শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা সেবা পুনরায় চালু

ডেস্ক রিপোর্ট | শনিবার, ১২ আগস্ট ২০১৭ | পড়া হয়েছে 1512 বার

নবীনগরে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা সেবা পুনরায় চালু

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা সরকারি হাসপাতালটি ২০১১ সালে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয়। হাসপাতাল নির্মাণের অর্ধ যুগ পার হলেও এটি চালু না হওয়ায় সেবার মান ছিল পুর্বের মতই ।

এতে করে এ অঞ্চলের মানুষজন নতুন ভবনে চিকিৎসা সুবিধা না পাওয়ায় তাদের মনে ক্ষোভ বিরাজ করছিল।


খোজ নিয়ে জানা গেছে, বর্তমানে বিশেষজ্ঞ ডাক্তার, জনবল, আবাসিক ভবন, আর্থিক বরাদ্দ, রোগ নির্ণয়ের উপকরণ, সার্জিক্যাল যন্ত্রপাতি সব থাকা সত্বেও সেবার মান সেই পুরনো আমলের ৩১ শয্যায় রয়ে গেছে।

পুরনো হাসপাতালের পুর্বপাশে নির্মিত ৫০ শয্যা বিশিষ্ট এ ভবনটি নির্মাণের কয়েক বছর উদ্ভোধন করার পর সেসময়ে হাসপাতালে অপারেশন কাজে ব্যবহৃত প্রয়োজনীয় যন্ত্রপাতি, লোকবল,অর্থের বরাদ্ধ সংকট থাকায় পুর্নাঙ্গ রুপে চালু করা সম্ভব হয়নি।
পরে সিভিল সার্জনের সহযোগিতা ও পরামর্শ নিয়ে হাসপাতালের ইনডোর চালু করা হয়। এর দিন কয়েক বাদে তাও বন্ধ হয়ে যায়। এভাবে দুই দফায় ইনডোর চালুর পর অজ্ঞাত কারনে আবারো তা বন্ধ করে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ।

এরপর থেকে ওই হাসপাতালের প্রতিটা কক্ষে তালা ঝুলে থাকে একটানা কয়েক বছর। এভাবেই চলতে থাকে দীর্ঘদিন। পুরনো হাসপাতালেই চলে ফের চিকিৎসা সেবা। চালুর পর বন্ধ হয়ে যাওয়া হাসপাতালটি কেন আলোর মুখ দেখছেনা এ প্রশ্নও ছিল অনেকের মুখে।

উক্ত হাসপাতালে চিকিৎসা কার্যক্রম পুর্নাঙ্গ রুপে চালুর বিষয়ে সে সময়কার উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তাকে অবগত করার পরও তিনি কোন সদুত্তর দিতে পারেন নি বরং  নীরব  থেকেছেন।

কর্তৃপক্ষের গাফিলতি নাকি অন্য কোন কারনে এতদিন বন্ধ ছিল তাও স্পষ্ট নয় নবীনগর বাসীর কাছে।

অবশেষে অজানা বিষয়ের খোলস উন্মোচিত হল। কেন এতদিন ওই হাসপাতাল বন্ধ ছিল তা এখন স্পষ্ট হয়ে উঠেছে নবীনগর বাসীর কাছে।

পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় ছিল এর মুল সমস্যা। উক্ত হাসপাতাল নির্মাণকালেই এ ব্যবস্থা রাখা হয়নি।যার ফলে চালুর পর তা বন্ধ করে রাখা হয়।

এ বিষয়টির গুরুত্ব উপলব্ধি করেই জেলা সিভিল সার্জন নিশিত নন্দী মজুমদার চলতি সপ্তাহে ইঞ্জিনিয়ার পাঠিয়ে পানি নিষ্কাশনের ব্যবস্থা গ্রহন করার নির্দেশ দেন।

FB_IMG_1502474993397 প্রকৌশলী ফরিদ উদ্দিন নতুন ভবনের চারপাশ ঘুরে বিভিন্ন কক্ষে পাইপ বসিয়ে  পানি নিষ্কাশন ব্যবস্থা রাখার পর গতকাল ১০ আগষ্ট থেকে ফের হাসপাতালে চিকিৎসা সেবা চালু করা হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. সায়েমুল হুদা আনুষ্ঠানিক ভাবে এটি চালু করেন।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26252 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১