শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগর পৌরসভা এলাকায় ড্রেন নির্মান কাজ স্লো-গতির কারনে পৌরবাসীর দুর্ভোগ চরমে

 মিঠু সূত্রধর পলাশ | সোমবার, ১৩ মার্চ ২০১৭ | পড়া হয়েছে 3159 বার

নবীনগর পৌরসভা এলাকায় ড্রেন নির্মান কাজ স্লো-গতির কারনে পৌরবাসীর দুর্ভোগ চরমে

নবীনগর পৌর এলাকায় প্রায় চার মাসেরও বেশি সময় ধরে চলা ড্রেন নির্মাণের কাজ শেষ না হওয়ায় ২ নং ওয়ার্ডস্থ পৌরবাসী ও পথচারীদের কষ্টের যেন সীমা নেই।

পৌর এলাকার ২ নং ওয়ার্ডের বাসিন্দা  সহ পৌর শহরের ব্যবসায়ীগণ, হাসপাতালগামী রোগীদের চলাচলে মারাত্মক কষ্ট পোহাতে হচ্ছে।


প্রতিদিনই ঘটছে নানা দূর্ঘটনা। বিভিন্ন পত্র-পত্রিকায় এ বিষয়ে লেখালেখি করেও পৌর মেয়রের দৃষ্টিতে আসছেনা এ ভোগান্তির দৃশ্য। এমন অভিযোগ স্থানীয় এক বাসিন্দার।
সরজমিনে গিয়ে দেখা যায়, নবীনগর পৌর এলাকার পশ্চিম পাড়ায় চলমান ড্রেনের কাজ করার জন্য শ্রমিক রয়েছে  কয়েকজন। তাও আবার সাপ্তাহিক শুক্রবার/শনিবার দু’দিন শ্রমিক ঠিক ভাবে কাজ করেন না।

যার খেশারত দিতে হচ্ছে এ সড়কপথে চলাচলকারী যাত্রী সাধারণ ও স্থানীয়দের। ভোগান্তি নিরসনে কারো যেন, মাথা ব্যাথা নেই বলে জানালেন এলাকাবাসী ।
শ্রমিকদের  একজন জানালেন, আমাদের পর্যাপ্ত লোকবল (শ্রমিক) না থাকায় নিজেরাও সমস্যায় রয়েছি। তাছাড়া জনগনের চলাচলের ব্যস্ততম রাস্তার পাশে ড্রেনের কাজ করা অনেক কষ্টের। তারপরেও আমরা কাজ করে যাচ্ছি। অহন বছরের প্রথম বৃষ্টি আমাদের কাজের সমস্যা করছে। কাজ শেষ হতে ঠিক কতদিন লাগবে জানতে চাইলে তিনি ঠিকাদারের সাথে যোগাযোগ করতে বলে আর কথা বলতে রাজি হন নি।
স্থানীয়রা জানান, পর্যাপ্ত লোকবল না থাকায় বালি ইটের টুকড়া গর্ত বৃষ্টির পানি এইসব কারনে এ সড়ক পথ এখন চলাচলের অনুপযোগী হয়ে পরেছে। ড্রেন নির্মানের মাাটি রাস্তায় থাকায় প্রায় প্রতিদিনই যানবাহনের দূর্ঘটনা হচ্ছে। আহত হচ্ছেন সাধারণ মানুষ। এলাকার ব্যবসায়ী ও অসুস্থ রোগীদের যাতায়াতে মারাত্মক কষ্ট পেতে হচ্ছে। জনবহুল সড়ক বন্ধ করে এভাবে আর কতদিন এই কাজ চলবে ? এই উন্নয়নমূলক কাজটি কি আর একটু দ্রুত করার উদ্যোগ নেওয়া যায়না?
এ বিষয়ে মেয়র মোঃ মাঈন উদ্দিন আহম্মেদ জানান, আমরা জানি এই উন্নয়নমূলক কাজের জন্য পৌর এলাকাসহ সাত গ্রামের জনসাধারনের কষ্ট করতে হচ্ছে। ড্রেইনের টেকসয় কাজের জন্য একটু সময় নিচ্ছে। কাজ দ্রুত করার বিষয়টি আমি দেখছি। অচিরেই এ ভোগান্তির অবসান হবে।

 

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26223 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০