শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে পলাশ আইসক্রিম ফ্যাক্টরি কারখানায় ভ্রাম্যমাণ আদালত

ডেস্ক রিপোর্ট | শুক্রবার, ০২ জুন ২০১৭ | পড়া হয়েছে 2439 বার

নবীনগরে পলাশ আইসক্রিম ফ্যাক্টরি কারখানায় ভ্রাম্যমাণ আদালত

নবীনগর উপজেলার বিভিন্ন এলাকার আইসক্রিম ফ্যাক্টরি ও বেকারিগুলোতে তৈরি খাদ্য সামগ্রীতে যে রঙ ও বিভিন্ন উপাদান ব্যবহার করা হচ্ছে, তা স্বাস্থ্যের জন্য খুবই ক্ষতিকর। খাবারে সুঘ্রান আনতে যে উপাদান ব্যবহৃত হচ্ছে তাও মানবদেহের জন্য সমান ক্ষতিকর। লুকিয়ে নয় বরং প্রকাশ্যেই দীর্ঘদিন ধরে ওইসব প্রতিষ্ঠানগুলোতে এসব চলছে।

দেখার কি কেউ নেই! এ প্রশ্ন যখন সবার মুখে মুখে, ঠিক তখনি নবীনগরের ইউএনও (উপজেলা নির্বাহী অফিসার) তানভীর সালেহীন গাজীর একের পর এক প্রতিষ্ঠানে হানা দিচ্ছেন আবার চোখে আঙ্গুল দিয়েও দেখিয়ে দিচ্ছেন তাদের ব্যবহৃত উপাদানগুলোর নানান ক্ষতিকারক দিক সমুহ।


এখানেই কি শেষ! যাবার বেলায় জরিমানার রিসিট হাতে ধরিয়ে লাস্ট ওয়ার্নিং পরের বার একই অপকর্মে জড়িত পেলে………!

ইউএনও’র ভাষ্যমতে আজ (১/৬) বাজার অভিযানে হঠাৎ পেলাম বাজারের মধ্যেই পলাশ আইসক্রিম ফ্যাক্টরি নামে আইসক্রিম কারখানা। পেয়ে গেলাম ঘনচিনি (sodium cyclamate). এটি চিনির চেয়ে ৩০ গুন বেশি মিষ্টি। কিন্তু চিনি নয়। যুক্তরাষ্ট্রের US FDA(Food and Drug Administration) ১৯৬৯ সালে এটি cancer সৃষ্টকারী বিধায় এটি নিষিদ্ধ করেছিল।
( ref: www.livestrong.com এর স্ক্রিনশট )120

শহরে শুধু নয় এখন গ্রামে গ্রামে ক্যান্সার ধরা পড়ছে। আপনার বাচ্চা স্কুলে এই ঘনচিনির আইসক্রিম খাচ্ছে। আচার খাচ্ছে। এটি আপনি মানতে পারেন, কিন্তু আমি মানবনা।

আজ আইসক্রিম ফ্যাক্টরি মালিককে ২০,০০০/- জরিমানা। ওরে যদি দেখি আবার একই আকাম করেছে তাইলে তিতাস ভ্রমন করাব। সোজা ব্রাহ্মণবাড়িয়া। ধন্যবাদ জানাই অফিসার ইন চার্জ, নবীনগর থানাকে, উপস্থিত থেকে প্রয়োজনীয় সহযোগিতার জন্য।

উপরের লেখাটি uno nabinagar পেইজ থেকে নেয়া হয়েছে।

জন সচেতনতা বৃদ্ধিতে একজন ইউএনও’র এধরনের দায়ীত্ববোধটুকু এখন সর্বমহলে প্রশংসা কুড়িয়েছে।  

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25770 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১