শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

প্রবেশ মুখের সড়কের বেহাল দশা- গ্রামের আধকাঁচা রাস্তার অবস্থাও নাজুক

ডেস্ক রিপোর্ট | সোমবার, ১৪ মে ২০১৮ | পড়া হয়েছে 1325 বার

প্রবেশ মুখের সড়কের বেহাল দশা- গ্রামের আধকাঁচা রাস্তার অবস্থাও নাজুক

নবীনগর উপজেলার রতনপুর ইউনিয়নের অনেকাংশে এখনো কোন উন্নয়নের ছোয়া লাগেনি। যে কারনে অবহেলিত ওই জনপদের মানুষজন চলছে খুঁড়িয়ে খুঁড়িয়ে। বিশেষ করে নবীনগর উপজেলা শহর থেকে ওই ইউনিয়নে যাতায়াতে রছুল্লাবাদ ঈদ্গাহ মোড় হতে যশাতুয়া হয়ে যে সড়কে সেখানকার মানুষজন চলাচল করছে সেটির অবস্থাও নাজুক! নিত্য প্রয়োজনে ওই ইউনিয়নের কয়েক গ্রামের মানুষজন উপজেলা শহরে আসাযাওয়া করছে চলাচলের অনুপযোগী এ সড়কপথ দিয়ে।
রাস্তার বিভিন্ন স্থানে কংক্রিট উঠে যত্র তত্র গর্তের সৃষ্ঠি হয়ে বৃষ্টির পানি আটকে তা নাজুক অবস্থায় রুপ নেয়। চলাচলে বাড়ে ভোগান্তি সহ নানান দুর্ঘটনা।

সরজমিন ওই ইউনিয়নের রতনপুর গ্রাম ঘুরে দেখা গেছে, উপজেলার শেষ সীমানায় অবস্থিত এ গ্রামটি প্রত্যান্ত অঞ্চলে অবস্থিত হওয়ায় উন্নয়নের মানের দিক দিয়ে পিছিয়ে রয়েছে। উন্নয়নের শর্ত যদি হয় উন্নত যোগাযোগ ব্যবস্থা তাহলে তারা উন্নয়ন বঞ্চিত।


এছাড়াও রতনপুর গ্রামের কয়েকটি কাচা সড়ক ইতোমধ্যে চলতি মৌসুমের বৃষ্টিপাতে ধসে যাওয়ায় স্থানীয়দের চলাচলে বেড়ে গেছে দুর্ভোগ।
কাজ যে হচ্ছেনা তা কিন্তু হয় । এ ইউনিয়নের অনেক গ্রামেই লেগেছে উন্নয়নের হাওয়া,তৈরি হয়েছে সড়ক, আবার অনেক সড়কেই লেগেছে ইট বালু পাথরের সংমিশ্রণ। ওই তুলনায় রতনপুর গ্রাম রয়েছে অনেকটা পিছিয়ে । যার কারনে এ গ্রামের বাসিন্দারের রয়েছে বিস্তর ক্ষোভ।

কথা হয় রতনপুর ইউপি চেয়ারম্যান জিএস রুহুল আমিনের সাথে, তিনি বলেন, প্রতিটি গ্রামেই কম বেশি কাজ হচ্ছে। কাচা রাস্তা তৈরি, কাচা রাস্তা পাকাকরণ, ব্রিজ কালভার্ট নির্মাণ সহ নাগরিক সুবিধার সব ব্যবস্থা রেখেই কাজ করা হচ্ছে। কিছু কাজ এখনো চলমান রয়েছে,যা সমপন্ন হলেই স্পষ্ট হবে উন্নয়নের চিত্র।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26223 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০