শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

শোকের মাসে নবীনগর পৌর মেয়রের ব্যতিক্রমী উদ্যোগ

ডেস্ক রিপোর্ট | শনিবার, ১৪ আগস্ট ২০২১ | পড়া হয়েছে 264 বার

শোকের মাসে নবীনগর পৌর মেয়রের ব্যতিক্রমী উদ্যোগ

আগস্ট বাঙালির শোকের মাস। ১৯৭৫ সালের এ মাসেই বাঙালি জাতি হারিয়েছে বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। পঁচাত্তরের ১৫ আগস্ট মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিপ্ত বেদনাবিধুর শোকের দিন।

শোকের মাসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন সরুপ ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার পৌর-মেয়রের অফিসের প্রধান দরজাটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ও বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় প্রতীক “নৌকা” প্রতীকের কারুকার্য সম্বলিত করে স্থাপন করা হয়।


পৌরসভার অফিসকক্ষের মুল দরজায় দৃষ্টিনন্দন কারুকাজ সংবলিত বঙ্গবন্ধুর মুখাবয়ব ও দলীয় প্রতিকের অবয়ব স্থানীয়দের কাছে প্রশংসনীয় উদ্যোগ হিসাবে বিবেচিত হয়েছে।

পৌর মেয়র এড. শিব শংকর দাশ জানান,বাঙালি জাতির জন্য অত্যন্ত শোকাবহ মাস হচ্ছে আগস্ট। এই আগস্টেই জাতির ইতিহাসের চরমতম শোকবিধুর ও কলঙ্কিত এক অধ্যায়ের সূচনা ঘটেছিল। ১৯৭৫ সালের এই আগস্টের মধ্যভাগে নৃশংসভাবে সপরিবারে হত্যা করা হয়েছিল বাঙালির স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। সেদিন হাজার বছরের ইতিহাসের এই মহানায়কের বুকের তাজা রক্তে রঞ্জিত হয়েছিল শ্যামল বাংলার মাটি।

শোকাবহ আগস্টে সমগ্র জাতির সঙ্গে একাত্ম হয়ে যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা, ভালোবাসা ও ভাবগম্ভীর আর বেদনাবিধূর পরিবেশে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালনের পাশাপাশি শ্রদ্ধাস্বরূপ পৌরসভার কার্যালয়ের মুল দরজায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি বসানো হয়।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26223 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০