শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

মেলায় জুয়া ও অসামাজিক কার্যকলাপের অভিযোগ

নাটঘর উচ্চ বিদ্যালয়- পাঠদান ব্যাহত করে মেলার আয়োজন

ডেস্ক রিপোর্ট | শুক্রবার, ০৮ মার্চ ২০১৯ | পড়া হয়েছে 581 বার

নাটঘর উচ্চ বিদ্যালয়- পাঠদান  ব্যাহত  করে মেলার আয়োজন

নবীনগর উপজেলার নাটঘর উচ্চ বিদ্যালয় বন্ধ করে মেলার আয়োজন করেছে কর্তৃপক্ষ। এতে বিদ্যালয়ের পাঠদান ব্যাহত হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকরা।

মঙ্গলাবর থেকে এ মেলা শুরু হয়েছে।


সরেজমিনে বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ের মাঠের ভেতর দোকানপাঠ দেয়ার কারণে বোঝাই যাচ্ছে না এটি কি স্কুল নাকি বাজার। শতাধিক বিভিন্ন দোকানে পসরা সাজিয়ে বেচাকেনা করছে দোকানিরা। মেলা উপলক্ষে জুয়ার আসরও বসানো হয়েছে। এসব জুয়ায় বিদ্যালয়ের শিক্ষার্থীদেরও দেখা যাচ্ছে।

কয়েকজন শিক্ষার্থী বলে, মেলায় জুয়া খেলা এবং আরও অনেক কিছুই চলে। ছাত্ররাও জুয়া খেলে বলে জানায় তারা।

এ দিকে মেলায় জুয়ার ভিডিওচিত্র ধারণ করতে গেলে জুয়াড়িরা ক্ষিপ্ত হয়ে সাংবাদিকদের ওপর হামলা চালায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

মেলায় আসা এক দর্শনার্থী জানান, মেলায় রাতে চলে অসামাজিক কাজ।

নাম প্রকাশ না করার শর্তে ওই বিদ্যালয়ের এক ছাত্র জানায়, আমাদের স্কুলে প্রতিবছর এমন সময় মেলা অনুষ্ঠিত হয়। আর মেলা উপলক্ষে প্রায় এক সপ্তাহ বিদ্যালয় বন্ধ থাকে। তবে কোনো নোটিশ না দিলেও স্যারেরা মুখে বলে দেন কোন দিন স্কুলে আসতে হবে।

স্কুলের দ্বিতল ভবনের কাজ করতে আসা শ্রমিকরা জানায়, মঙ্গলবার মেলা শুরু হয়েছে তা বৃহস্পতিবার শেষ হওয়ার কথা। তবে বিদ্যালয়ে আরও দুদিন আগে থেকেই বন্ধ করে মেলা চালানো হচ্ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবদুল্লাহ বলেন, আমি ইউএনও স্যারের কাছে লিখিত অনুমতির জন্য গিয়েছিলাম কিন্তু আমাকে মৌখিক অনুমতি দিয়েছেন স্যার।

বিদ্যালয় বন্ধ করে মেলা চালানোর বিষয়ে নৈতিকতা নিয়ে প্রশ্ন করলে তিনি সাংবাদিকদের সঙ্গে অসদাচরণ করেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মোকাররম হোসেন বলেন, বিদ্যালয় বন্ধ করে মেলা চালানোর কোনো সুযোগ নেই। আমার কাছে অনুমতির জন্য এসেছিল প্রধান শিক্ষক কিন্তু আমি অনুমতি দেইনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাসুম বলেন, আমাদের কাছে মেলা চালাতে অনুমতি চেয়েছিল কিন্তু আমরা কোনো অনুমতি দেইনি। এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25751 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১