শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে

ডেস্ক রিপোর্ট | রবিবার, ২১ মে ২০১৭ | পড়া হয়েছে 1778 বার

নবীনগরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে

নবীনগর উপজেলার নবীনগর মহিলা ডিগ্রী কলেজে “উন্নত আগামীর জন্য বিজ্ঞান ও প্রযুক্তি” শ্লোগানকে সামনে রেখে রবিবার থেকে ২ দিন ব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা শুরু হয়েছে। সহকারী কমিশনার(ভূ’মি) মৌসুমী বাইন হীরা এ মেলার উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন একাডেমিক সুপারভাইজার ইতি বেগম, নবীনগর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ কান্তি কুমার ভট্টাচার্য,নবীনগর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু মোছা, নবীনগর ইচ্ছাময়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাওছার বেগম,নবীনগর দূর্ণীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবু কামাল খন্দকার,আওয়ামীলীগ নেতা শেখ নুরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন চৌধুরী শাহান, নবীনগর প্রেসক্লাবের সভাপতি মাহাবুব আলম লিটন,সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কল্লোল।উদ্বোধন শেষে উদ্বোধক মেলার ষ্টল সমুহ পরিদর্শণ করেন।


উল্লেখ্য যে,নবীনগর উপজেলার ০৭ টি কলেজ ও ১০ টি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা মেলায় বৈশ্বিক উঞ্চতা ও প্রতিকার,আগুন প্রতিরোধে সতর্ক ঘন্টা,হাইড্রোলিক ক্রেন,সড়ক দূর্ঘটনা প্রতিরোধ মডেল,বিমান বন্দর দূর্ঘটনা প্রতিরোধ মডেল,পরিবেশ বান্ধব শিল্প এলাকাতে ত্রিকোণোমিতির ব্যবহার,স্বল্পমূল্যে ফ্রিকোয়েন্সী তৈরি ও যোগাযোগ,দূর্ঘটনা এড়াতে চৌম্বকের কার্যকরী ব্যবহার,সৌর বিদ্যুতের সাহায্যে স্পীডবোট সেচ পাম্প চালনা ও নগরায়ণ বিষয়ে মডেল উপস্থাপন করে।
সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের এ মেলা পরিদর্শণের জন্য উপজেলা প্রশাসন থেকে আহবান জানানো হয়েছে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26083 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০