শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে ৬ দিনে ১২ মাদক কারবারী ও ৮ জুয়ারী গ্রেফতার

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ২৩ জুলাই ২০২০ | পড়া হয়েছে 723 বার

নবীনগরে ৬ দিনে ১২ মাদক কারবারী ও ৮ জুয়ারী গ্রেফতার

নবীনগর থানা পুলিশ মাদক নির্মুলে কঠোর অবস্থানে রয়েছে। প্রতিদিনই মাদক উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। অভিযানে মাদক সংশ্লিষ্টদের আইনের আওতায় আনা হচ্ছে। উক্ত থানায় অফিসার ইনচার্জ হিসাবে সদ্য যোগদানকৃত প্রভাষ চন্দ্র ধর দায়িত্ব বুঝে নিয়েই মাদক ব্যবসায়ীও মাদক সেবীদের বিষয়ে ছাড় নেই বলে সাংবাদিকদের জানিয়েছিলেন।

এর পর থেকে ওসির দিক নির্দেশনায় পাল্টে যাচ্ছে গোটা উপজেলায় মাদকের স্পটগুলো। অনেকেই গ্রেফতার ভয়ে এখন ব্যবসা গুটিয়ে এলাকা ছেড়ে গা ডাকা দিয়েছে বলে জানা গেছে।  গত ৬ দিনে পৃথক অভিযানে নারী সহ ১২ জন মাদক কারবারীকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও বিদ্যাকুট ও সেমন্তঘর এলাকার  জুয়ার আসর থেকে ৮ জুয়ারীকে গ্রেফতার করেছে পুলিশ।  বিস্তারিত নিম্নে দেয়া আছে।


ভোলাচংয়ে পুলিশের পৃথক অভিযানে গ্রেফতার ৪

নবীনগর থানা পুলিশ পৌরসভার ভোলাচং গ্রামের বিভিন্নস্থানে পৃথক অভিযান চালিয়ে নারী সহ ৪ ব্যক্তিকে গ্রেফতার করেছে। গত ১৭ জুলাই রাতে আলাদা আলাদা স্থানে অভিযান চালিয়ে এদের গ্রেফতার করে পুলিশ।
থানা সুত্রে জানা যায়, সংশ্লিষ্ট থানার এসআই/আবু ইউসুফ, এসআই/আব্দুল আজিজ শেখ ওই এলাকায় চিহ্নিত মাদক ব্যবসায়ীদের বাড়িতে হানা দেয়। অভিযানকালে মাদক উদ্ধার সহ
শ্রীরামপুর গ্রামের বাসিন্দা মৃত চান মিয়ার ছেলে মোঃ কবির হোসেন ওরফে হবি মিয়াকে (৬১) গ্রেফতার করা হয়। একই সাথে তার দ্বিতীয় স্ত্রী সুমি আক্তার ওরফে টমি (২৩)কেও গ্রেফতার করে পুলিশ। একই সময়ে ভোলাচং মধ্য পাড়ার খোকন মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে তার স্ত্রী মনোয়ারা বেগম (৪৫) কে গ্রেফতার করা হয়।
এছাড়াও ভোলাচং চৌধুরী পাড়ার মৃত ছন্দু মিয়ার ছেলে বাছির মিয়া (৭০) কে তার বসত ঘর থেকে মাদক সহ গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারকৃত সকলের বিরুদ্ধে মাদকের মামলায় কোর্টে পাঠানো হয়েছে।

২২৫ পিস ইয়াবা সহ গ্রেফতার -৩

নবীনগর থানা পুলিশ ২২৫ পিস ইয়াবা টেবলেট সহ তিন ইয়াবা ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে। গত ১৮ জুলাই দিবাগত রাতে মাদক বিরোধী বিশেষ অভিযানে উপজেলার ইব্রাহিমপুর বাশবাজার থেকে এই তিন মাদক কারবারীকে গ্রেপ্তার করা হয়।
থানা সুত্র জানায়, নবীনগর থানায় চলতি মাসে যোগদানকৃত অফিসার ইনচার্জ (ওসি) প্রভাষ চন্দ্র ধর আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নেন। এরই ধারাবাহিকতায় প্রতিদিনই মাদক নির্মুলে পুলিশের পৃথক পৃথক অভিযান চলছে। থানা সুত্র আরো জানায়, ওসির নির্দেশ ও দিকনির্দেশনায় উক্ত থানায় কর্মরত এসআই,জুয়েল সরকার, এসআই,রুবেল ফরাজী,এসআই,আনিসুজ্জামান, এএসআই,জহিরুল ইসলামগণ গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে মাদক উদ্ধার অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী শফিকুল ইসলাম (৪০), পিতা- মৃত আব্দুর রউফ ও বিপ্লব মিয়া (৩৮), পিতা- সামসুজ্জামান (মোহন মিয়া )বাড়ি উপজেলার আলীয়াবাদ। অপর আসামী শামসুল হুদা (৩৪), পিতা- মৃত আঃ রূপ মিয়া বাড়ি নবীনগর সদরের (হাসপাতাল পাড়া)।
এই তিন জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের পরদিন সকালে মাদকের মামলায় কোর্টে প্রেরণ করেছে নবীনগর থানা পুলিশ।

