শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে বাল্য বিয়ে বন্ধ, দুই অভিভাবকের জেল

দিপু আহমেদ | সোমবার, ২৯ আগস্ট ২০১৬ | পড়া হয়েছে 3409 বার

নবীনগরে বাল্য বিয়ে বন্ধ, দুই অভিভাবকের জেল

নবীনগর উপজেলার লাউর ফতেহপুর ইউনিয়নের আহম্মদপুর গ্রামে পঞ্চম শ্রেনীর ছাত্রী আঁখি আক্তারের (১৫) বাল্য বিয়ে বন্ধ হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)র হস্তক্ষেপে এ বিয়ে বন্ধ করা হয়।

এই ঘটনায় অল্প বয়সে বিয়ে দেয়ার অপরাধে বরের বাবা ও কনের বাবাকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।


সুত্র জানায়, ওই ইউনিয়নের লিটন মিয়ার মেয়ে আঁখি আক্তারের  সাথে নবীনগর পৌর এলাকার ভোলাচং গ্রামের বাসিন্দা কবির মিয়ার ছেলে মামুন এর বিয়ে ঠিক করা হয়। আজ সোমবার (২৯/৮) বিয়ের দিন ছিল। ওই হিসেবে সব রকম প্রস্ততুতি নেয়া ছিল। বরযাত্রী আসার পর খাওয়া দাওয়া শেষে বিয়ে বাড়িতে পুলিশ হাজির হলে বর কনে পালিয়ে যায়। পুলিশ বরের বাবা কবির মিয়া ও কনের বাবা লিটন মিয়াকে আটক করে নিয়ে আসে।

পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ইউএনও বাল্য বিয়ের দায়ে দুই অভিভাবককে এ সাজা দেন।

ওই সময় লাউর ফতেহপুর ইউপি চেয়ারম্যান ফারুক আহম্মদ সরকার উপস্থিত ছিলেন। তাকে তার ইউনিয়নে  বাল্য বিবাহ যাতে না হয় সেদিকে নজর রাখতে বলা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ আজিজুল ইসলাম বলেন, বাল্য বিবাহ আইনত দিক দিয়ে অপরাধ তা জানার পরও মানুষ অসচেতন। অভিভাবকগন অপ্রাপ্ত বয়সে ছেলে মেয়ের বিয়ে দিয়ে আইনের প্রতি  অশ্রদ্ধা জানাচ্ছেন। তাদের একটু ভুলের কারনে ছেলে মেয়ের ভবিষ্যত হুমকির মুখে। তিনি অভিভাবকদের সচেতন হবার পরামর্শ দেন।

উল্লেখ্য, ইউএনও’র নির্দেশে গতকাল রবিবার কাইতলা উত্তর ইউনিয়নের নোয়াগাও গ্রামে অপ্রাপ্ত বয়সী মেয়ের বাল্য বিয়ে বন্ধ হয়।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25673 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১