শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে মুক্তিযোদ্ধার জায়গা দখল – বাঁধা দেয়ায় হামলা ও ভাংচুর করেছে প্রভাবশালী ব্যক্তি

ডেস্ক রিপোর্ট | সোমবার, ১৪ মে ২০১৮ | পড়া হয়েছে 1106 বার

নবীনগরে মুক্তিযোদ্ধার জায়গা দখল – বাঁধা দেয়ায় হামলা ও ভাংচুর করেছে প্রভাবশালী ব্যক্তি

বাহ্মণবাড়িয়ার নবীনগরের মুক্তিযোদ্ধার জায়গা দখল করে নিয়েছে মহিউদ্দিন নামে এক প্রভাবশালী ব্যক্তি।দখলের সময় দুই পক্ষের সংর্ঘষে মটর সাইকেল ভাংচুরের ঘটনা ঘটেছে । এলাকায় থম থমে অবস্থা বিরাজ করছে । স্থানীয়রা ধারনা করছেন এ বিষয়কে কেন্দ্র করে যে কোন মহুর্তে বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ও প্রাণহানী ঘটতে পারে।

জানা যায় নবীনগর উপজেরার রতনপুর ইউনিয়নে শাহপুর গ্রামের যোদ্ধাহত মুক্তিযোদ্ধা রফিক উল্লাহ্ বাজারে পাঁচ শতক জায়গার মধ্যে আধা শতক জায়গা একই গ্রামের গোলাম রব্বনীর ছেলে গোলাম মহিউদ্দিন (৩৫) দখল করে স্থাপনা নির্মান করে। সে সময় দুই পক্ষের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে। এ সংঘষের ঘটনায় ৬ টি মটর সাইকেল ভাংচুর করে মহিউদ্দিনের লোকজন। এ নিয়ে ২০১৪ সালের আগষ্ট মাসে ততকালীন ইউনিয়ন চেয়ারম্যানের হস্থক্ষেপে গ্রাম্ম সালিশী সভায় ঘটনার নিস্পতি হয়। গ্রামের প্রভাবশালী মহিউদ্দিন পরে তা মানছেন না। আদালতে মামলা চলমান থাকা অবস্থায় বর্তমানে সেই জায়গায় স্থপনা নির্মান করছে মহিউদ্দিন। বি এস রেকর্ড অনুযায়ে ৩৯৯১ দাগে ৪ শতক মহিউদিনের, ৩৯৮৫ দাগে ২ শতক ৩৯৮৬ দাগে ৩ শতক মোট ৫শতক যোদ্ধাহত মুক্তিযোদ্ধা রফিক উল্লাহ্। মিমাংশার লক্ষে উভয় পক্ষকে ৪ শতক করে বন্টন করে .৯১ শতক বাজারের সুবিধার্থে কোন প্রকার স্থায়ী নির্মান করিতে না পারার শর্তে ৭২ ফুট ০৭ ইঞ্চি ৪ ফুট প্রস্থে রাস্তা রাখা হয়।মহিউদ্দিন বন্টন সংক্রান্ত অঙ্গীকার নামা না মেনে রাস্তার মাঝে স্থায়ী স্থাপনা নির্মান করে। যোদ্ধাহত মুক্তিযোদ্ধা রফিক উল্লাহ বাদা দিলে মহিউদ্দিন ও তার লোকজন হামলা করে । সে খানে থাকা ৬ টি মটর সাইকেল ভাংচুর করে মহিউদ্দিন ও তার লোকজন।


এ ব্যাপারে যোদ্ধাহত মুক্তিযোদ্ধা রফিক উল্লাহ্ বলেন আপস মিমাংশা জন্য আমার .৯১ শতক জায়গা বাজারের সুবিধার্থে কোন প্রকার স্থায়ী নির্মান করিতে না পারার শর্তে রাস্তা রাখা হয়। মহিউদ্দিন সে রাস্তা দখল করে স্থায়ী নির্মান করেছে। আমি মুক্তিযোদ্ধা হিসেবে সরকারের কাছে তার সুষ্ট বিচার চাই।

সরেজমিনে মহিউদ্দিনের সাথে যোগাযোগ করতে গিয়ে তাকে না পেয়ে মোঠফোনে যোগাযোগ করিলে মোঠফোন বন্ধ পাওয়া যায়।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26210 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০