শিবপুর ফাঁড়ি এলাকায় ইয়াবা সহ আটক ১

এছাড়াও ওইদিন নবীনগর থানার শিবপুর ফাঁড়ি এলাকায় ১০ পিস ইয়াবা সহ জাহিদ হাসান (৩০) নামে এক যুবককে আটক করা হয়। আটকের পরদিন তাকে মাদকের মামলায় কোর্টে পাঠানো হয়েছে।
সুত্র জানায়, শিবপুর ক্যাম্প ইনচার্জ এসআই/ইহসানুল হাসান, এএসআই/মোঃ মশিউর রহমান ফাঁড়ি এলাকায় মাদক উদ্ধার অভিযান পরিচালনা অভিযান কালে শিবপুর (ইসলামপুরের) রফিক মিয়ার ছেলে জাহিদ হাসানকে শিবপুর -কাইতলা সড়কের ইসলামপুর নামক স্থান থেকে গ্রেফতার করা হয়।

২৫ পিস ইয়াবা সহ গ্রেফতার ৩
নবীনগর থানা পুলিশের মাদক বিরোধী অভিযান কালে ২১ জুলাই (সোমবার) ভোর রাতে পৌরসভাস্থ মধ্যপাড়া গোলাপ চেয়ারম্যান মার্কেট এর এ্যারাবিয়ান টেইলার্স এর সামনে পাকা রাস্তার উপর হইতে ২৫ পিস ইয়াবা ট্যাবলেট সহ নবীনগর উপজেলার নারায়নপুর এলাকার মোঃ লতিফ মিয়ার ছেলে মোঃ সোহেল মিয়া (২৮), আহাদ মিয়ার ছেলে মোঃ ওবায়দুল (৩৯) ও কুমিল্লা জেলার তিতাস উপজেলা সোনাকান্দার (নারান্দিয়া সরকার বাড়ীর উত্তর পাশে জিন্নত আলীর বাড়ী) আঃ কাদেরের ছেলে মোঃ ইসমাইল (২৬)কে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাদের কোর্টে পাঠায় পুলিশ।

বটতলী বাসস্ট্যান্ড এলাকায় ইয়াবা সহ আটক ১
মঙ্গলবার (২১ জুলাই) দিবাগত রাতের আনুমানিক পৌনে তিনটার দিকে রাত্রী কালীন টহল পুলিশের হাতে সালাউদ্দিন (৩৬) নামে এক ব্যক্তি ১০ পিস ইয়াবা টেবলেট সহ আটক হয়। পৌর এলাকার আলমনগর গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে সে।
থানা সুত্র জানায়, উক্ত থানায় কর্মরত এসআই/নূরে আলম, এএসআই/জুলহাস উদ্দিন, এএসআই/জহিরুল ইসলামগণ নবীনগর-কোম্পানিগঞ্জ সড়কের বটতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে ইয়াবা সহ আটক করে। মাদক মামলায় তাকে হাজতে পাঠানো হয়েছে।

বিদ্যাকুটে ৫ জুয়ারি গ্রেফতার
এছাড়াও ওইদিন নবীনগর থানার শিবপুর ফাঁড়ি পুলিশের হাতে ৫ জুয়ারি গ্রেফতার হয়।
টাকার বিনিময়ে জুয়া খেলার সময় বিদ্যাকুট এলাকা থেকে তাদের আটক করে পুলিশ।
থানা সুত্রে জানা যায়, শিবপুর ফাঁড়ির ইনচার্জ
এসআই/ইহসানুল হাসান সংগীয় ফোর্স নিয়ে গতকাল মঙ্গলবার (২১জুলাই) দিবাগত ভোররাতের দিকে (আনুমানিক তিনটায়) আকস্মিক এক অভিযানে ওই ৫ জনকে আটক করে। আটককৃতরা হলো, ১। দুলাল মিয়া (৩৬) পিতা-মৃত শহীদ মিয়া, সাং-নাটঘর,
২। আবুল কাশেম (৫০) পিতা-মৃত ওমর আলী, সাং-বিদ্যাকুট,
৩। বাদল মিয়ীা (২৪) পিতা-মৃত আনু মিয়া, সাং-বিদ্যাকুট,
৪। নাছির মিয়া প্রঃ নাছু (৬০), পিতা-মৃত আঃ লফিত, সাং-মেরকুটা,
৫। রহিম প্রঃ লোহী প্রঃ আঃ রহিম (৫০) পিতা-মৃত কুতুব আলী, সাং-মেরকুটা।
আসামীদেরকে আজ দুপুরে কোর্টে প্রেরণ করা হয়।

প্রকাশ্যে জুয়া খেলায় সেমন্তঘরের ৩ জুয়ারি আটক

নবীনগর উপজেলার সেমন্তঘর এলাকায় প্রকাশ্যে জুয়া খেলার অভিযোগ দীর্ঘদিনের। টাকার বিনিময়ে এসব জুয়া খেলায় সর্বস্ব হারিয়ে অনেকের পরিবারে অভাব অনটন যেন নিত্যদিনের ঘটনা। অনেকেই আবার জুয়ার টাকা জোগাতে বেছে নেয় অপকর্মের পথ। যে কারনে আইনশৃঙ্খলা অবনতির দিকে ধাবিত হচ্ছে। এ বিষয়গুলোর প্রতি খেয়াল রেখে নবীনগর থানার ওসি প্রভাষ চন্দ্র ধর মাদক ও জুয়ার বিরুদ্ধে শক্ত অবস্থানের ফলে এলাকাবাসীর সহযোগিতায় ৩ জুয়ারিকে আটক করেছে পুলিশ।
আটককৃতরা হলো, সেমন্তঘর গ্রামে শাহজাহান মিয়ার ছেলে লিটন (২৪), একই এলাকার মৃত জাহের মিয়ার ছেলে বাহাদুর খান (২৬) ও শাসন মিয়ার ছেলে মোঃ উজ্জল হোসেন (২৫)। আসামীদেরকে কোর্টে সোপর্দ করা হয়েছে।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25534 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০