শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে ১১৭ টি পুজা মন্ডপে সরকারি সহায়তার ২৬ লাখ টাকা বিতরণ

ডেস্ক রিপোর্ট | সোমবার, ১৯ অক্টোবর ২০২০ | পড়া হয়েছে 254 বার

নবীনগরে ১১৭ টি পুজা মন্ডপে সরকারি সহায়তার ২৬ লাখ টাকা বিতরণ

নবীনগর উপজেলায় এবার ১১৭টি মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হবে। সবকটি মন্ডপের জন্য সরকার আর্থিক সহায়তা (অনুদান) হিসেবে প্রায় ৫৯ মে.টন চাল (যাঁর সরকারি মূল্য ২৬ লক্ষাধিক টাকা) বরাদ্দ দিয়েছেন।

বরাদ্দ হওয়া সরকারি অনুদানের ওই নগদ অর্থ ও স্থানীয় সংসদ সদস্য এবাদুল করিম বুলবুলের ব্যক্তিগত তহবিল থেকে দেয়া আরো নগদ ৩ লাখ টাকার অনুদান আজ সোমবার দিনভর স্থানীয় কালীবাড়িতে পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ উপস্থিত থেকে উপজেলার  প্রতিটি পুজা মন্ডপ কমিটির হাতে তুলে দেন।


জানা গেছে, প্রতি বছরের ন্যায় এবছরও সরকার শারদীয় দূর্গোৎসবে সরকারি অনুদান হিসেবে নবীনগর উপজেলায় ৫৮.৫ মে. টন চাল বরাদ্দ দেয়। তবে বরাদ্দ হওয়া চালের সরকারি মূল্য প্রতি মে.টন ৪৪ হাজার ৭৬৬ টাকা নির্ধারণ করা থাকলেও, বিভিন্ন পূজা মন্ডপ কমিটির লোকজন প্রতি টন বাবদ ৩৫ হাজার টাকা করে নগদ অর্থ পেয়েছেন বলে নিশ্চিত করেছেন।

তবে প্রত্যেক পুজা মন্ডপের জন্য ৫০০ কেজি চাল বরাদ্দ হওয়ায় মন্ডপ প্রতি নগদ ১৭ হাজার ৫০০ টাকা করে প্রদান করা হয় বলে পূজা উদযাপন পরিষদের সভাপতি জানিয়েছেন।

বিভিন্ন গ্রাম থেকে আসা বিভিন্ন পূজা মন্ডপের নেতৃবৃন্দ পুজা উপলক্ষে সরকারি অনুদানের এই নগদ টাকা পেয়ে এ প্রতিনিধিকে বলেন,’গতবার আমরা প্রতিটন চালের মূল্য ২০ হাজার করে পেয়েছিলাম। কিন্তু এবার প্রতিটন চালের দাম বাবদ পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ নগদ ৩৫ হাজার টাকা করে আমাদের দিয়েছেন। এতে আমরা খুশী।’

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আবু বক্কার ছিদ্দিক বলেন,’পুজার জন্য সরকারিভাবে বরাদ্দ দেয়া প্রতিটন চালের সরকারি মূল্য ৪৪ হাজার ৭৬৬ টাকা। তবে বাইরে এটি কত করে বিক্রী হয়, সেটি আমরা জানি না। আমরা শুধু পূজা কমিটির নেতাদের চালের ডিও দেই।’

তিনি জানান, গত শুক্রবার এক অনুষ্ঠানে স্থানীয় সাংসদ এবাদুল করিম বুলবুল মহোদয় নিজের হাতে সরকারিভাবে বরাদ্দ হওয়া পূজার ওই চালের ডিও পূজা কমিটির নেতাদের হাতে আনুষ্ঠানিকভাবে  তুলে দিয়েছেন।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26064 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০