শিরোনাম

প্রচ্ছদ জেলা সংবাদ, শিরোনাম, স্লাইডার

পবিত্র কাবা ঘরে শিবমূর্তি বসিয়ে ফেইসবুকে পোস্ট, বিক্ষোভে উত্তাল ব্রাক্ষণবাড়িয়া

ডেস্ক রিপোর্ট | রবিবার, ৩০ অক্টোবর ২০১৬ | পড়া হয়েছে 12135 বার

পবিত্র কাবা ঘরে শিবমূর্তি বসিয়ে ফেইসবুকে পোস্ট, বিক্ষোভে উত্তাল ব্রাক্ষণবাড়িয়া

ব্রাক্ষণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলায় পবিত্র কাবা ঘরের উপরে শিবমূতি বসিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) পোস্ট দিয়েছে রসরাজ দাস (৩০) নামে এক হিন্দু যুবক। যুবক রসরাজ দাস একই উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের জগন্নাথ দাসের ছেলে।

২৯ অক্টোবর শনিবার সকাল ১১টায় নিজের টাইমলাইনে পোস্ট করে ছবিটি। এরপর থেকে ফেসবুকে সমালোচনার ঝড় উঠে। এ নিয়ে অনেকেই ফেসবুকে অনেকেই প্রতিবাদ জানিয়েছে। এরপর এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। এলাকার লোকজন জানতে পেরে তাকে ধরে স্থানীয় ইউনিয়ন পরিষদে নিয়ে আসে। পরে পুলিশ এসে রসরাজ দাসকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।


পুলিশের কাছে আটকের পর তার ফাঁসির দাবিতে নাসিরনগর উত্তাল হয়ে পড়েছে। এর আগে, বিকাল চারটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত টায়ারে আগুন দিয়ে সরাইল-নাসিরনগর-লাখাই মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে স্থানীয় জনতা। পরে পুলিশ এসে তাদের সরিয়ে দিয়ে সড়কে যান চলাচল স্বাভাবিক করে।

যুবকের সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে হেফাজতে ইসলাম সরাইল উপজেলা শাখা। শনিবার বিকেল পাঁচটায় বাজার বকুলতলায় এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

সংগঠনের সহসভাপতি সরাইল শাহী জামে মসজিদের ইমাম মাওলানা মো: আমান উল্লাহ্ ’র সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা জামে মসজিদের প্রেস ইমাম মাওলানা মো: মইনুল ইসলাম প্রমুখ। রস দাস নাসির নগর থানা পুলিশের হেফাজতে রহিয়াছে বলে জানাযায়।

এ ব্যপারে হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান দেওয়ার আতিকুল ইসলাম আখিঁর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং দৃষ্টান্তমূলক শাস্তি চাই। এবং এই ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় প্রশাসনকে ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ করছি।

নাসিরনগর থানার উপপরিদর্শক (এসআই) আশরাফুল বলেন, আমরা স্থানীয় জনগনের ফোন পেয়ে এলাকায় গিয়ে তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসি। এখন এলাকায় বিক্ষোভ চলছে। তাবে আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক আছে।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

আমরা ব্রাহ্মণবাড়িয়ার সন্তান

০৯ মার্চ ২০১৭ | 8114 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০