শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগর পৌরসভা এলাকায় সড়কের দুপাশের মাটি সড়িয়ে নিতে মেয়রের কঠোর নির্দেশ

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ৩০ এপ্রিল ২০২০ | পড়া হয়েছে 253 বার

নবীনগর পৌরসভা এলাকায় সড়কের দুপাশের মাটি সড়িয়ে নিতে মেয়রের কঠোর নির্দেশ

নবীনগর পৌরসভা এলাকায় সড়কের দুপাশের মাটি সড়িয়ে নিতে মালিকপক্ষকে কঠোর নির্দেশ দিয়েছেন মেয়র এডভোকেট শিব শংকর দাশ। জলাবদ্ধতা নিরসনে সুষ্ঠ ড্রেনেজ ব্যবস্থাকল্পে পৌরবাসীর সুবিধা নিশ্চিত করতে তিনি এ সিদ্ধান্ত নেন।

চলতি সময়ে জলাবদ্ধতার মুল কারন পুর্বের পানি নিষ্কাশন বাধাগ্রস্থ করে কতিপয় ব্যক্তির জায়গা ভরাট। ফলে সামান্য বৃষ্টিতে পানি আটকে জলাবদ্ধতার রুপ নিয়ে দিনের পর দিন মাত্রাতিরিক্ত ভোগান্তি বাড়িয়ে রাখে।


এরই ধারাবাহিকতায় নবীনগর পৌরসভার ৩ নং ওয়ার্ডের খাজানগর এলাকায় জলাবদ্ধতা নিরসনে মেয়রের কঠোর নির্দেশের ফলে অবশেষে বেকু মেশিন দিয়ে রাস্তার পাশের মাটি সড়িয়ে ড্রেন নির্মাণ করা হয়েছে।
এতে করে পানি নিষ্কাশন হবে অতি সহজে। এখন থেকে আর জলাবদ্ধতার তিক্ত অভিজ্ঞতা পোহাতে হবেনা বলেও মনে করছেন পৌরবাসীরা।
সরজমিন দেখা গেছে, খাজানগর থেকে মনতলি সড়কের এক পাশে ব্যক্তি মালিকানাধীন জায়গায় বালি দিয়ে ভরাটের ফলে পানি নিষ্কাশন বাধাগ্রস্ত হতো। বিষয়টি মেয়রের দৃষ্টি গোচর হলে তাৎক্ষণিকভাবে ওই মালিকপক্ষকে রাস্তার জায়গা থেকে মাটি সড়ানোর নির্দেশ দেয়া হয়। অবশেষে মেয়রের নির্দেশে বেকু মেশিন দিয়ে পানি নিষ্কাশনের লক্ষে ড্রেনের কাজ করা হয়। পৌর মেয়র এডভোকেট শিব শংকর দাশ আজ ৩০ এপ্রিল সকালে সরজমিন এ কার্যক্রম পর্যবেক্ষণ করেন।
এ সময় স্থানীয় কাউন্সিলর গনি চান মকসুদ,
নুরু মিয়া, ধন মিয়া মেম্বার, এম এস কে মাহবুব,আবুল খায়ের,সাহজাহান মিয়া,আবু কালাম,তারু মিয়া,হাবিব মিয়া,সফিকুল ইসলাম সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

একইসাথে পৌরসভা এলাকার যেসব স্থানে সড়কের দুপাশের যায়গা ভরাট করে পানি নিষ্কাশন বাধাগ্রস্ত হচ্ছে সেসব স্থানের জায়গা থেকে মাটি সড়িয়ে নিতে মালিকপক্ষকে কঠোর নির্দেশ দিয়েছেন মেয়র।
খাজানগর এলাকা থেকে তিনি পৌর এলাকার ১ নং ওয়ার্ডের আলমনগরে গিয়ে সড়কের দুপাশের ভরাটকৃত জায়গা পরিদর্শন করেন, এসময় স্থানীয় কাউন্সিলর আবু তাহের,শেখ নরুল আমিন,ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল রোমান,আওয়ামিলীগ নেতা নুর আলম, স্বেচ্ছাসেবকলীগ নেতা ওমর ফারুক প্রমুখ।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25213 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১