শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগর বড়িকান্দি এলাকায় অসহায় ব্যাক্তির জায়গা দখলের পায়তারা

সেলিম রেজা | সোমবার, ২২ আগস্ট ২০১৬ | পড়া হয়েছে 3850 বার

নবীনগর বড়িকান্দি এলাকায় অসহায় ব্যাক্তির জায়গা দখলের পায়তারা

নবীনগর উপজেলার বড়িকান্দি ইউনিয়নের অসহায় এক ব্যাক্তির জায়গা কতিপয় ব্যক্তি জবর দখলের পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে । এতে ওই এলাকায় আইনশৃংখলার অবনতি হওয়ার আশংকা দেখা দিয়েছে। অভিযুক্ত  ব্যাক্তির নাম মো.সারওয়ার হোসেন পিতা মৃত মির্জা আবদুল ফরিদ ওরফে আজদু শাহ । ভুক্তভোগী  মো.কালন মিয়া পিতা মৃত বারু মিয়া মেম্বার বাড়ি নুরজাহানপুর গ্রামে ।সরেজমিন গিয়ে দেখা যায় বড়িকান্দি আজদু শা্হ এর মাজারের পশ্চিম পাশে তপছিল বর্নিত ভূমি রেজিষ্টি দলিল নং ৮৮১২ খতিয়ান নং ১৩০ সাবেক ২১৫৭ হালে ৫২৩৪ দাগের আট(০৮)শতক ভিটি ভূমিতে মো. কালন মিয়ার টিনের দুইটি ঘর রহিয়াছে ।এ জায়গার পাশেই রহিয়াছে মো.সারওয়ার হোসেন গংদের জায়গা তাই এ জায়গাটি মহা মুল্যবান হওয়ায় জায়গাটি দীর্ঘদিন যাবত জবর দখলের চেষ্টা করিয়া আসছেন সারোয়ার হোসেন ।
উক্ত জায়গা দীর্ঘদিন যাবত কালন মিয়া ভোগ দখল করে আসলেও সারওয়ার হোসেন ২০১৩ সালে দাবী করেন জায়গাটি তার এ নিয়ে উপজেলা ভূমি কর্মকর্তা(এসিল্যান্ড)বরাবর অভিযোগ করেন । অভিযোগের পরিপেক্ষিতে ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তাকে প্রতিবেদন দিতে বলা হয় । ঐ কর্মকর্তা প্রতিবেদনে উল্যেখ করেন নালিশা সেঃমেঃ ২১৫৭ দাগের ০.০৯৫০ একর বাড়ি শ্রেনীর ভূমিতে বর্তমানে দু’চালা টিনের দু’টি দোকান ঘর অবস্থিত । কালন মিয়া নালিশা ভূমিতে অবস্থিত দোকানঘর দু’টি নির্মাণ করেছেন এবং ভোগ দখলে আছেন উল্যেখ করে প্রতিবেদন টি ২০১৪ সালের ১৭ ই এপ্রিল কর্তৃপক্ষ বরাবর জমা দেন ।
অসহায় মো.কালন মিয়া বলেন,আমার পৈতিক সম্পত্তি সীমানা নির্ধারন করে মাপঝোক করিতে গেলে আমাকে বাধা প্রদান করে ভূমি দুস্যু সারওয়ার এবং আমি অসহায় হওয়ায় তার ভাড়াটে সন্ত্রাসী নিয়ে মারধোর করতে আসে আমি এটার সঠিক বিচার চাই ।উলেখ্য মো.কালন মিয়া তপছিল বর্নিত ভূমি,জানমাল ও শান্তি শৃংখলা রক্ষায় এ বিষয়ে(২০/০৭) ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার(এসপি)বরাবর আবেদন করেন ।আবেদনের পরিপ্রেক্ষিতে (০৩/০৮) নবীনগর থানার অফিসার ইনচার্জ(ওসি)কে উক্ত বিষয়ে দশ দিন সময় মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়।
সে সুবাধে অত্র এলাকা টি সলিমগঞ্জ পুলিশ ক্যাম্পের আওতাধীন হওয়ায় ক্যাম্প ইনচার্জ এস আই মো.গোলাম মোস্তফা বিষয়টি তদন্তে যান এবং এ নিয়ে গত বুধবার(১৭/০৮) নোটিশের মাধ্যমে উভয় পক্ষকে ডাকালে মো.কালন মিয়া(বাদী)উপস্থিত হলেও মো.সারওয়ার হোসেন(বিবাদী)উপস্থিত হননি ।এ ব্যাপারে অভিযুক্ত মো.সারোয়ার হোসেন বলেন,এ অভিযোগ মিথ্যা ভিত্তিহীন আমি কোন বাধা প্রধান করতেছিনা এটা একটা দরবারি জায়গা আমার বাপ দাদার চৌদ্দ পুরুষের জায়গা কোর্টের রায় আছে আমার পক্ষে এটা চল্লিশ বছরের পৈত্তিত সম্পত্তি এ দরবারের পাশে কোন তার(কালন মিয়ার) জায়গা নেই ।


Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25654 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০