শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নারুই কমিউনিটি ক্লিনিক বন্ধ থাকার কারনে স্বাস্থ্য সেবা ব্যাহত হচ্ছে

ডেস্ক রিপোর্ট | বুধবার, ০২ নভেম্বর ২০১৬ | পড়া হয়েছে 2770 বার

নারুই কমিউনিটি ক্লিনিক বন্ধ থাকার কারনে স্বাস্থ্য সেবা ব্যাহত হচ্ছে

উপজেলার কাইতলা উত্তর ইউনিয়নের নারুই কমিউনিটি ক্লিনিক কোন কারন ছাড়াই বন্ধ থাকার কারনে স্থানীয়দের স্বাস্থ্য সেবা ব্যাহত হচ্ছে বলে অভিযোগ উঠেছে।
সরেজমিন ওই এলাকায় গিয়ে ক্লিনিক বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। স্থানীয়দের সাথে আলাপকালে তারা অভিযোগ করেন, উক্ত ক্লিনিকের কর্মরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) জান্নাতুন নাহার নিয়মিত ক্লিনিকে না আসায় রোগিরা এর সেবা কার্যক্রম সুবিধা পাচ্ছেনা । ভুক্তভোগী অনেক রোগী এ প্রতিবেদককে জানায়, সকাল নয়টা থেকে বিকাল তিনটা পর্যন্ত ক্লিনিক খোলা ও এর কার্যক্রম চালু থাকার কথা থাকলেও দিনের বেশির ভাগ সময় এটি বন্ধ থাকায় স্বাস্থ্য সেবা পাচ্ছেন না তারা ।
দেখা গেছে, এলাকাটি থানা সদরের শেষ সীমানা ও যাতায়াতে যোগাযোগ ব্যবস্থা অনুন্নত হওয়ায় এ গ্রামের মানুষজন শিশুস্বাস্থ্য সেবা, মাতৃস্বাস্থ্য সেবা, পরিবার পরিকল্পনা সেবা ও সাধারণ রোগীর সেবা পেতে বেগ পোহাতে হয় ।
মানুষের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দেওয়ার লক্ষ্যে বর্তমান সরকারের অন্যতম প্রশংসনীয় কার্যক্রমের এ খাতের ওই ক্লিনিকের সুফল পাচ্ছেন না তারা । এ নিয়ে তাদের রয়েছে বিস্তর অভিযোগ । তারা মনে করেন, নিয়মিত ক্লিনিক খোলা থাকলে স্বাভাবিক স্বাস্থ্য সেবায় তাদের ভোগান্তিতে পরতে হয়না। তারা এ বিষয়ে সংশ্লিষ্ঠদের দৃষ্টি কামনা করেন।
এছাড়াও এ বিষয়টি নিয়ে, গত (২৯/১০/১৬) শনিবার দুপুর ১ টায় নবীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমও-ডিসি ডা. মোঃ সায়েমুল হুদা নারুই এলাকায় উক্ত ক্লিনিক পরিদর্শন শেষে কমিউনিটি ক্লিনিক তালাবদ্ধ অবস্থায় আছে দেখে ছবি তোলে ফেসবুকে আপলোড করেন।
ডাঃ মোঃ সায়েমুল হুদা জানান, তিনি ক্লিনিকের আশেপাশের লোকজনের সাথে এ বিষয়ে কথা বলে জানতে পারেন, এ ক্লিনিকের দায়ীত্বরত(সিএইচসিপি) জান্নাতুন নাহার প্রায়ই অনুপস্থিত থাকেন। তাছাড়াও প্রতি শনিবার ক্লিনিক তালাবদ্ধ অবস্থায় থাকে বলে গ্রামবাসী তার কাছে এ অভিযোগ করেন। এছাড়াও তিনি জানতে পারেন সিএইচসিপি সকাল দশটায় ক্লিনিকে এসে দুপুর বারটায় বন্ধ করে চলে যান।
অন্য এক মাধ্যমে জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারী ইন্সপেক্টর আব্দুস সালাম গত (২০/৯/১৬) মঙ্গলবার সকাল এগারটায় নারুই কমিউনিটি ক্লিনিক পরিদর্শন করার সময় বন্ধ দেখতে পেয়ে স্থানীয়দের সাথে এ বিষয়ে কথা বলে জানতে পারেন, কোন কারন ছাড়াই (১৫/৯ থেকে ২০/৯ পর্যন্ত)ক্লিনিক এক টানা ছয়দিন বন্ধ রাখা হয়েছে। দীর্ঘ সময় ক্লিনিক বন্ধ থাকার কারনে আগত রোগীদের স্বাস্থ্য সেবা ব্যাহত হয়েছে বলে ওই এলাকার অনেকেই স্যানিটারী ইন্সপেক্টরের কাছে এ অভিযোগ করেন।

কোন কারন ছাড়াই ক্লিনিক বন্ধ ও একটানা ছয়দিন তালাবদ্ধ অবস্থায় রাখার বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ইউনুস আলী নবীনগর টুয়েন্টি ফোর ডট কমকে বলেন, এ বিষয়ে আমি অভিযোগ পেয়েছি, ওই ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) জান্নাতুন নাহারকে কোন কারন ছাড়াই ক্লিনিক বন্ধ রাখার বিষয়ে কারন দর্শানোর কৈফিয়ত তলব চেয়ে নোটিশ পাঠানো হয়েছে ।


Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26251 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১