শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগর পৌরসভায় মশা নিধনে ফগার মেশিনে ওষুধ স্প্রে

ডেস্ক রিপোর্ট | রবিবার, ১৫ মার্চ ২০২০ | পড়া হয়েছে 584 বার

নবীনগর পৌরসভায় মশা নিধনে ফগার মেশিনে ওষুধ স্প্রে

ব্রাহ্মনবাড়িয়ার নবীনগর পৌরসভায় মশা নিধনে ফগার মেশিনে ওষুধ স্প্রে কার্যক্রম আজ (১৫ মার্চ) সকালে পৌর শহর এলাকায় স্প্রে করার মাধ্যমে এ কার্যক্রম শুরু করা হয়।

চলতি সময়ে পৌর এলাকায় মশার উপদ্রব মাত্রাতিরিক্তভাবে বেড়ে যাওয়ায় পৌরবাসীদের
দুর্ভোগ ছিল চরমে।


পৌরবাসীর মশার উপদ্রব থেকে রক্ষার জন্য পৌরসভার পক্ষে সকাল ৯ টার দিকে মশক নিধনে ঔষধ ছিটানো (স্প্রে মাধ্যমে) কার্যক্রমের শুভ উদ্বোধন করেন মেয়র এডভোকেট শিব শংকর দাস। এসময় উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মনিরুজ্জামান মনির,নবীনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মাসুম সহ আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী মিজানুর রহমান,প্রেসক্লাব সভাপতি মাহবুব আলম লিটন, ৭নং ওয়ার্ড কাউন্সিলর দাউদ আলম শ্যামল,১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ নুর আলম, সাবেক ছাত্রনেতা ও উপজেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মোঃ ওমর ফারুক সহ অনেকেই উপস্থিত ছিলেন।

পৌরসভা অফিস সুত্র জানায়, প্রথমদিনে পৌর শহরের বিভিন্ন স্থানের ড্রেনগুলোতে,লঞ্চ ঘাট, ডাক বাংলো এলাকা,নিউ মার্কেট, এস আর জামে মসজিদ সহ নবীনগর বাজারের আনাচে-কানাচে মশা নিধনে ফগার মেশিনে ওষুধ স্প্রে করা হয়। পর্যায়ক্রমে প্রতিটি ওয়ার্ডের প্রতিটি মহল্লায় এ কার্যক্রম অব্যহত থাকবে।

পৌর মেয়র এডভোকেট শিব শংকর দাস বলেন, পৌরসভা এলাকায় এডিস মশা সহ ক্ষতিকারক যে কোন মশার লাভা এমনকি মশার বংশ বিস্তারের বিষয়ে খোজ নিতে মাঠ পর্যায়ে পৌরসভার টিম কাজ করছে। গত সপ্তাহ থেকে পৌরসভার প্রতিটা ওয়ার্ডে পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করা হয়েছে। ময়লা আবর্জনা সড়িয়ে নিতে অর্ধশতাধিক কর্মী নিয়োগ দেয়া হয়েছে। এছাড়াও এডিস মশার বংশ বিস্তার রোধ ও এডিস মশা নিধন কল্পে প্রয়োজনীয় সকল কার্যক্রম গ্রহন করা হবে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26147 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১