শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে ভুমি সহকারি কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

ডেস্ক রিপোর্ট | সোমবার, ১৪ নভেম্বর ২০১৬ | পড়া হয়েছে 3323 বার

নবীনগরে ভুমি সহকারি কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

নবীনগর উপজেলার সলিমগঞ্জ ইউনিয়ন ভূমি উপসহকারি কর্মকর্তা সফিকুল ইসলামের বিরুদ্ধে নানান দুর্নীতির অভিযোগ উঠেছে। এলাকাবাসি তার বিরুদ্ধে সরকারি জায়গায় দোকান নির্মাণ, নামজারি করতে অতিরিক্ত ফি এবং বিভিন্ন কর্মকর্তাদের নামে চাঁদাবাজি করছেন বলে অভিযোগে জানান ।
খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার সলিমগঞ্জ ইউনিয়নের উপসহকারি ভূমি কর্মকর্তা হিসেবে গত বছরের ১৪ আগস্ট যোগ দেন সফিকুল ইসলাম। সফিকুল ইসলাম যোগদানের পর থেকেই এলাকায় নানান অনিয়ম ও দুর্নীতি করছেন বলে অভিযোগ করেন এলাকাবাসি। তারা বলেন, জায়গার নামজারি করতে সরকারি ফির এর কয়েকগুন বেশি টাকা নিচ্ছেন এলাকাবাসির নিকট থেকে। রাজানগর এলাকার সুনীল সাহার বাড়ির আধা শতক জায়গার নামজারি করতে পাঁচ হাজার টাকা ঘুষ নিয়েছেন বলে জানান সুনীল সাহা। তিনি বলেন, আমার বাড়ির নামজারি করতে নায়েব সাহেব আমার কাছ থেইক্কা আগেই ৫০০০ টাকা নিয়া নিছে। এই টেকা না দিলে বাড়ির নামজারি করবে না বইলা জানাইছে নায়েব সাহেব। সম্প্রতি সরকারি খাস জায়গায় ভুমি উপসহাকরি কর্মকর্তার প্রত্যক্ষ মদদে দোকান নির্মাণ করেন এক ব্যক্তি। নাম প্রকাশে মুক্তারামপুর গ্রামের এক বাসিন্দা বলেন, নায়েব সাহেব সরকারি জায়গায় দোকান দেওয়ার জন্য এক লাখ টাকা চাঁদা দাবি করেন নায়েব সফিকুল ইসলাম। ওই টাকা না দেওয়ায় আমাকে জায়গায় দোকান দিতে দেননি আর এক লাখ ২০ হাজার টাকা পাইয়া অন্য একজনকে রাতের আধারে দোকান দিয়া দিছে নায়েব সাহেব। ছয় মাস পূর্বে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এর নাম ভাঙ্গিয়ে দোকানদারদের নিকট থেকে চাঁদাবাজি করেন নায়েব সফিকুল। পরে উপজেলা সহকারি কমিশনার বিষয়টি জা্নালে নায়েবকে ভর্তসনা করেন তিনি।
পবিত্র মোহন দাস বলেন, বাজারের এই জায়গায় সরকারি জায়গা (খাস জায়গা) বলে নায়েব সাহেব লাল পতাকা দিয়েছিল। কিন্তু রাতের বেলায় দোকান নির্মাণ করা হলেও পরে নায়েব সাহেব কিছুই বলেননি।
সলিমগঞ্জ ইউনিয়ন উপসহকারি ভূমি কর্মকর্তা সফিকুল ইসলাম বলেন, আমার বিরুদ্ধে কিছু লোক ষড়যন্ত্র করছে। আমি কোনো দূর্নীতি করিনি কিংবা খারিজ করতে বেশি টাকাও কারোর কাছ থেকে নেইনি।
উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ওয়ালীউল হাছান বলেন, সলিমগঞ্জের সহকারি নায়েব যদি অতিরিক্ত টাকা আদায় কিংবা অন্যকোনো অভিযোগ থাকে তাহলে তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

Facebook Comments Box


এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25950 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১