শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে শিল্পাঙ্গনের উদ্যোগে মলয়া গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ১৬ জানুয়ারি ২০২০ | পড়া হয়েছে 510 বার

নবীনগরে শিল্পাঙ্গনের উদ্যোগে মলয়া গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত

অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার শপথের মধ্য দিয়ে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে বুধবার দিনভর অনুষ্ঠিত হল সর্ব্বধর্ম সমন্বয় সাধক অসাস্প্রদায়িক চেতনার মূর্ত প্রতীক, আধ্যাত্মিক কবি, মহর্ষি মনোমোহন দত্ত রচিত ও ফকির আফতাব উদ্দিন খাঁ সুরারপিত মলয়া গানের উপর এক প্রাণবন্ত প্রতিযোগিতা।

“তোমাকেই খুঁজছে মনোমোহন” শীর্ষক এই ব্যতিক্রমী মলয়া গানের জমজমাট প্রতিযোগিতার আয়োজন করে স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘শিল্পাঙ্গন’।
গতকাল বুধবার সকালে প্রতিযোগিতার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম।
শিল্পাঙ্গনের নির্বাহী পরিচালক মোহাম্মদ হোসেন শান্তির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান মনির।


এ সময় আমন্ত্রিত অতিথি ছিলেন সহকারি কমিশনার ভূমি ইকবাল হাসান, মহর্ষির প্রপৌত্র স্বরূপ রতন দত্ত দয়াল মণি, দুপ্রক সভাপতি আবু কামাল খন্দকার, প্রেসক্লাব সভাপতি মাহাবুব আলম লিটন, বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু প্রমুখ।

পরে সকাল থেকে রাত সাড়ে দশটা পর্যন্ত চলা মলয়া গানের আসরে বিভিন্ন পর্বের এই জমজমাট প্রতিযোগিতায় পাঁচটি গ্রুপে বিভক্ত হয়ে বিভিন্ন অঞ্চল থেকে আগত অর্ধ শতাধিক প্রতিযোগি অংশ নেন।

এদিকে রাতে অনুষ্ঠিত মলয়া গানের চূড়ান্ত প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে ক্রেস্ট প্রদান করেন নবীনগর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস। এ সময় তাঁর পাশে ইউএনও মোহাম্মদ মাসুম, ওসি রনোজিত রায়, পরিদর্শক (তদন্ত) রুহুল আমীন উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে মহর্ষি মনোমোহনের রেখে যাওয়া অসাম্প্রতায়িক বাণী সমৃদ্ধ মলয়া গানের চর্চার মধ্য দিয়ে একটি অসাম্প্রদায়িক দেশ গড়ার শপথ নিতে সকলের প্রতি উদাত্ত আহবান জানান।

পরে শিল্পাঙ্গনের পক্ষ থেকে অতিথিদেরকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
আগামি ২৫ জানুয়ারি সাতমোড়া আনন্দ আশ্রমে অনুষ্ঠেয় মহর্ষি মনোমোহনের ১৪২ তম জন্মোৎসবে বিজয়ীরা মলয়া গান পরিবেশন করার সুযোগ পাবেন।

দিনভর অনুষ্ঠিত পুরো অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন শিল্পাঙ্গনের পরিচালক মো. আব্বাস উদ্দিন হেলাল।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26143 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১