শিরোনাম

প্রচ্ছদ আন্তর্জাতিক, শিরোনাম, স্লাইডার

প্রতিদিন বিনামূল্যে দেড় লাখ মানুষের ইফতার

অনলাইন ডেস্ক | শনিবার, ২৫ জুন ২০১৬ | পড়া হয়েছে 1420 বার

প্রতিদিন বিনামূল্যে দেড় লাখ মানুষের ইফতার

দুবাইয়ের দার আল বের সোসাইটি প্রতি বছর রমজান মাসে নিম্ন আয়ের দরিদ্র ও অসহায় লোকদের ইফতারের জন্য বিশাল এক কর্মসূচি গ্রহণ করে থাকে। প্রতি বছর তারা ৩২টি দেশের কয়েক লাখ মানুষকে বিনামূল্যে ইফতার পরিবেশন করে। খবর খালিজ টাইমসের।

এ বছরও বিশাল এক পরিকল্পনা হাতে নিয়েছে সংস্থাটি। তারা এ বছর পবিত্র রমজান মাসে বিশ্বের ৩২টি দেশে প্রায় ৩৯ লাখ ৯৯ হাজার মানুষকে বিনামূল্যে ইফতার খাওয়াবে বলে সিদ্ধান্ত নিয়েছে। রোজা শুরু হওয়ার পর থেকে তারা প্রতিদিন প্রায় ১ লাখ ৩৩ হাজার ৩০০ মানুষকে বিনামূল্যে ইফতার পরিবেশন করেছে।


সুদান, মিসর, বেনিন, আইভরি কোস্ট, মেক্সিকো, টোগো, মালি, ফিলিস্তিন, ভারত, রাশিয়া, কসোভো, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, মৌরিতানিয়া, মৌরিতিয়াস, গুইনিয়া, মেক্সিকো, গামবিয়া, উগান্ডা, শ্রীলঙ্কা, ইথিওপিয়া, ইরিত্রিয়া, সেনেগাল, সোমালিয়া, চীন, বুরুন্ডি, কেনিয়া, তানজানিয়া, রোমানিয়া এবং লেবাননে দ্ররিদ্র এবং নিম্ন আয়ের মানুষদের মাঝে ইফতারের খাবার বিতরণ করছে দার আল বের।

আটটি দেশে আমিরাতের তৈরি ৩৪টি মসজিদেও বিনামূল্যে ইফতার পরিবেশন করে দের আল বের।

রমজান মাস সংযমের মাস। এ মাস মুসলমানদের বিভিন্ন ধর্মীয় নীতি শিক্ষা দেয়। অসহায় মানুষকে সাহায্য করার ইচ্ছা জাগায়। তাই এই পবিত্র মাসেই অসহায় ও দরিদ্র মানুষদের সাহায্য করার জন্য দার আল বের প্রতি বছরের রমজানে বিনামূল্যে ইফতারের আয়োজন করে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০