শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে ৯৭টি পূজা মন্ডপের মধ্যে ১৪টি অধিক ঝুকিপূর্ণ চিহ্নিত

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০১৬ | পড়া হয়েছে 1678 বার

নবীনগরে ৯৭টি পূজা মন্ডপের মধ্যে ১৪টি অধিক ঝুকিপূর্ণ  চিহ্নিত

পৌর এলাকাসহ নবীনগর উপজেলার ২১ ইউনিয়নে এবার ৯৭ টি পূজা মন্ডপে শারদীয় দুর্গা পূজা অনুষ্ঠিত হবে। উপজেলা পুজা উদযাপন পরিষদ সূত্রে এ তথ্য জানা গেছে।।
গত সোমবার (২৬/৯) দূপুরে উপজেলা পুজা উদযাপন পরিষদ পূজার একটি চূড়ান্ত তালিকা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আজিজুল ইসলাম ও থানার অফিসার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ আহমেদ পিপিএম এর নিকট জমা দেয়।
এবছর ৯৭টি পূজা মন্ডপের মধ্যে ১৪টি অধিক ঝুকিপূর্ণ ও ২৭টি অপেক্ষা কৃত কম ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।
এদিকে এবার শারদীয় দূর্গোৎসব সুষ্ঠুভাবে সম্পন্ন করতে উপজেলা প্রশাসনের উদ্যোগে আগামি সোমবার (৩ অক্টোবর) সকাল সাড়ে নয়টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এক প্রস্তুতি সভা আহবান করা হয়েছে। ওই সভায় প্রধান অতিথি হিসেবে স্থানীয় সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল উপস্থিত থাকবেন বলে প্রশান সূত্রে জানা গেছে।
এ প্রস্তুতি সভায় উপজেলা পূজা উদযাপন পরিষদের সকল নেতৃবৃন্দ, উপজেলার সব পূজা মন্ডপের সভাপতি ও সাধারণ সম্পাদক,উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যানদ্বয়, পৌর মেয়র, কাউন্সিলর সহ সব ইউপি চেয়ারম্যানকে উপস্থিত থাকার জন্য উপজেলা প্রশাসন থেকে অনুরোধ জানানো হয়েছে।
একটি সূত্র জানায়, ওইদিন সভা শেষে প্রতিটি পূজা মন্ডপের জন্য বরাদ্দকৃত সরকারি অনুদানের ছাড়পত্র পূজা কমিটির নেতৃবৃন্দের কাছে প্রদান করা হবে।

তালিকা অনুযায়ী অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে পৌর শহরের ১/কালী বাড়ি মন্দির ২/ হরিসভা (সাহাপাড়া) ৩/ হরিসভা (বর্মণ পাড়া) ৪/ লোকনাথ আশ্রম ৫/ ভোলাচং গিরিদারি আখড়া ৬/ ইব্রাহিমপুর দাশ পাড়া (সাধন দাশের বাড়ি) ৭/ বাঙ্গরা বাজার (সচিন্দ্র সুত্রধর) ৮/ লাউর ফতেহপুর (বনিক পাড়া) ৯/ মেরকুটা (কার্ত্তিক দেবের বাড়ি) ১০/ নাটঘর ঋষিপাড়া (কালী বাড়ি) ১১/ খৈরালা (বৈষ্ণব বাড়ি) ১২/সাতমোড়া (কালী বাড়ি) ১৩/মাঝিয়ারা (গোপাল শাহ) ১৪/ শ্যামগ্রাম (মহেন্দ্র চন্দ্র স্মৃতি সংসদ) কে চিহ্নিত করা হয়েছে।


এ বিষয়ে উপজেলা পূজা উদযাপন পরিষদের নব নির্বাচিত সহ সভাপতি, স্থানীয় সাপ্তাহিক নবীনগরের কথার সম্পাদক গৌরাঙ্গ দেবনাথ অপু ‘নবীনগর টুয়েন্টি ফোর ডটকম’কে  জানান, “অধিক ঝুঁকিপূর্ণ বলতে যে সমস্ত মন্ডপ গুলোতে লোক সমাগম বেশী হয় এবং বাজার কেন্দ্রিক সেগুলোকে বোঝানো হয়েছে।”
তিনি আরও বলে, ‘আমরা আশা করছি, বরাবরের মতো মুসলিম সম্প্রদায়ের সার্বিক ও প্রশাসনের সর্বত সহযোগিতায় এবছরও নবীনগরের প্রতিটি পূজা মন্ডপে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সার্বজনীন এই দূর্গোৎসব সম্পন্ন হবে।”

14492422_1158435077556765_6008211163879162493_n

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আসন্ন শারদীয় দূর্গোৎসব উপলক্ষে আলোচনা সভায় উপজেলা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ।

এদিকে ‘নবীনগর টুয়েন্টি ফোর ডটকম’এর পক্ষ থেকে খোঁজ নিয়ে দেখা গেছে, দূর্গাপূজা উপলক্ষে উপজেলার সর্বত্রই এখন শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে। এ বিষয়ে নবীনগর থানা অফিসার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ আহমেদ পিপিএম ‘নবীনগর টুয়েন্টি ফোর ডটকম’কে জানান, পূজা চলাকালীন সময়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকাগুলোতে পুলিশী টহল জোরদার এবং প্রতিটি পূজামন্ডপে পুলিশী নজরদারী বাড়ানো হয়েছে।’
আশা করছি, এবছরও প্রত্যেক পুজা মন্ডপকে সমান গুরুত্ব দিয়ে পুলিশ পুজার্থীদের নিরাপত্তা সুনিশ্চিত করবে।”
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আজিজুল ইসলাম ‘নবীনগর টুয়েন্টি ফোর ডটকম’কে জানান,” আগামি ৩ অক্টোবর পূজা উপলক্ষে মাননীয় সাংসদের উপস্থিতিতে এক সভা আহবান করা হয়েছে। সনাতন ধর্মাবলম্বীদের বৃহৎ ধর্মীয় উৎসব দূর্গাপুজা সুশৃংখল ও আনন্দমুখর পরিবেশে উদযাপনের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। প্রতিটি পূজামন্ডপে পুলিশ, আনসার, গ্রাম পুলিশ ও স্বেচ্ছাসেবক সমন্বয়ে নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25673 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১