শিরোনাম

প্রচ্ছদ খোলা কলাম, শিরোনাম, স্লাইডার

পুলিশের অভিযানে ১১ গাঁজাখোর আটক ও সংক্ষিপ্ত অাজাইরা প্যাঁচাল

বিপ্লব নিয়োগী তন্ময় | শুক্রবার, ২১ অক্টোবর ২০১৬ | পড়া হয়েছে 3715 বার

পুলিশের অভিযানে ১১ গাঁজাখোর আটক ও সংক্ষিপ্ত অাজাইরা প্যাঁচাল

সংবাদ:- ওরা এগার জন’ গাজা সেবনকালে পুলিশের হাতে আটক
“নেশা”এক ভয়ংকর বিধ্বংসী মরনাস্ত্রের নাম। মানুষ মদ খায় বিড়ি-তামাক-সিগারেট খায়, গাঁজা খায়,ইয়াবা,ফেন্সেডিল,অাফিম হিরোইন সহ হরেক নামের হরেক কিসিমের নেশাদ্রব্য খায়।নানান ভাবে নানান পথে খায়। সবাই জানে কোনো উপকারি না , এটা খারাপ, তবুও এগুলো খায় ,তাথাকথিত ফিলিংসের জন্য !
যারা জাইন্না শুইন্না মরতে চায় তারা মরুক । কারন এরা জানে এরা খারাপ জিনিশ খাইতেছে , ক্ষতি হইতেছে। জীবন জীবীকা ও সংসারের ……!!!
মাঝে মধ্যে অামাদের পুলিশ ভাইয়েরা ওদের ধরে, কিছু মাদকদ্রব্য উদ্ধার করে, পত্রিকায় শিরোনাম হয়….
অামাদের সুধীমহল তৃপ্তির ঢেকুর তুলি এবার বুঝি উচ্ছন্নে যাওয়া সমাজটা কিছুটা নেশামুক্ত হবে…. একটা সময় সব অাশা ছাই হয় হুতাসে……।

কিন্তু পুলিশ যাদের গ্রেপ্তার করতে সমর্থ হয়, তারা মূলত বাহক কিংবা সেবক চুনোপুঁটি মাত্র।নেপথ্যে যারা নিয়ন্ত্রন করছেন নবীনগরের বিশাল মাদকের সম্রাজ্জ্যের,তাদের ক’জনইবা ধরা পড়ছে?
ধরা পড়লেও কোর্টে সোপর্দ করে দু’ই চারদিন শশুর বাড়ীর অারাম-অায়েশে করে অাবার সেই পুরনো পেশায় নব উদ্যমে ফিরে অাসা।
উদ্যোগ জনক পরিসংখ্যান হলো নবীনগরে মাদক বিক্রেতার সংখ্যা প্রায় পাঁচ-ছয়শ। এদের বিশাল সিন্ডিকেটের নিয়ন্ত্রণে মাদকের সম্রাজ্জ্যের যৎসামান্য চাকুরীর ইজ্জত বাঁচানোর তাগিদে মাঝে-মধ্যে ধরা হয়, সে সংবাদ পড়ে অাবাল মূর্খের দল ছাড়া কেউ তৃপ্তির ঢেকুর তুলবে না…!!!


এবার আসেন অারো কিছু আবাল আর বলদ পাবলিকের কথা বলি , যারা উপকারি মনে কইরা খারাপ, আর্টিফিসিয়াল ড্রিংকস পান করে !

বাজারে ছেয়ে অাছে বিভিন্ন নামের ও ব্রান্ডের হরেক কিসিমের কার্বোহাইড্রেট ওয়াটার বা কোমল পানীয় যেমন কোকাকোলা , পেপসি , ক্লেমন , আরসি কোলা , সেবেন আপ, ফিজ আপ ইত্যাদি ইত্যাদি ও অারও অাছে এনার্জী ড্রিংস নামের টাইগার , ব্লাক হর্স ,রেবেন ব্লু,ব্লুহর্স,নানা কিসিমের তাথাকথিত এনার্জী ড্রিংস্ ইত্যাদি তে কোনো উপকারী পদার্থ নাই ।

