শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম, স্লাইডার

পাঠ্যবই থেকে নাস্তিক ও হিন্দুদের লেখা বাদ দিতে হেফাজতের স্মারকলিপি

| সোমবার, ১৬ মে ২০১৬ | পড়া হয়েছে 369 বার

পাঠ্যবই থেকে নাস্তিক ও হিন্দুদের লেখা বাদ দিতে হেফাজতের স্মারকলিপি

‘বিতর্কিত ধর্মহীন’ শিক্ষানীতি ও প্রস্তাবিত শিক্ষা আইন-২০১৬ বাতিল এবং ‘ইসলাম বিরোধী’ পাঠ্যবই সংশোধনের দাবিতে দেশব্যাপী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।
সোমবার (১৬ মে) দুপুর ১২টায় চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে হেফাজতের আমির আল্লামা শাহ আহমদ শফীর পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়।
জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক দৌলতুজ্জামান। এসময় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মাওলানা মঈনুদ্দিন রুহী, সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, অর্থ সম্পাদক মাওলানা ইলিয়াস ওসমানী, অ্যাডভোকেট নিজামুদ্দিন, মাওলানা জালাল উদ্দিনসহ কেন্দ্রীয় ও চট্টগ্রাম মহানগর নেতারা উপস্থিত ছিলেন।

হেফাজতের দাবি, বর্তমান শিক্ষানীতি ও প্রস্তাবিত শিক্ষাআইনের ক্ষতিকর দিক এবং স্কুল পাঠ্যবই থেকে ইসলামী ভাবাপন্ন বিষয়ে প্রবন্ধগুলো বাদ দিয়ে নাস্তিক্য ও হিন্দুত্ববাদের কোনো কোনো লেখা যুক্ত করা হয়েছে। স্মারকলিপির মাধ্যমে তারা আনুষ্ঠানিকভাবে সরকারকে সেটা জানিয়েছে।


পাশাপাশি শিক্ষা বিভাগের গুরুত্বপূর্ণ পদ ও দপ্তরে এবং পাঠ্যবই রচনা ও সম্পাদনায় সংখ্যালঘুদের একচ্ছত্র প্রাধান্য বাতিল করে সেখানে ধর্মীয় বিশ্বাসের দিক দিয়ে জনসংখ্যার আনুপাতিক হারে নিয়োগদানের বিষয়টিও জোরালোভাবে তুলে ধরেন হেফাজত নেতারা।

এদিকে একই দাবিতে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশও। সোমবার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দলটির প্রেসিডিয়াম সদস্য অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানীর নেতৃত্বে পাঁচ সদস্যদের প্রতিনিধি দল এ স্মারকলিপি দেন।

স্মারকলিপি গ্রহণ করেন প্রধানমন্ত্রীর প্রটোকল অফিসার আব্দু রাজ্জাক। প্রতিনিধি দলের অপর চার সদস্য হলেন- ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, দলটির আমিরের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, নগর সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন ও মাহবুবুল আলম।

এর আগে পূর্বঘোষিত কর্মসূটির অংশ হিসেবে সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা সমাবেত হন। সেখান থেকে মিছিলসহকারে প্রধামন্ত্রীর কার্যাালয়ের অভিমুখে স্মারকলিপি প্রদানের উদ্দেশে রওয়ান দিলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সামনে কদম ফোয়ারার সামনে পুলিশ তাদের আটকিয়ে দেয়। পরে পুলিশ দলটির পাঁচজন প্রতিনিধি প্রধানমন্ত্রীর কার্যালয়ে নিয়ে যায়।

Facebook Comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

ভালো নেই : আকবর আলি খান

০৬ ফেব্রুয়ারি ২০১৭ | 7012 বার

স্বর্ণের দাম কমেছে

২৯ মে ২০১৬ | 3745 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