শিরোনাম

প্রচ্ছদ জেলা সংবাদ, শিরোনাম, স্লাইডার

নির্মাণাধীন আদালত ভবনের দেয়ালের ইট পড়ে পথচারী নিহত-শ্রমিকসহ তিনজন আহত

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া | সোমবার, ১১ জুন ২০১৮ | পড়া হয়েছে 1065 বার

নির্মাণাধীন আদালত ভবনের দেয়ালের ইট পড়ে পথচারী নিহত-শ্রমিকসহ তিনজন আহত

চলছে ব্রাহ্মণবাড়িয়া চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সম্প্রসারিত ভবনের নির্মাণ কাজ। উপর থেকে ভেঙে পড়া দেয়ালের ইটের অাঘাতে পথচারী মনির হোসেন (৪০) নিহত হয়। এসময় নির্মাণ শ্রমিকসহ অাহত হয়েছেন অপর তিনজন। তন্মধ্যে একজনকে পাঠানো হয় ঢাকায়। ১০ জুন রোববার দুপুরের এমনি মর্মান্তিক দুর্ঘটনায় নিহত হন জেলার নবীনগর উপজেলার বিটঘর গ্রামের সাবেক মেম্বার মৃত শফিকুল ইসলামের পুত্র মনির।
অাহতেরা হলেন একই গ্রামের জুরু মিয়া (৩৫), এবং নির্মাণ শ্রমিক জহিরুল ইসলাম (৪০) ও আনোয়ার হোসেন (৪৫)। জুরু মিয়াকে ঢাকা মেডিক্যালে প্রেরণ করা হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী এবং পুলিশ সূত্রে জানা যায়, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সম্প্রসারিত ১০ তলা ভবনের নির্মাণ কাজ চলমান। অন্যান্য দিনের ন্যায় রোববারেও নির্মাণ শ্রমিকরা কাজ করছিলো। দুপুর অনুমান সাড়ে ১২টায় নবম তলার একটি পার্শ্ব দেয়ালের অংশ বিশেষ ভেঙে ইট গাঁথুনির জন্য শ্রমিকদের বানানো মাচাতে পড়ে। এতে মাচাসমেত জহিরুল ও আনোয়ার নামের দুই শ্রমিক পড়ে যায় নিচে। ঠিক ওই সময়েই মামলাজনিত কাজে আদালতে আসা মনির হোসেন ও জুরু মিয়া নিচ দিয়ে যাচ্ছিলেন। উপর থেকে পড়া ইটের আঘাতে দু’জনেই গুরুতর আহত হন। আহতাবস্থায় চারজনকেই দ্রুত জেলা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মনির মারা যায়। অাবস্থার অবনতি ঘটায় জুরু মিয়াকে আশঙ্কাজনক অবস্থায় প্রেরণ করা হয় ঢাকায়। জহির ও অানোয়ার নামের দুই নির্মাণ শ্রমিককে ভর্তি করা হয় সদর হাসপাতালে।


জেলা সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক এ.বি.এম মুসা চৌধুরী জানান, ‘আহত চারজনকে হাসপাতালে আনার পর চিকিৎসাধীন অবস্থায় মনির মারা যান। একজনকে ঢাকায় পাঠানো হয়। বাকি দু’জনকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।’ জেলা আদালতে নিযুক্ত পুলিশ পরিদর্শক (সিঅাই) মো. মাহবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আমরা এ বিষয়ে একটি সাধারণ ডায়েরি করেছি। তদন্ত সাপেক্ষে যথাযথ অাইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

আমরা ব্রাহ্মণবাড়িয়ার সন্তান

০৯ মার্চ ২০১৭ | 8223 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১