শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে মধ্যবিত্ত পরিবারের এক নারী চক্ষুলজ্জা ভুলে পরিবারের লোকজন নিয়ে কষ্টের কথা জানালেন

ডেস্ক রিপোর্ট | রবিবার, ২৬ এপ্রিল ২০২০ | পড়া হয়েছে 301 বার

নবীনগরে মধ্যবিত্ত পরিবারের এক নারী চক্ষুলজ্জা ভুলে পরিবারের লোকজন নিয়ে কষ্টের কথা জানালেন

‘দুই মাসেরও বেশি সময় ধরে চাকরি না থাকায় গ্রামের বাড়িতে আছি। ঘরে বৃদ্ধা মা ও দুই ছোট বোনসহ চারজনের সংসার। হাতে জমানো যে ক’টা টাকা ছিলে, কয়েকদিন আগেই সব শেষ হয়ে গেছে। এখন আর পারছি না। অথচ, লজ্জায় কাউকে কিছু বলতেও পারছি না। কিন্তু এখন বেঁচে থাকতে হলে আমাদের পরিবারে ত্রাণের খুবই দরকার। আপনি (সাংবাদিক) কি একটু ত্রাণের ব্যবস্থা করে দেবেন, প্লিজ….

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার ধনাশি গ্রামের বড় বাড়ি থেকে কিছুক্ষণ আগে লাইলী বেগম নামের এক নারী মুঠোফোনে এ প্রতিনিধির কাছে এভাবেই কান্নাজড়িত কণ্ঠে কথাগুলো বলছিলেন।


লাইলী বেগম জানান, ঢাকার বেসরকারি একটি ফার্মে তিনি সামান্য বেতনে চাকরি করতেন। বেতনের সেই টাকায় গ্রামের বাড়ি ধনাশিতে থাকা বৃদ্ধা মায়ের ওষুধপত্র কেনা ও ছোট দুই বোনের লেখাপড়ার খরচসহ সংসারটি চলতে। কিন্তু চলমান দুর্যোগ এই করোনার থাবায় দুই মাস আগে চাকরি ছেড়ে তিনি গ্রামের বাড়িতে চলে আসতে বাধ্য হন। 

এরপর জমানো টাকায় গত দুই মাস ধরে কোনোরকমে চলতে পারলেও, গত কয়েকদিন ধরে অনেকটা অর্ধাহারেই তাদেরকে এখন দিন কাটাতে হচ্ছে।

প্রতিবেদকের এক প্রশ্নের জবাবে লাইলী বেগম জানান, গ্রামে নামাদামি বড় বাড়ির সন্তান হওয়ায়, এমন দুর্দিনেও লজ্জায় তিনি কারো কাছে ত্রাণ সাহায্যের জন্য সেভাবে বলতেও পারছেন না। তাই কোনো হৃদয়বান ব্যক্তি, প্রতিষ্ঠান কিংবা সরকারের কাছে খাদ্যসহায়তা পেতে তিনি এ প্রতিবেদকের মাধ্যমে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে লাইলী বেগম ধনাশি গ্রামের যেই ওয়ার্ডে থাকেন, সেই ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য (মেম্বার) মাহতাব হোসেনের সঙ্গে বারবার চেষ্টা করেও কথা বলা যায়নি। পরে নবীনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান মনিরের সঙ্গে কথা বললে, তিনি (মনির) বলেন,মানবিক এই বিষয়টির এখনই খোঁজ নেব। ঘটনা সত্য হলে, আজই ওই অসহায় পরিবারকে যথাযথ খাদ্যসহায়তা দেওয়ার ব্যবস্থা করবেন বলেও জানান তিনি।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25211 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১