শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগর-শিবপুর-রাধিকা সড়কে ভাঙ্গন- সদরের সাথে ৬ ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় আশংকা

দেলোয়ার হোসেন / আলী করিম খন্দকার | সোমবার, ০৮ আগস্ট ২০১৬ | পড়া হয়েছে 2458 বার

নবীনগর-শিবপুর-রাধিকা সড়কে ভাঙ্গন- সদরের সাথে ৬ ইউনিয়নের যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ায় আশংকা

প্রবল বৃষ্টি, জোয়ারে পানি চাপ ও প্রবল ঢেউয়ে নবীনগর-শিবপুর-রাধিকা সড়কের কনিকাড়া থেকে ওয়ারুকের মাঝখানের অংশ তীব্র ভাঙনের কবলে পড়েছে। ইতোমধ্যে এক কিলোমিটারের অধিক রাস্তা ভেঙে পানিতে বিলীন হয়ে গেছে ।

নবীনগর উপজেলার পূর্বাঞ্চলীয় ৬ ইউনিয়নের আনুমানিক দেড় লক্ষ জনগনের উপজেলা সদরের সাথে যোগাযোগের একমাত্র রাস্তা এটি। যে গতিতে রাস্তাটি ভাঙ্গার কবলে পড়েছে তাতে সড়ক বিভাগের এ রাস্তাটি যথাযথ প্রশাসন যদি জরুরী ভিত্তিতে সংস্কারের পদক্ষেপ গ্রহণ না করেন তাহলে পুরোপুরি ভাবে তা চলাচলের অনুপযোগী হয়ে পড়বে। থানা সদরের সাথে সড়কপথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরবে ওই অঞ্চলের মানুষের। এতে করে এলাকার মানুষের যাতায়াতের যেমন সমস্যা হবে তেমনি সরকারের ও ব্যাপক আর্থিক ক্ষতি সাধিত হইবে।


এমতবস্থায় সংশ্লিষ্ট কর্র্তৃপক্ষ  রাস্তাটির পুনঃ সংস্কার করার জন্য জরুরী ভিত্তিতে  প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন এটাই এলাকাবাসীর দাবী।

hhউল্লেখ্য, জেলার সাথে সড়কপথে সরাসরি যোগাযোগের গুরুত্বপুর্ণ এ সড়কটিকে চলাচলের উপযোগী করে তুলতে তৎকালীন ইউএনও আ.ন.ম নাজিম উদ্দিন পূর্বাঞ্চল পরিদর্শন শেষে নবীনগরের সাত লাখ মানুষের দুঃখ কষ্টে লাগবে উপজেলা বাসীর দাবির প্রেক্ষিতে ওই সময়ের স্থানীয় এম.পি ও প্রতিমন্ত্রী সহ সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে বিষয়টি তুলে ধরেন। পরে এমপি খোকন রাস্তাটি সংস্কারের জন্য তিনশত টন খাদ্যশষ্য বরাদ্ধ দিলে গত (১৭ নভেম্বর ২০১২) চল্লিশ দিনের কর্মসূচীর ও টি.আর কাবিখা কর্মসূচীর আওতায় এই সংস্কার কাজ করা হয়।

এছাড়াও ওই সময় ২০১২ সালের শেষের দিকে বর্তমান সাংসদ ফায়জুর রহমান বাদল রাস্তার সংস্কার কাজের জন্য তার ব্যাক্তিগত তহবিল থেকে ২০ লাখ টাকা অনুদান দেন।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26221 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০