শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে মার্কেট নির্মাণ করাকে কেন্দ্র করে উত্তেজনা

ডেস্ক রিপোর্ট | বুধবার, ১৩ মে ২০২০ | পড়া হয়েছে 313 বার

নবীনগরে মার্কেট নির্মাণ করাকে কেন্দ্র করে উত্তেজনা

নবীনগর সরকারি কলেজ ক্যাম্পাসে প্রবেশের সড়কটির সংরক্ষণ ও সংস্কারসহ সড়কটিকে সংকুচিত না করার দাবি জানিয়েছেন কলেজ কর্তৃপক্ষ। সম্প্রতি কলেজ গেটে স্থানীয় সমবায় মার্কেট কর্তপক্ষ দোকান নির্মাণের কাজ শুরু করলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে কলেজ অধ্যক্ষের স্বাক্ষরযুক্ত এক চিঠিতে এই দাবি জানানো হয়।


জানা গেছে, নবীনগর সরকারি কলেজ গেটে অবস্থিত আধুনিক সমবায় মার্কেটের সামনের অংশে ৫টি দোকান নির্মাণের কাজ শুরু করে মার্কেট কর্তৃপক্ষ। এতে ঐতিহ্যবাহী সরকারি কলেজ ক্যাম্পাসে ছাত্রছাত্রীদের যাতায়াতে ব্যাঘাত ঘটাসহ কলেজে যান চলাচলেও অসুবিধার সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা করছে কলেজ প্রশাসন। এ অবস্থায় কলেজ গেটে মার্কেট নির্মাণ করতে গিয়ে যেন কলেজে প্রবেশের রাস্তাটি কোনোভাবেই সংকুচিত হয়ে না পড়ে, সে জন্য উপজেলা প্রশাসনকে লিখিত চিঠি পাঠায় কলেজ অধ্যক্ষ।

নবীনগর সরকারি কলেজের প্রাক্তন ছাত্র আবদুল্লাহ আল রোমান বলেন, কলেজের রাস্তাটি সংকুচিত না করে ছাত্রছাত্রীদের যাতায়াতের সুবিধার্থে মার্কেটের সামনের ওই জায়গাটি খালি রেখে জায়গাটিকে ‘বঙ্গবন্ধু স্কয়ার’ ঘোষণা করা হোক।

উক্ত কলেজের আরেক প্রাক্তন ছাত্র গণমাধ্যমকর্মী মাহবুব মোর্শেদ বলেন, এই কলেজের ভিতরে রয়েছে নবীনগরের কেন্দ্রীয় শহিদ মিনার। এভাবে মার্কেট সম্প্রসারণ করলে কলেজে স্বাভাবিক যাতায়াতের পাশাপাশি জাতীয় এবং কলেজের বিভিন্ন অনুষ্ঠানে মানুষের পাশাপাশি যানবাহন প্রবেশে সমস্যা হবে। তাছাড়া এতে করে কলেজ গেইট এবং কলেজ রোড তার সৌন্দর্য হারাবে।

কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. আলমগীর বলেন, মার্কেটটি সংস্কার করে সেখানে দোকান নির্মাণ করা কতটুকু নিয়মতান্ত্রিক ও পরিবেশবান্ধব হবে, সেটি প্রশ্নবিদ্ধ। তবে কলেজের ভবিষ্যৎ চিন্তায় কলেজে যান চলাচলসহ সকলের প্রবেশের সুবিধার্থে জায়গাটি খালি রাখা হোক।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুমকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি। তবে উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির বলেন, জনস্বার্থে মার্কেট নির্মাণ বন্ধ রেখে জায়গাটি খালি রাখলেই উত্তম হবে। আর জায়গাটি খালি রেখে সেখানে বঙ্গবন্ধুর আবক্ষ মূর্তি স্থাপন করে জায়গাটিকে ‘বঙ্গবন্ধু স্কয়ার’ করতে পারলে আরো ভালো হবে।

নবীনগর আধুনিক সমবায় মার্কেটের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় বহুমুখী সমবায় সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম সরকার আজ দুপুরে বলেন, এখানে ৫টি দোকান নিয়ে মার্কেটতো আগেই ছিলে। সেগুলো জরাজীর্ণ হয়ে যাওয়ায় আমরা এখন সেই দোকানগুলোকে ভেঙে নতুন করে নির্মাণ করছি। কলেজের রাস্তাতো সংকুচিত হওয়ার প্রশ্নই ওঠে না। বরং আমরা কলেজের রাস্তার জন্য আরো  দুই ফুট ছেড়ে দিয়েছি।

তিনি আরো বলেন, মূলত আজ যারা বিবৃতি দিচ্ছেন, তাদের অনেকেই এখানে আমার কাছে দোকান চেয়েছিলেন, কিন্তু আগে যারা এখানে দোকানদার ছিলেন, চুক্তি অনুযায়ী তাদের বাইরে কাউকে দেওয়া যাবে না বলায় তারা রাগ করে এখন আবোল-তাবোল বলছেন।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25545 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০