এগুলো আর্টিফিসিয়াল তাই মানব দেহের জন্য ক্ষতিকারক একধরনের স্লো পয়জন । এগুলো খাওয়ার পর মানুষ দিন দিন নানা রোগে আক্রান্ত হচ্ছে , এলার্জী ,চর্মরোগ , লিভারে সমস্যা , রক্তে সমস্যা , রক্তে চর্বির পরিমান বেশি হওয়া , মুটিয়ে যাওয়া , কিডনির সমস্যা , বন্ধ্যাত্ব, যৌন অক্ষমতা সহ আরো নানা রোগ কিনতেছে টাকা দিয়া ।

এরা বেশিরভাগই পড়ালেখা করা বলদ , বাট নিজেরে মনে করে বুদ্ধিমান.!.!.! সব জায়গায় ফুটানি চললেও নিজের স্বাস্থ্যের বিরুদ্ধে ফুটানি চলেনা , কারন ভোগতে হবে নিজেকেই।
অনেকেই অবলীলায় ৪/৫ বছরের ছোট বাচ্চাদের পর্যন্ত এনার্জি ড্রিংস্ কিনে দিয়ে থাকেন নিয়মিত।
এসব অাবালদের কান্ডজ্ঞান দেখে লজ্জা হয়।পয়সার ফুটানি দেখে টাসকি খাই,এদের নৈতিক শিক্ষার কতটুকু বাস্তব জীবনে বাস্তবায়ন করেছেন তাই ভেবে।

পতিতারা যেমন কেবল মাত্র টাকার জন্য যার তার সাথে সজ্জাসঙ্গীনী হয়, তেমনি আমাদের কিছু নাষ্টা অর্থলিপ্সু মডেলরা টাকার জন্য এই সব যা তা পন্যের এড দিচ্ছে । আর পোলাপাইন এই সব পয়জন কিনে খাচ্ছে ।

ভাই এখোনো সময় আছে নিজেরে ভালোবেসে এই সব ত্যাগ করার, নিজেকে সুধরে নেবার, নিজের চারপাসকে সমাজকে পরিচ্ছন্ন করার।
নিজেকেই সাহসী কতার সাথে নিতে হবে সে দায়িত্বের ভার। সমাজ সংস্কারের কৃতিত্বের বা দায়িত্বভার প্রশাসন বা কোনো ব্যাক্তি বিশেষ কারোরই একার নয়।

মনে রাখবেন:-
নবীনগর থানা পুলিশ সাতমোড়া ইউনিয়নের কাজেল্লা গ্রামে বিশেষ অভিযান চালিয়ে যে ১১ গাঁজা সেবীকে আটক করেছে ওরাই শেষ নয়।সমাজের রন্দ্রে-রন্দ্রে ছড়িয়ে পড়েছে মাদক। হিমোগ্লোবিন হরমোনের মতো রক্তের সাথে মিশে যাচ্ছে ক্রমান্বয়ে।
গত বৃহস্পতিবারের (২০/১০) রাতে সাতমোড়ার বল্লার মার মাজার প্রাঙ্গনে যেমন মাদকের অাসর বসেছিলো, তেমনি প্রতিদিনই নবীনগরের অানাচে কানাচে বিচিত্র সব নামের বাবাদের মাজারে মাদকের অাসর বসে।

শুধু রহিজ মিয়া, আবুল বাশার, নাবালক ফকির, ইমন, আনিছুর রহমান, চান বাশি, মদন মিয়া, ছিদ্দিকুর রহমান, আনোয়ার হোসেন, নজরুল হক ও সুমন ওরা ১১ জনই শেষ নয় হাজারো মাদক সেবী প্রতিদিন লাখ টাকার মাদক সেবন করছে প্রতিনিয়ত।

ওরা অাপনার অামারই স্বজন ওদের বাড়ি নবীনগর ও বাঞ্ছারামপুর উপজেলার বিভিন্ন গ্রামে।
ওদের পাপী দেহ শুদ্ধ হউক কারাগারের প্রকোষ্ঠে প্রাপ্য শাস্তি ভোগ করে।

অামরা রেখে যেতে চাই একটা সুন্দর পবিত্র পৃথিবী………, রেখে যেতে চাই অনাগত প্রজন্মের জন্য।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

ওস্তাদের মাইর শেষ রাইতে

১১ সেপ্টেম্বর ২০১৬ | 4630 বার

নবীনগরের এপ্রিল ট্রাজেডি ১৯৭১

২৯ এপ্রিল ২০১৭ | 2663 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০