শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরের ২২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

নবীনগরে মিড ডে মিল চালু উপলক্ষ্যে ইউএনও’র প্রশংসনীয় উদ্যোগ

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ০৩ নভেম্বর ২০১৬ | পড়া হয়েছে 2343 বার

নবীনগরে মিড ডে মিল চালু উপলক্ষ্যে ইউএনও’র প্রশংসনীয় উদ্যোগ

মিড ডে মিল চালু করার লক্ষ্যে উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগ সর্বমহলে প্রসংশনীয় হয়ে উঠেছে। সচেতন মহল মনে করছেন এ নিয়ম চালু করার ফলে ক্ষুদে শিশুদের পড়ালেখায় ইতিবাচক প্রভাব পরবে। এ উপলক্ষ্যে নবীনগর উপজেলার ২২১টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে একযোগে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হলো ।

বৃহস্পতিবার সকাল ১০.০০ টায় উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আজিজুল ইসলাম  লাউরফতেহপুর (উঃ) সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইব্রাহিমপুর ইউনিয়নের ইব্রাহিমপুর (উঃ) ও (পঃ) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে অংশগ্রহন করেন।


এছাড়াও উপজেলা শিক্ষা কর্মকর্তা শরিফ রফিকুল ইসলাম শিবপুর ও বিটঘর ইউনিয়নের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় এবং অন্যান্য সরকারি উপজেলা শিক্ষা কর্মকর্তাগণ ছলিমগঞ্জ ও বড়িকান্দি ইউনিয়নের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক সমাবেশে যোগ দেন ।

অভিভাবক সমাবেশে বক্তাগণ বলেন, সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ক্লাস করার ফলে কোমলমতি ছেলেমেয়েরা শারীরিক ও মানসিকভাবে দুর্বল হয়ে পড়ে । সকাল বেলা নাস্তা খেয়ে এসে দুপুরে খাবার গ্রহন না করার ফলে দুপুরের পর থেকে তারা ক্লাসে অনমনযোগী হয়ে পড়ে । অনেকে আবার খাবার গ্রহনের জন্য বাড়িতে গিয়ে স্কুলে ফিরেনা । এতে কোমলমতি শিশুদের শিক্ষা গ্রহন বাধাগ্রস্থ হয় । তাদের স্বাস্থ্যের ও হানি ঘটে । এ বিষয়টি অনুধাবন করে মাননীয় প্রধানমন্ত্রী প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে মিড ডে মিল চালু করার নির্দেশনা দিয়েছেন । সমাবেশে অভিভাবকদের এ বিষয়ে সচেতন করা হয় । বক্তাগণ অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের সন্তানদের সুস্থ রাখতে হলে, উদ্যামী রাখতে হলে এবং সুশিক্ষায় শিক্ষিত করে তুলতে হলে তাদের স্বাস্থ্যের দিকে নজর রাখতে হবে । সকাল বেলা বিদ্যালয়ে আসার সময় দুপুরের জন্য খাবার সাথে দিয়ে দিতে হবে ।

uno

এ সময় অভিভাবকদের এ বিষয়ে পরামর্শ দেয়া হয়। তাদের বলা হয়, এখন থেকে একটি টিফিন বক্স এ খাবার ও এক বোতল বিশুদ্ধ পানি দিয়ে দিবেন । এতে আপনার সন্তান দিনের মধ্যভাগে দুর্বল হয়ে পড়বেনা বা খাবারের জন্য তার বাড়িতে যেতে হবেনা। এ জন্য আপনাদের বাড়তি কোন খরচ ও হবেনা ।

আয়োজনের উদ্যোক্তা উপজেলা নির্বাহী অফিসার বলেন, সচেতন ও সম্পৃক্ত করার মাধ্যমে তাদেরকে সাথে নিয়েই আমরা মিড ডে মিল চালু করব । বিদ্যালয়ের সকল প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সাথে ইতোপূর্বে  একাধিক বৈঠক করেছি । সবাই বিষয়টির গুরুত্ব অনুধাবন করতে পেরেছেন ।আমরা আশা করি অভিভাবকদের নিজস্ব উদ্যোগেই সকল বিদ্যালয়ে মিড ডে মিল চালু করতে পারব । তবে যেসব অভিভাবক অস্বচ্ছল তাদের জন্য বিকল্প ভাবা হচ্ছে । উপজেলা পরিষদ হতে টিফিন বক্স বিতরণ করা হবে। সে কারনে স্থানীয় প্রতিষ্ঠিত ও দানশীল ব্যক্তি এবং জনপ্রতিনিধিদের কাছে সহযোগিতা চাওয়া হবে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25899 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০