শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে হতদরিদ্রদের মাঝে বিনামূল্যের ঘর দিয়ে টাকা নেওয়ার অভিযোগ

| শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০১৯ | পড়া হয়েছে 1001 বার

নবীনগরে হতদরিদ্রদের মাঝে বিনামূল্যের ঘর দিয়ে টাকা নেওয়ার অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় ‘দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ’ প্রকল্পের হতদরিদ্রদের মাঝে বিনামূল্যের ঘর দিয়ে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। জানা গেছে, ২০১৮-১৯ অর্থবছরে প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দ গ্রামীণ অবকাঠামো সংস্কার (টিআর-কাবিটা) কর্মসূচির আওতায় দুর্যোগ সহনীয় আধুনিক বাসগৃহ নির্মাণ খাতে ২০ লাখ ৬৮ হাজার ২৪৮ টাকা উপজেলার পৌরসভাসহ ছয়টি ইউনিয়নে আটটি ঘর নির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হয়।

অভিযোগ উঠেছে,  তালিকায় ৭ নম্বরে থাকা পৌরসভার ভেলানগর ভোলাচং গ্রামে হায়দার আলীর ছেলে মোজাম্মেল হকের কাছ থেকে ঘর বরাদ্দের জন্য এক লাখ টাকা নেয় স্থানীয় আওয়ামী লীগ কর্মী দয়াল চন্দ্র শীল। তিনি উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামানের বিশ্বস্ত জন বলেই পরিচিত।


প্রকল্প অফিস সূত্র জানায়, মূল তালিকায় উপজেলার পূর্বাঞ্চলে কাইতলা (উ.) ইউনিয়নের ব্রাহ্মণহাতা গ্রামের নামে বরাদ্দ ছিল। উপজেলা চেয়ারম্যানের সুপারিশে সেই নাম পরিবর্তন করে কাইতলা (উ.) এর স্থলে পৌরসভার ভেলানগর ভোলাচং গ্রামের নাম দিয়ে তালিকা করা হয়।

মোজাম্মেল হক বলেন, দলীয় নেতাকর্মী ও অফিসকে ম্যানেজ করার কথা বলে দয়াল আমার কাছে এক লাখ টাকা চায়। আমি দয়ালকে নগদ ৮০ হাজার টাকা দিই। বাকি টাকা দেওয়ার জন্য আমার ওপর চাপ সৃষ্টি করা হচ্ছে। দয়াল চন্দ্র শীলের বাড়িতে গেলে তাকে পাওয়া যায়নি। পরে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তার ফোন বন্ধ পাওয়া যায়। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম বলেন, মোজাম্মেলের কাছ থেকে ঘরের কথা বলে দয়াল যে টাকা নিয়েছে, সেটা দয়াল আমার কাছে স্বীকার করেছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মিজানুর রহমান বলেন, উপজেলা চেয়ারম্যানের সুপারিশে কাইতলা (উ.) থেকে কেটে পৌরসভার ভেলানগর ও ভোলাচংয়ের নাম অন্তর্ভুক্ত করে সংশোধিত তালিকা করা হয়। এই ঘরটির ব্যাপারে আর্থিক লেনদের কথা শুনেছি।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম বলেন, এ ব্যাপারে আর্থিক লেনদেনের বিষয়টি আমার কানে এসেছে। কিন্তু কোনো অভিযোগ পায়নি।

উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান বলেন, কেউ যদি কারও নাম ভাঙিয়ে টাকা নিয়ে থাকে এবং প্রমাণ পাওয়া গেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25950 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১