শিরোনাম

প্রচ্ছদ জেলা সংবাদ, শিরোনাম, স্লাইডার

পিতার আত্মহত্যায় প্ররোচনাকারীদের বিচারের দাবীতে পুত্রের সংবাদ সম্মেলন

| বুধবার, ০৪ সেপ্টেম্বর ২০১৯ | পড়া হয়েছে 740 বার

পিতার আত্মহত্যায় প্ররোচনাকারীদের বিচারের দাবীতে পুত্রের সংবাদ সম্মেলন

নবীনগর উপজেলার আব্দুল জব্বার হত্যার বিচার চেয়ে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার। গতকাল মঙ্গলবার (৩/৯) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আব্দুল জব্বারের ছেলে মো. আক্তার। লিখিত বক্তব্যে তিনি বলেন , তার পিতা আব্দুল জব্বার নবীনগর উপজেলার রসুল্লাবাদ ইউনিয়নের লহরী গ্রামের নৈশ প্রহরী ছিলেন। পাশাপাশি তিনি লাকড়ীর ব্যবসাও করতেন ।

চলতি বছরের জানুয়ারীতে তিনি স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের কয়েকটি গাছ পরিচালনা পর্ষদের কাছ থেকে ৬৫ হাজার টাকার চুক্তিতে কিনে নেন। কিন্তু গাছ কেটে নেয়ার সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার বাবাকে গাছ কাটতে বাঁধা দেন । সে সময়ে উপজেলার লহরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন তৈরির নামে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সুমন আহামেদ বিদ্যালয়ের চিঠি জাল করে পুরাতন চারটি গাছ অবৈধভাবে কাটার অভিযোগে ২ লক্ষ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম এ জরিমানা করেন। এদিকে ধারদেনা করে টাকা আনায় পাওনাদারদের চাপে তিনি দিশেহারা হয়ে পড়েন। তখন তিনি পরিচালনা কমিটির সভাপতি সুমন আহাম্মদ, সদস্য তৌাফকুর রহমান স্বপনের কাছে গাছের টাকা ফেরত চাইলে তারা আব্দুল জব্বারকে কীটনাশক খেয়ে আত্বহত্যার পরামর্শ দেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করে নিহতের পরিবারের সদস্যরা।


রাগ আর ক্ষোভে পরেরদিন ঠিকই আব্দুল জব্বার কীটনাশক খেয়ে আত্মহত্যা করেন। এ ঘটনায় আক্তার বাদী হয়ে (১৩/০২)তারিখে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি অভিযোগ দায়ের করেন।  এ ঘটনার পর থেকে আসামীরা স্বাক্ষীসহ পরিবারের লোকজনকে প্রাণনাশের হুমকি দিচ্ছে বলে সম্মেলনে অভিযোগ করেন তারা। এ সময় তিনি পিতার হত্যার প্রারোচনা সহ ঘটনার সঠিক তদন্ত দাবী করেন। আক্তার ছাড়াও তার মা আম্বিয়া বেগম এ সময় উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা ও উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

আমরা ব্রাহ্মণবাড়িয়ার সন্তান

০৯ মার্চ ২০১৭ | 8603 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০