শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগর পৌরসভার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে ৩০ টন চাল বিতরণের সিদ্ধান্ত

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০ | পড়া হয়েছে 518 বার

নবীনগর পৌরসভার উদ্যোগে হতদরিদ্রদের মাঝে ৩০ টন চাল বিতরণের সিদ্ধান্ত

করোনা ভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া খেটে খাওয়া শ্রমজীবি মানুষগুলোর মাঝে অবশেষে পৌরসভার নিজস্ব তহবিল থেকে আপাতত ৩০ মে. টন চাউল বিতরণের সিদ্ধান্ত নিয়েছে নবীনগর পৌরসভা।

সরকারিভাবে এখন পর্যন্ত নবীনগর পৌরসভার নামে তেমন কিছুই বরাদ্দ না আসায় হতদরিদ্রদের দু:খ কষ্ট লাঘবে পৌরসভা কর্তৃপক্ষ জরুরী সভা করে এই সিদ্ধান্ত গ্রহণ করে।
আগামী রবিবার থেকে হতদরিদ্রদের মাঝে চাল বিতরণ শুরু করবে পৌর কর্তৃপক্ষ৷


গতকাল বুধবার রাতে নবীনগর পৌরসভা কার্যালয়ে মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, ওসি রনোজিত রায়সহ পৌরসভার নয়টি ওয়ার্ডের কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।

জানা গেছে, গত ২৬ মার্চ থেকে সারাদেশের ন্যায় নবীনগর উপজেলাও অনেকটা অঘোষিত ভাবে ‘লক ডাউন’ হয়ে পড়ায় শ্রমজীবি মানুষেরা সম্পূর্ণ কর্মহীন হয়ে পড়েন। এ অবস্থায় গত প্রায় এক সপ্তাহ ধরে কাজের জন্য বাড়ি থেকে বের হতে না পেরে এসব শ্রমজীবি দরিদ্ররা পড়েছেন বেশ বেকায়দায়। ফলে কর্মহীন এসব মানুষ সরকারি সাহায্য সহযোগিতা পেতে মেয়র ও কাউন্সিলদের কাছে ধর্ণা দিয়েও কোন সহযোগিতা পাচ্ছিলেন না। ফলে অনেকে পরিবারের সদস্যদের নিয়ে চলাফেরায় অসহায়ের ছাপ ছিলো স্পষ্ট।

এ বিষয়ে নবীনগর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট শিব শংকর দাস আজ সকালে বলেন,”কর্মহীন হয়ে পড়া খেটে খাওয়া অসহায় শ্রমজীবিদের জন্য পৌরসভার নিজস্ব তহবিল থেকে আপাতত ৩০ মে. টন চাউল বিতরণ করা হবে। পৌরসভার নয়টি ওয়ার্ডের প্রতিটি ওয়ার্ডের তিন’শ পরিবারকে রবিবার থেকেই প্রাথিমক অবস্থায় ১০ কেজি করে চাউল দেয়া হবে।”

একই সাথে পৌরবাসীকে সচেতন করতে প্রতিদিন মাইকিং করা হচ্ছে পৌরসভার প্রতিটি ওয়ার্ডে। চলতি পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকাল থেকে স্ব শরীরে মাঠে নামেন মেয়র। সকাল সাড়ে ছয়টা থেকে মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাসের নেতৃত্বে একদল পুলিশ নবীনগর পৌরসভার কাঁচা বাজারগুলোতে সামাজিক দুরত্ব বজায় রাখতে ঝটিকা অভিযান চালায়।

এসময় মেয়রের সঙ্গে এস আই রুবেল ফরাজী, কাউন্সিলর আবু সায়েদ, গণি চাঁন মকসুদ, যুবলীগ নেতা শাকিল রেজা, ছাত্রলীগ নেতা রাজীবসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বিশেষ প্রয়োজন ছাড়া কাঁচা বাজারের ব্যবসায়ী, ক্রেতাসহ পথচারীদেরকে যত কষ্টই হোক আর কয়েকটা দিন বাইরে বের না হয়ে সম্পূর্ণ ঘরে থাকার অনুরোধ করেন মেয়র।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26147 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১