শিরোনাম

প্রচ্ছদ জেলা সংবাদ, নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে বিদেশ গমনের আগ মহুর্তে মিললো ১৭৫০ পিস ইয়াবা

এস এ রুবেল | শুক্রবার, ১৮ ডিসেম্বর ২০২০ | পড়া হয়েছে 828 বার

নবীনগরে বিদেশ গমনের আগ মহুর্তে মিললো ১৭৫০ পিস ইয়াবা

নবীনগরে বিদেশগামী যাত্রীদের টোপ হিসেবে ব্যবহার করে একটি চক্র কৌশলে তাদেরই সহযোগীতায় বিদেশে ইয়াবা টেবলেট পাচার করছে এমনি অভিযোগের সত্যতা মিলেছে। আজ (১৮/১২) রাত আনুমানিক ৮ টার দিকে পৌর এলাকার ভোলাচং পাল পাড়া থেকে বিদেশ গমনের আগ মহুর্তে কাপড়চোপড় গুছাতে গিয়ে এক যুবকের বেগে মিললো ১৭৫০ পিস ইয়াবা টেবলেট। পরে পুলিশ এগুলো জব্ধ করে থানায় নিয়ে আসে।

গ্রামবাসী ও পুলিশ সুত্র জানায়, ওই এলাকার আবু নাছির মিয়ার পুত্র মোঃ রাসেল মিয়া সৌদি আরবে গমনের উদ্যেশ্যে আগামিকাল শুক্রবার ঢাকায় যাবার প্রস্তুতি নিচ্ছিলো। প্রতিবেশী সুমন তাকে একটা পেকেট দিয়ে সেখানকার একজন এই পেকেটটি নিতে আসবে বলে জানায়, রাসেল নিজের বেগ গুছাতে গিয়ে নিজের ব্যবহৃত মালামাল সহ অন্যদের দেয়া বিভিন্ন পেকেট গোছগাছ করতে গিয়ে টের পান একটা পেকেটে বিপুল পরিমাণ ইয়াবা টেবলেট! রাসেলের বুকটা মোচড় দিয়ে উঠে,বাকরুদ্ধ হয়ে স্থানীয় কয়েকজনকে অবহিত করেন। ঘটনাটি জানাজানি হলে পুলিশ এসে ইয়াবা উদ্ধার করে থানায় নিয়ে আসে।


এই ঘটনায় সংশ্লিষ্ট থাকার অভিযোগে ২ জনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলো পৌরসভার ৮ নং ওয়ার্ডের সুমন পাল (২৫) ও ৯ নং ওয়ার্ডের ফুল মিয়া (৪৫)।

সুত্র জানায়, মাদক পাচারের এই চক্রটি বিদেশগামী যাত্রীদের টোপ হিসেবে ব্যবহার করে তারা দীর্ঘদিন যাবত বিদেশে মাদক পাচার করে আসছে। এক্ষেত্রে অত্যন্ত কৌশলে চক্রটির সদস্যরা প্রবাসে থাকা আত্মীয়ের কাছে মালামাল পাঠানোর কথা বলে বিদেশগামী যাত্রীদের দিয়ে বিভিন্ন প্যাকেটে ভর্তি ইয়াবা সহ অন্যন্য  মাদকের চালান বিভিন্ন দেশে পাচার করে থাকেন।

বলে রাখা ভালো,গ্রামের অনেক সহজ সরল মানুষ বিদেশে যাত্রা পথে অন্যদের দেয়া পেকেট মানবতার কারনে নিতে আগ্রহী হন। শুধুমাত্র অসেচনতার কারনে অবৈধ মালামালের বিমানবন্দরে পৌছে আটকা পড়ে ভবিষ্যতের দিনগুলো অনিশ্চয়তার জালে বন্ধি থাকার ঘটনাও রয়েছে অনেক। তাই এই বিষয়গুলোকে গুরুত্ব দিতে সুশীল সমাজের নেতৃবৃন্দের পরামর্শ রইলো।

নবীনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুর রশিদ জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থল থেকে ১৭৫০ পিস ইয়াবা উদ্ধার সহ ২ ব্যক্তিকে আটক করি।
মাদক পাচারের মুল হোতাদের গ্রেফতারে পুলিশের চেষ্টা চলছে।

এছাড়াও পৃথক আরেক অভিযানে  ১০ পিস ইয়াবা সহ আরেক আসামীকেও গ্রেফতার করেছে পুলিশ।
ওসি জানান, আসামীদের আগামীকাল সকালে কোর্টে পাঠানো হবে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

আমরা ব্রাহ্মণবাড়িয়ার সন্তান

০৯ মার্চ ২০১৭ | 8341 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০