শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে রাস্তার পাশের খাল ভরাট বন্ধ ও দখলমুক্ত রাখার দাবিতে মানববন্ধন

ডেস্ক রিপোর্ট | মঙ্গলবার, ১৮ আগস্ট ২০২০ | পড়া হয়েছে 244 বার

নবীনগরে রাস্তার পাশের খাল ভরাট বন্ধ ও দখলমুক্ত রাখার দাবিতে মানববন্ধন

নবীনগর পৌর এলাকার ‘নবীনগর-আলমনগর’ সড়কে অবস্থিত একটি সরকারি খাল উদ্ধারের দাবিতে আজ বিকেলে মানববন্ধন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসি। এলাকাবাসির অভিযোগ, আলমনগরের বাসিন্দা আবদুল মতিন নামের জাপান প্রবাসি জনৈক ব্যক্তি ওই সরকারি খাল লিজ এনে সেখানে পৌরসভার ময়লা আবর্জনা ফেলে খালটি ভরাট করছেন।

এদিকে খালটিতে ময়লা আবর্জনা ফেলায় পাশের জলাশয়ে চাষ করা ৬ লাখ টাকার মাছ নিধন হওয়ার অভিযোগ এনে আনোয়ার হোসেন নামের এক ব্যক্তি বিষয়টির প্রতিকার চেয়ে আবদুল মতিনের বিরুদ্ধে সম্প্রতি আদালতে একটি মামলা দায়ের করেছেন।


এ অবস্থায় আজ সোমবার বিকেলে বিক্ষুব্ধ এলাকাবাসি লিজ বাতিলসহ সরকারি খালটি উদ্ধারের দাবিতে নবীনগর আলমনগর সড়কে ওই মানববন্ধন করে। মানববন্ধনে বেশ কয়েকজন নারীকেও অংশ নিতে দেখা গেছে।
মানববন্ধনে অংশ নেয়া মো. আসলাম মিয়া, কাউছার আলম শিবু ও বিলকিছ বেগম বলেন,’প্রাচীন এই খালটিতে বর্তমানে পৌরসভা থেকে ময়লা আবর্জনা ফেলে খালটি ভরাটের পাঁয়তারা চলছে। ফলে এলাকার পরিবেশ মারাত্মক দূর্গন্ধময় হয়ে উঠছে। তাই খালটির লিজ বাতিলসহ খালটি উদ্ধারের দাবিতে আমরা মানববন্ধন করেছি।”
এদিকে এলাকার বাসিন্দা আনোয়ার হোসেন বলেন,”খালের পাশে থাকা জলাশয়ে আমরা লাখ লাখ টাকার মাছ চাষ করেছি। কিন্তু খালটিতে স্তুপীকৃত ময়লা আবর্জনা ফেলার কারণে জলাশয়ে থাকা ৬ লাখ টাকার মাছ মরে গেছে। তাই এর প্রতিকার চেয়ে আদালতে মামলা করেছি।”
এ বিষয়ে জাপান প্রবাসি (বর্তমানে বাড়িতে অবস্থান করছেন) আবদুল মতিনের সাথে একাধিকবার যোগাযোগ করেও তার সাথে কথা বলা যায়নি।

তবে নবীনগর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস আজ রাতে প্রতিবেদককে বলেন,”এলাকাবাসির দাবির পরিপ্রেক্ষিতে ও আশপাশের পরিবেশের কথা চিন্তা করে ওই খালে ময়লা আবর্জনা ফেলা এক সপ্তাহ আগেই বন্ধ করে দেয়া হয়েছে।”
তবে তিনি জানান, আমার জানা মতে, শ্রেণি পরিবর্তনের পর খালের ১২ শতক জায়গা জাপান প্রবাসি আবদুল মতিন জনৈক ব্যক্তির নিকট থেকে ক্রয় করেছেন। লিজ আনার অভিযোগ সত্য নয়।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25538 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০