শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগরে নানান আয়োজনে পহেলা বৈশাখ পালন

নানান আয়োজনে বর্ষবরণ উদযাপণ

ডেস্ক রিপোর্ট | শুক্রবার, ১৫ এপ্রিল ২০১৬ | পড়া হয়েছে 1249 বার

নানান আয়োজনে বর্ষবরণ উদযাপণ

পুরাতন বছরের জরাজীর্ণ ভুলে নতুন বছরকে বরণ করে নিতে উৎসবে মেতেছিলো সংস্কৃতির রাজধানী খ্যাত নবীনগর ।  শহর জুড়ে উদযাপন করা হয়েছে পহেলা বৈশাখ। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সূর্যআগমনের সঙ্গে সঙ্গে বাংলা নতুন বছর ১৪২৩ বরণ করে নিতে উৎসবে মেতে উঠেন উৎসব প্রিয় মানুষগুলো।

অতীতের গ্লানি ভুলে নবীনগরে নানান আয়োজনে পহেলা বৈশাখ পালন করা হয়। বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় বর্ষবরণ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে বের হয় মঙ্গল শোভাযাত্রা।  বের হওয়া শোভাযাত্রায় শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।


উপজেলা প্রশাসন ছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্ক্রতিক সংগঠনগুলো আদালত চত্তরের বটতলায় চারদিন ব্যাপি অনুষ্ঠান করার প্রস্তুতি নিয়েছে।

নতুন বর্ষের প্রথম দিনে ঘুম ভাঙা সকালে মাছ কিনে বাড়ি ফেরার রেওয়াজ চালু রয়েছে অনেক আগ থেকেই। এদিনে পুকুর মালিক ও মাছ ব্যবসায়ীরা মাছ নিয়ে হাজির হন এ হাটে। বড় বড় মাছের ডালায় ব্যবসায়ীরা বিক্রির উদ্দ্যেশে মাছ সাজিয়ে রাখেন। নবীনগর পৌর এলাকার ভোলাচং গিরিধারি মন্দির মার্কেটের সম্মুখে একদিনের এ হাটে দুর দুরান্ত থেকে লোক আসে মাছ কেনার আসায়। মাছ ব্যাবসায়ী বাবুল দাস জানান, একদিনের এ মাছের হাটে কমপক্ষে পচিশ লাখ টাকার মাছ বিক্রি হয়েছে।

এছাড়া নববর্ষ উপলক্ষে শুরু হয়েছে পাচদিন ব্যাপি শত বছরের প্রাচীন ভোলাচংয়ের বৈশাখী মেলা। এতে অর্ধশতাধিক দেশীয় পণ্যের পসরা সাজিয়েছেন দোকানিরা। মেলায় বিভিন্ন বয়স ও শ্রেণি-পেশার মানুষের উপস্থিতি লক্ষ্য করা গেছে। এছারাও বিভীন্ন স্থানে পহেলা বৈশাখে দিনব্যাপি মেলা বসে । এর মাঝে ফতেহপুর,শাহবাজপুর, রছুল্লাবাদ,জিনদপুর,শ্রীঘর উল্লেখযোগ্য।

 

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26140 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১