শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগর পৌরসভার ৭ নং ওয়ার্ডে ব্যক্তি উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

ডেস্ক রিপোর্ট | শুক্রবার, ২৪ এপ্রিল ২০২০ | পড়া হয়েছে 404 বার

নবীনগর পৌরসভার ৭ নং ওয়ার্ডে ব্যক্তি উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ

নবীনগর পৌর এলাকার ৭ নং ওয়ার্ডের নারায়নপুরে ব্যক্তি উদ্যোগে গত দুই সপ্তাহে ২১২ টি অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও মাহে রমজান উপলক্ষে উক্ত ওয়ার্ডের ৩০০ (তিনশত) পরিবারের মাঝে ইফতার সামগ্রী দেয়া হয়েছে গতকাল।

করোনার কারনে মানুষ ঘরবন্দী থাকার ফলে অনেকের পরিবারে নেমে আসে করুণ চিত্র। এর ফলে অসহায় হয়ে পড়া নিত্য আয়ের কর্মহীন মানুষের পাশে মানবিক দৃষ্টিতে এগিয়ে আসেন স্থানীয় সমাজ সেবক বাবু এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী সাইফুল হক বাবু। তিনি তার নিজস্ব অর্থায়নে এসব খাদ্যসামগ্রী হতদরিদ্র ও করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের মাঝে বিতরণ করে আসছেন গত দুই সপ্তাহ ধরে।
একইসাথে পবিত্র মাহে রমজান উপলক্ষে এলাকার ৩০০ পরিবারের মাঝে ইফতার সামগ্রীও বিতরণ করেন তিনি।


২৩ এপ্রিল বৃহস্পতিবার বিকালে নারায়নপুর ব্রাক অফিস সংলগ্ন এলাকা থেকে বিভিন্ন ব্যক্তির ঘরে ইফতার সামগ্রী পাঠিয়ে দেন।

গরীব-অসহায় মানুষের জন্য কিছু করার ইচ্ছে তার আগে থেকেই বুকে লালন করে আসছে বলে জানালেন এ প্রতিবেদককে। তাইতো সাধ্যমতো সহযোগিতার হাত বাড়িয়ে দেন অনায়াসে। এলাকার চলতি পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া নিত্য আয়ের মানুষের মাঝে সহায়তা ছাড়াও তিনি প্রায়ই দুস্তদের পাশে সামাজিক দায়বদ্ধতা থেকে সাহায্যের হাত বাড়িয়ে দেন।
তার এ মহতকাজগুলো অনেকটা গোপনে করে থাকেন তিনি, যেকারণে তিনি নিজেও চাননা এ বিষয়গুলো প্রকাশ্যে আসুক। এইতো গত সপ্তাহের কথা,তিনি রাতের আধারে এলাকার দুস্তদের তালিকা তৈরির মাধ্যমে বিভিন্নজনের বাড়ি বাড়ি গিয়ে খাবার সামগ্রী পৌছে দিয়ে আসছেন। তার এ সহযোগিতার বিষয়টি গোপনী রাখার কারন কি জানতে চাইলে তিনি জানান, দানের বিষয়গুলো আসলেই গোপনীয় থাকাটাই শ্রেয়। আমি ডান হাতে কিছু দিলে বাম হাত জানতে পারবেনা এমন করেই মানবতার দৃষ্টিতে তাদের পাশে দাড়ানো উচিত। ইদানিং কেউ কেউ অসহায়দেরকে কিছু দিয়েই ছবি তুলে ফেসবুকে পোস্ট দিয়ে নিজেদের ইজ্জত বাড়িয়ে নিচ্ছে ঠিকই অপরদিকে ত্রানগ্রহিতার ইজ্জতের পাংচার করে দিচ্ছে সে খেয়াল কজনইবা রাখে।

ইফতার সামগ্রী বিতরণ শেষে সাইফুল ইসলাম বাবু বলেন, সিয়াম সাধনা বা রোজা পালন সমাজে সাহায্য-সহযোগিতা, সমবেদনা তথা সহমর্মিতা প্রদর্শনের অন্যতম মাধ্যম। সমাজ জীবনে রোজাদার ধনী-গরিব ব্যক্তি মিলেমিশে ইবাদত করে সকলকে করোনা ভাইরাস থেকে যেন রক্ষা করেন মহান আল্লাহপাকের নিকট এ ফরিয়াদ জানান।
এ সময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25220 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০