শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে বীরগাঁও ইউপির নির্বাচনী ফলাফল স্থগিত

ডেস্ক রিপোর্ট | বুধবার, ২৭ এপ্রিল ২০১৬ | পড়া হয়েছে 3216 বার

নবীনগরে বীরগাঁও ইউপির নির্বাচনী ফলাফল স্থগিত

দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের নির্বাচনী ফলাফল আগামী তিন মাসের জন্য স্থগিত করেছেন উচ্চ আদালত।

নির্বাচনে পরাজিত প্রার্থী জহির রায়হানের (নৌকা প্রতীক) ২৪ এপ্রিল করা রিট আবেদনের শুনানি শেষে মঙ্গলবার (২৬ এপ্রিল) বিচারপতি রেজাউল হাসান ও বিচারপতি একেএম সাহিদুল হকের সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।


আদালতে রিট আবেদনকারীর পক্ষে শুনানি করা আইনজীবী জাকারিয়া সরকার জানান, ওই ইউনিয়নের বিজয়ী প্রার্থী কবির আহমেদ তার নির্বাচনী হলফনামায় তথ্য গোপন করেছেন। তিনি নরসিংদী থানায় একটি চাদাঁবাজী ও সংঘর্ষের মামলার চার্জশিটভুক্ত পলাতক আসামি। এ তথ্য গোপন করে কবির আহমেদ নিবার্চনে অংশ নিয়েছিলেন, যা সম্পূর্ণ বেআইনি।

আদেশে আরও বলা হয়, বিজয়ী প্রার্থীর শপথ ও নির্বাচন কমিশনের গেজেট প্রকাশেও স্থগিতাদেশ বহাল থাকবে।

আইনজীবী আরও জানান, বীরগাঁও ইউপি নির্বাচনের ফলাফলকে কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়েও রুল জারি করেছেন আদালত। সেই সঙ্গে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা, রিটার্নিং কর্মকর্তা ও বিজয়ী প্রার্থী কবির আহমেদকে আগামী চার সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার আদালতে আবেদনকারীর পক্ষে আইনজীবী জাকারিয়া সরকার ছাড়াও আইনজীবী মমতাজ বেগম শুনানিতে অংশ নেন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইশরাত জাহান।

৩১ মার্চ ওই ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী কবির আহমেদ (ঘোড়া প্রতীক) তিন হাজার ৪০ ভোট পেয়ে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জহির রায়হান (নৌকা প্রতীক) নিয়ে দুই হাজার ৭৪৯ ভোট পান।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25653 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০