শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে সাংবাদিকদের সাথে পৌর মেয়রের মতবিনিময় সভা

ডেস্ক রিপোর্ট | শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | পড়া হয়েছে 512 বার

নবীনগরে সাংবাদিকদের সাথে পৌর মেয়রের মতবিনিময় সভা

নবীনগর পৌরসভার উন্নয়নে সাংবাদিকদের ভূমিকা শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রাত সাড়ে আটটার দিকে পৌরসভা কার্যালয়ে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর মেয়র এডভোকেট শিব শংকর দাস।

মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর সভার প্যানেল মেয়র আবু হানিফ, কাউন্সিলর গনী চান মুকসুদ,শ্যামল মিয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক পারভেজ হোসেন, পৌর যুবলীগ সভাপতি আব্দুল মোমেন,আওয়ামীলীগনেতা নুর আলম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা ওমর ফারুক প্রমুুখ।
এছাড়াও পৌরসভার সচিব মোহাম্মদ বেলজুর রহমান খান, হিসাব রক্ষক কর্মকর্তা মোহাম্মদ জামাল উদ্দিন মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন।


আরো উপস্থিত ছিলেন নবীনগর প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আবু কামাল খন্দকার, বর্তমান সভাপতি মাহাবুব আলম লিটন, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কল্লোল, সিনিয়র সহ-সভাপতি আরিফুল ইসলাম মিনহাজ, সাংবাদিক গৌরাঙ্গ দেবনাথ অপু, মোহাম্মদ হোসেন শান্তি, সিটিভি’র সিইও রবিন সাইফ, বাংলা টিভির নবীনগর প্রতিনিধি পিয়াল হাসান রিয়াজ, খান জাহান আলী চৌধুরী , দেলোয়ার হোসেন, মনিরুল ইসলাম বাবু, ক খ ম হযরত আলী, ডা. নজরুলইসলাম,  মিঠু সুত্রধর পলাশ, এম এস কে মাহাবুব,  শরিফ রনি, সঞ্জয় শীল  সহ স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

মেয়র এডভোকেট শিব শংকর দাস বলেন, আমি মেয়র হিসেবে দায়িত্ব গ্রহনের পাঁচ মাসও অতিবাহিত হয়নি। এত অল্প সময়ের মাঝে বিভিন্ন উন্নয়নমুলক কর্মকাণ্ডে পৌরসভার চিত্র অনেকটা পাল্টে গেছে দাবী করে মেয়র চলমান ও ভবিষ্যৎ কিছু পরিকল্পনার বিষয়ে সাংবাদিকদের পরামর্শ কামনা করেন। মেয়র বলেন, নবীনগর পৌরসভার বিভিন্নস্থানে অতিতে যে উন্নয়ন হয়েছে এর সুফল পাচ্ছেনা পৌরবাসীরা। তিনি এ বিষয়ে সুষ্ঠ পরিকল্পনা ও নিয়মনীতি অনুসরণ না করাকে এর জন্য দায়ী বলে দাবী তুলেন।

মেয়র বলেন, আমি পৌরসভাকে মডেল শহরে বাস্তবায়ন করবো। তবে এক্ষেত্রে আমাকে সময় দিতে হবে। তিনি সাংবাদিকদের এবিষয়ে দিকনির্দেশনামুলক মতামত আশা করেন। বক্তব্যে মেয়র বলেন,পৌরসভার অধিনে বিশাল বাজেটের কয়েকটি প্রকল্প নিয়ে কথাবার্তা চলছে৷ শীগ্রই প্রকল্পের সিদ্ধান্ত চুরান্ত হলে আপনাদের জানিয়ে বাস্তবায়নের লক্ষে কাজ শুরু করা হবে। মেয়র বলেন, পৌরসভায় ড্রেনেজ ব্যবস্থা নাজুক অবস্থায় রয়েছে। পুর্বে লাখ লাখ টাকা ব্যায়ে ড্রেনেজ ব্যবস্থা নির্মাণ করা হলেও সামান্য বৃষ্টিতে জলাবদ্ধতা পৌরবাসীর ভোগান্তি নিরসনে কাজে আসছেনা। জলাবদ্ধতার সমস্যা সমাধানের লক্ষে কাজ করে যাচ্ছে পৌর কর্তৃপক্ষ।
এছাড়াও ময়লা অপসারণের স্থান নিয়ে তিনি খোলামেলা বক্তব্যে সকলের মতামত গ্রহণ করেন।
মেয়র বলেন, দায়িত্ব গ্রহনের পর থেকে অনেক উন্নয়ন পরিকল্পনা হাতে নিয়েছি। যার মধ্যে পৌর সভার রাস্তা-ঘাট, বস্তি ও পয়ঃনিষ্কাশন সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। পৌর শহরে
খোলা বাজারের ব্যবসায়ীদের সুবিধার্থে দুচালা টিন শেড ঘড় নির্মান। পৌর শহরের জলাবদ্ধতা নিরসনের লক্ষে সুষ্ঠু পরিকল্পনার মাধ্যমে নতুনভাবে ড্রেন নির্মান সহ নানা কর্মসূচির কথা তুলে ধরেন। একই সাথে শহরের যত্রতত্র ময়লা আবর্জনা সড়িয়ে নিতে নতুন করে কর্মী নিয়োগ

চলমান ও ভবিষ্যৎ কয়েকটি প্রকল্প বাস্তবায়ন সহ আধুনিক মডেল পৌরসভা গঠনের লক্ষে এসমস্ত কাজে আপনাদের সহযোগিতা প্রয়োজন বলে সাংবাদিকদের দৃষ্টি কারেন।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26083 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০