শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী সচেতনতা সভা সমাবেশ

ডেস্ক রিপোর্ট | শনিবার, ০৩ সেপ্টেম্বর ২০১৬ | পড়া হয়েছে 3750 বার

নবীনগরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী সচেতনতা সভা সমাবেশ

নবীনগর উপজেলার  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সমুহে জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী সচেতনতা বৃদ্ধির লক্ষে সভা সমাবেশ করেছে স্ব-স্ব প্রতিষ্ঠান কর্তৃপক্ষ।  সোমবার (৩/৯) সকাল ১০টায় শুরু হওয়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্ঠান সমুহের কর্তৃপক্ষ, শিক্ষক মণ্ডলী,শিক্ষার্থী, অভিভাবক ও বিভিন্ন মসজিদের ইমাম গন উপস্থিত ছিলেন।

নবীনগর সরকারী কলেজ, নারায়নপুর ডি এস ফাজিল মাদ্রাসা, ভোলাচং উচ্চ বিদ্যালয়, বাইশমৌজা সোবহানিয়া দাখিল মাদ্রাসা, রছুল্লাবাদ দাখিল মাদ্রাসা, বড়াইল উচ্চ বিদ্যালয়,লাউর ফতেহপুর বহুমুখি উচ্চ বি্দ্যালয়, জিনদপুর ইউনিয়ন স্কুল এন্ড কলেজ,লাউরফতেহপুর আর এন টি বালিকা উচ্চ বিদ্যালয় সহ অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানে একই দিনে এ অনুষ্ঠানের আয়োজন করে


আমাদের প্রতিনিধি – দিপু আহমেদ, এবিএম অলি আহাদ, আমিনুল ইসলাম, দেলোয়ার হোসেন এর পাঠানো সংবাদ।

নবীনগর সরকারী কলেজঃ

er33-300x225নবীনগর সরকারী কলেজ প্রাঙ্গনে জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী সচেতনতা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, নবীনগর সরকারী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ আলমগীর হোসেন, এতে বক্তব্য রাখেন, কলেজের সিনিয়র  প্রভাষক, রাশেদুল হক, সৈয়দ হোসেন ও কলেজ শাখা ছাত্রলীগ আহবায়ক- আরিফুল ইসলাম রাজিব প্রমুখ।
বক্তারা তাদের বক্তব্যে ছাত্রদের জঙ্গীবাদ ও সন্ত্রাস থেকে সর্তক থাকার আহবান জানিয়ে বক্তব্য রাখেন।

লাউর ফতেহপুর বহুমুখি উচ্চ বি্দ্যালয়ঃ

qw

লাউর ফতেহপুর বহুমুখি উচ্চ বি্দ্যালয়ে জংগিবাদ বিরোধী আলোচনা সভায় উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সাজাহান কবির সহ সকল, শিক্ষকগন ও শিক্ষার্থীরা। বক্তারা ছাত্রদের উদ্যেশে বলেন, সন্ত্রাস ও জংগিবাদ থেকে দুরে থাকতে হবে।

ভোলাচং উচ্চ বিদ্যালয়ঃ

99eeসকাল ১০ টায় ভোলাচং উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে শুরু হয় জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী সভা। উক্ত সভায় প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অঞ্জনা রানী সাহা সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি ছিলেন মন্তোষ কুমার চক্রবর্তী। অনুষ্ঠানে বক্তব্য রাখেন, স্কুল ম্যানিজিং কমিটির সদস্য আক্কাস আলী, ডাঃ জসিম উদ্দিন, ভোলাচং নতুন বাজারের ব্যবসায়ী ডাঃ নরেন্দ্র পাল,জামাল মিয়া, দেব প্রসাদ সরকার, সামসুল মেম্বার, দিপাল চৌধুরী, শেখ মিজান ও শিক্ষকদের মধ্যে শাহজাহান, গিয়াস উদ্দিন প্রমুখ।
বক্তারা বলেন, জঙ্গিবাদ ধর্মের শত্রু, মানবতার শত্রু। জঙ্গিবাদকে ঐক্যবদ্ধভাবে রুখে না দাঁড়ালে শুধু বাংলাদেশ নয় সমগ্র মানব সভ্যতা চরম বিপর্যয়ের মধ্যে পড়বে। এ লক্ষ্যে প্রতিটি শিক্ষাঙ্গনে ছাত্র-শিক্ষক-অভিভাবকের সুদৃঢ় ঐক্য গড়ে তুলতে হবে।
এ সময় ওই এলাকার ২০ টি মসজিদের ইমাম গন উক্ত সভায় উপস্থিত থেকে জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনায় অংশ নেয়।

