শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে প্রথমবারের মতো সূর্যমুখী ফুলের চাষে কৃষকদের মুখে হাসি

এস এ রুবেল | শুক্রবার, ০৬ মার্চ ২০২০ | পড়া হয়েছে 637 বার

নবীনগরে প্রথমবারের মতো সূর্যমুখী ফুলের চাষে কৃষকদের মুখে হাসি

নবীনগর পৌরসভার ভোলাচং (দোলাবাড়ি) এলাকায় স্থানীয় ৬ জন কৃষক কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আওতায় ২০১৯-২০২০ অর্থ বছরের রাজস্ব খাতে পাশাপাশি জমিতে সূর্যমুখী ফুলের চাষ শুরু করেন।

শুরুতেই সূর্যমুখী ফুলের চাষে কৃষকদের মুখে হাসি ফুটেছে। এ চাষে কৃষকদের উৎসাহ দিতে উপজেলা কৃষি অফিস প্রথমেই সরকারীভাবে কৃষকদের মাঝে সূর্যমুখী ফুলের বীজ ও সার প্রদান করে ।


আমিরুল ইসলাম, মহসিন মিয়া, নাছির উদ্দিন সহ কয়েকজন সূর্যমুখী ফুলের চাষে সম্ভাবনার আশায় উপজেলা কৃষি অফিস থেকে বিভিন্ন পরামর্শ নিয়ে কয়েক বিঘা জমির উপর চাষ শুরু করেন।

ইতোমধ্যেই সূর্যমুখী গাছে ফুল ধরতে শুরু করেছে।
কয়েক বিঘা জমির সবটুকুতেই ফুল আর ফুলের সৌন্দর্য যেন প্রকৃতির আসল রুপ ফুটিয়ে তুলছে।

প্রতিদিন আশপাশ এলাকা থেকে সৌন্দর্য পিয়াসুরা দল বেঁধে আসেন এই সূর্যমুখী ফুলের বাগান দেখতে। অনেকেই বাগানে শখ করে ছবি তোলে ফেসবুকে আপলোড দিচ্ছেন।

ভিডিও লিংক-

https://youtu.be/XTWoDTNVrwM

আজ শুক্রবার দুপুরে বাগান এলাকায় ঘুরে এক কৃষকের সাথে কথা বলি৷ উৎসুক জনতার আগ্রহের কারনে বাগানের পরিবেশ ক্ষতিগ্রস্থ হচ্ছে কিনা এ প্রশ্নের জবাবে নাছির মিয়া নামে এক কৃষক জানালেন, প্রতিদিনই দূর দুরান্ত থেকে তার খেতে মানুষজন এসে ছবি তুলছে তা দেখে তিনি পুলকিত। তিনি বলেন, বিকাল হলে বাড়ির পাশের সরু রাস্তা দিয়ে মানুষজনের আসাযাওয়া একটা উৎসবের আমেজ লক্ষনীয় তার কাছে। ছবি তুলছেন বাগানের পাশ থেকে তাই ক্ষতি হচ্ছেনা তেমন। তবে উৎসুক জনতার আগ্রহে তিনি যে বাড়তি আনন্দ পাচ্ছেন এটা তার মুখ দেখে বুঝা যাচ্ছে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26083 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০