শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগর পৌরসভা নির্বাচনে নৌকার বিজয়

| সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | পড়া হয়েছে 659 বার

নবীনগর পৌরসভা নির্বাচনে নৌকার বিজয়

নবীনগর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী এডভোকেট শিব শংকর দাস বিজয়ী হয়েছেন। নৌকা প্রতিক নিয়ে ৬৭৬৫ ভোট পেয়ে বেসরকারিভাবে  তিনি নির্বাচিত হন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাঈন উদ্দিন মাঈনু মোবাইলপ্রতিক নিয়ে ৪২২০ ভোট পান। এছাড়াও বশির আহমেদ সরকার পলাশ কম্পিউটার প্রতিক নিয়ে ৩৪২৫ ভোট পেয়ে ৩য় স্থান অর্জন করে।

এর আগে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই উৎসবমুখর পরিবেশে নবীনগর পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ শেষ হয়। ১২টি ভোটকেন্দ্রে আজ (১৪/১০) সকাল ১০টা থেকে শুরু করে একটানা বিকাল ৫ টা পর্যন্ত চলেছে ভোট গ্রহণ।


এ নির্বাচনে প্রথমবারের মত ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটকেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। বিভিন্ন কেন্দ্রে গিয়ে ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, তারা ১৯৯১ সালের বিচারপতি সাহাবুদ্দিনের করা নির্বাচনের পর বিগত দিনের নির্বাচন গুলোতে আজকের মত ভোটারদের বাড়তি আগ্রহ ও উপস্থিতি চোখে পরেনি।

এবারের নির্বাচনে  মেয়র পদে জন ১১ জন, কাউন্সিলর পদে ৬৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা সহকারী  নির্বাচন কর্মকর্তা মোঃ জাহিদুল ইসলাম জানান, নবীনগর পৌরসভার প্রতিটা কেন্দ্রে পুলিশ,র‍্যাব,বিজিবি, আনসার সহ  আইনশৃঙ্গখলা বাহিনী তৎপর ছিল। নির্বাচন যাতে সুষ্ঠ অবাধ নিরপেক্ষ হয় প্রশাসনের পক্ষ থেকেও নেওয়া হয় কঠোর নিরাপত্তা ব্যবস্থা।

পৌর নির্বাচনে ভোটারের সংখ্যা ছিল ৩৬ হাজার ৩৬৪। সারাদিনে শান্তিপুর্নভাবে ইভিএম পদ্ধতিতে ২৪১৯০ টি ভোট গ্রহন করা হয়।

উল্যেখ্য, ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হওয়া এ পৌরসভার এটা দ্বিতীয় নির্বাচন।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25766 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১