বড়াইল উচ্চ বিদ্যালয়ে জঙ্গীবাদ বিরোধী মানববন্ধন

14080884_1796329563944699_886731781_n

নবীনগর উপজেলার বড়াইল উচ্চ বিদ্যালয়ে সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী বিক্ষোভ, মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০টায় বিদ্যালয় ক্যাম্পাস হতে একটি র্যালী বের হয়।এটি বড়াইল বাজার হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সড়কের দুইপাশে দাড়িয়ে মানববন্ধন করে। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোজাম্মেল হক,সহকারি প্রধান শিক্ষক শাহনেওয়াজ আলম,মোস্তাফিজুর রহমান (নান্নু মাস্টার),খাইরুল আলম,সাজিদুল ইসলাম,নাছির উদ্দীন,আলআমিন প্রমুখ। এ সময় শিক্ষরা তাদের বক্তব্যে বলেন,দেশের বিভিন্নস্থানে যারা বোমা হামলার মাধ্যমে নিরীহ মানুষ হত্যা করেছে তারা মানুষ নামের কলংক।সৃষ্টির সেরা জীব মানুষ কখনো মানুষ হত্যার মতো ঘৃন্য কাজ করতে পারেনা।মানুষ হত্যা কেবল ইসলাম নয়,কোন ধর্মই মেনে নেয় না।জঙ্গীরা পবিত্র ধর্ম ইসলাম, মানবতা ও বিশ্ববাসীর শত্রু।এখন দেশের প্রতিটি নাগরিকের দায়িত্ব হলো জঙ্গী ও সন্ত্রাসী নির্মূল করা।এ দায়িত্ব পালনে জন্য সন্তানদের প্রতি মা-বাবা বেশী ভূমিকা পালন করতে পারে। দেশব্যাপী চলমান জঙ্গী ও সন্ত্রাস হামলার প্রতিবাদ কর্মসূচির অংশ হিসেবে আয়োজিত এ মানববন্ধন ও সমাবেশে শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ, বিদ্যালয় পরিচালনা কমিটির নেতৃবৃন্দ ও অভিভাবকরা স্বতঃস্ফূর্তভাবে অংশ নেন।

জিনদপুর ইউনিয়ন স্কুল এন্ড কলেজঃ

nn

জিনদপুর ইউনিয়ন স্কুল এন্ড কলেজে আয়োজিত জঙ্গীবাদ ও সন্ত্রাস বিরোধী আলোচনা সভায় সভাপতিত্ব করেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান, আব্দুর রউফ। ওই অনুষ্ঠানে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সাদেক মিয়া, সহকারি শিক্ষক মোমেন মিয়া ও জুলহাস মিয়া বক্তব্য রাখেন।

লাউরফতেহপুর আর এন টি বালিকা উচ্চ বিদ্যালয়ঃ

qweলাউর ফতেহপুর আর এন টি বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের সচেতনতা বাড়ানোর লক্ষে এক সভা অনুষ্ঠিত হয়। সন্তাস ও জংগিবাদ বিষয়ে অবগত করে বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক আল-আমিন খান, সহ – প্রধান শিক্ষক শরিফুল ইসলাম, মোসা: হোসনে আরা বেগম, মোসা:শাহিন বেগম,  ইমতিয়াজ মাহমুদ বেগ ও স্বপন কুমার দত্ত।

 

বাইশমৌজা সোবহানিয়া দাখিল মাদ্রাসাঃ

birgaosবাইশমৌজা সোবহানিয়া দাখিল মাদ্রাসা কর্তৃক আয়োজিত সন্ত্রাস ও জংগি বরোধী শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন, আনোয়ারুল কাদের খসরু। ওই সমাবেশে প্রধান অতিথি ছিলেন বীরগাঁও ইউপি চেয়ারম্যান হাজী কবির আহাম্মদ। এছাড়াও উপস্থিত ছিলেন, সামসুল আলম খান,জোহরা খাতুন।

রছুল্লাবাদ দাখিল মাদ্রাসাঃ           

aরছুল্লাবাদ দাখিল মাদ্রাসায় সন্ত্রাস নাশকতা প্রতিরোধ মুলক সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, জালাল উদ্দিন এসলাহী,মাওলানা আবু জাফর, মাওলানা হাবিবুর রহমান প্রমুখ।

 

 

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26252 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১