শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে ৩ লাখ টাকা যৌতুকের জন্য গৃহবধুকে নির্যাতন প্রতিকার চেয়ে প্রশাসনের কাছে আবেদন

মোস্তাক আহমেদ উজ্জ্বল | বৃহস্পতিবার, ০৮ মার্চ ২০১৮ | পড়া হয়েছে 906 বার

নবীনগরে ৩ লাখ টাকা যৌতুকের জন্য গৃহবধুকে নির্যাতন প্রতিকার চেয়ে প্রশাসনের কাছে আবেদন

রাহ্মণবাড়িয়ার নবীনগরে ৩ লাখ টাকা যৌতুকের জন্য শশুড় শাশুড়ী স্বামী ভাসুর মিলে মানসিক শারিরিক নির্যাতন করে ঘর থেকে এক বস্ত্রে তাড়িয়ে দিয়েছে এক গৃহবধুকে।

উপজেলার পৌর এলাকার নারায়নপুর গ্রামের আবদুল আজিজ মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে। মঙ্গলবার (০৬/০৩) উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে এর প্রতিকার চেয়ে ওই বাড়ির গৃহবধু হালিমা আক্তার লিখিত অভিযোগ করেন।


উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুম বিষয়টি অত্যন্ত মানবিক, সামাজিক ও মানষিক দিক বিবেচনা করে অফিসার ইনচার্জ (ওসি) কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করেছেন।

সুত্র জানায়, ১০ বছর পূর্বে ওই একই গ্রামের বিল্লাল মিয়ার মেয়ে হালিমার সাথে আজিজ মিয়ার ছেলে আবদুস ছাত্তার সাগর এর সাথে বিয়ে হয়। তাদের ঘরে একটি মেয়ে ও একটি ছেলে সন্তান রয়েছে। বিবাহের পর থেকেই ছেলের পরিবার যৌতুকের জন্য হালিমার উপর নানাহ ভাবে মানষিক শারিরিক নির্যাতন চালাতো। মেয়ের সুখের কথা চিন্তা করে গরীব বাবা ধার দেনা করে বিভিন্ন কিস্তিতে দেড় লাখ টাকা যৌতুক প্রদান করেন। যৌতুক লোভী ওই পরিবারটি আবারো তিন লাখ টাকা যৌতুক দাবী করে। যৌতুক দিতে না পারায় গত ২৫ ফেব্রুয়ারী ওই গৃহবধুকে অমানবিক নির্যাতন চালিয়ে মারধর করে এক বস্ত্রে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। আহত গৃহবধুকে নবীনগর সরকারি হাসপাতালে ভর্তি করা হয়। নিরাপত্তাহীনতার ওই গৃহবধু চিকিৎসা শেষে গরীব পিতার বাড়িতে মানবেতর জীবন যাপন করছে । ওই যৌতুকলোভী পরিবার গৃহবধুরসহ তার বাপ মাকে নানাভাবে হুমকি দামকি দিয়ে আসছে। সমাজপতিদের দ্বারে দ্বারে ঘুরে কোন প্রতিকার না পেয়ে নির্যাতিত গৃহবধু প্রশাসনের দারস্থ হন।

এ ব্যাপারে নবীনগর থানার অফিসার ইনর্চাজ (ওসি) আসলাম সিকদার অভিযোগ প্রাপ্তি স্বীকার করে বলেন, বিষয়টি আইনগত প্রক্রিয়ার মধ্যে দিয়ে ব্যবস্থা গ্রহন করা হবে।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25653 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০