শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে ১০ লাখ টাকায় বিক্রি হবে ১০০০ কেজির ‘বাদশাহ’

মো.সেলিম রেজা- | রবিবার, ০৪ জুলাই ২০২১ | পড়া হয়েছে 429 বার

নবীনগরে ১০ লাখ টাকায় বিক্রি হবে ১০০০ কেজির ‘বাদশাহ’

‘বাদশাহ’। নামের সঙ্গেই মিশে আছে আভিজাত্য। তবে তিনি রাজ্যের রাজা কিংবা বাদশাহ নন,পরম মমতায় বেড়ে ওঠা ১০০০ হাজার কেজি ওজনের কোরবানির পশু। নামের সঙ্গে যথেষ্ট মিল আছে’বাদশার’।

ধীর-স্থির আর শান্ত প্রকৃতির। কাজল-কালো সাদায় মিশ্রণ দেহ। ডাগর ডাগর চোখ। সহজে সবার মন কাড়ে।কোরবানির ঈদকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়া জেলায় সবার দৃষ্টি কেড়েছে ১০০০ কেজি ওজনের বিশালাকৃতির দৃষ্টিনন্দন ষাঁড় বাদশাহ।


ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের শাহবাজপুর গ্রামের সোহেল ডেইরি ফার্ম নামে স্থানীয় খামারে প্রাকৃতিক খাবার আর যত্নে বেড়ে উঠছে বাদশাহ’। সেখানেই বাদশাহি হালেও দিন কাটছে তার।তিন বছর বয়সী শান্ত প্রকৃতির বাদশা’র দাম হাঁকা হচ্ছে ১০ লাখ টাকা।

সোহেল ডেইরি ফার্ম এর স্বত্বাধিকারী সোহেল আহমেদ জানান, ব্রাহমা জাতের এ ষাঁড়টিকে দৈনিক ১৫-১৮ কেজি দানাদার খাবার ও সবুজ ঘাস ছাড়াও সময় করে অন্যান্য পুষ্টিকর খাবার দিতে হয়।

কোনো প্রকার মেডিসিন ব্যবহার ছাড়াই প্রাকৃতিকভাবে তাকে লালন করা হচ্ছে বলে জানালেন খামারটির মালিক।এখন প্রতিদিন ওজনও বেড়ে চলেছে ‘বাদশাহ’র।

‘বাদশাহ’ ছাড়াও এই খামারে আছে আরও কয়েকটি কোরবানি উপযুক্ত পশু সহ গবাদিপশু। বাদশাহ’বিক্রির করতে দাম হাঁকা হচ্ছে ১০ লাখ টাকা। তবে এটিকে আপাতত বাজারে তোলা হবে না। খামার থেকেই ষাঁড়টিকে বিক্রি করতে চান সোহেল আহমেদ।’বাদশাহ’ কিনতে আগ্রহী ক্রেতারা ০১৭৩০-৯৪৪৩২৯,মোবাইল নম্বরে যোগাযোগ করতে পারেন।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26147 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১