শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগর পৌর কাউন্সিলরের বিরুদ্ধে প্রাথমিক বিদ্যালয় উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ করার অভিযোগ

ডেস্ক রিপোর্ট | শুক্রবার, ০৭ জুলাই ২০১৭ | পড়া হয়েছে 2074 বার

নবীনগর পৌর কাউন্সিলরের বিরুদ্ধে প্রাথমিক বিদ্যালয় উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ করার অভিযোগ

গ্রামীন রক্ষণা বেক্ষণ কর্মসূচীর আওতায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ৬ নং ওয়ার্ডের জল্লা বে-সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়নের নামে ২০১৫-২০১৬ অর্থ বছরের ৭২হাজার ও ২০১৬-২০১৭ অর্থ বছরের ১লক্ষ ৭৪ হাজার টাকার প্রথম চেক ৮৭হাজার টাকা সুক্ষ কারচুপি ও স্বাক্ষর জ্বালিয়াতির মাধ্যমে দুই অর্থ বছরে মোট ১লক্ষ ৫৯ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে ওই ওয়ার্ডের কাউন্সিলর মো. রমজান আলীর বিরুদ্ধে।

গতকাল বৃহস্পতিবার(৬জুলাই) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত এ অভিযোগ করেন ওই ওয়ার্ডের (জল্লা গ্রামের) বাসিন্দা মো. নিয়াজ উদ্দিন, পিতা জসীম উদ্দিন ও তাজুল ইসলাম পিতা ফিরোজ মিয়া ।


অভিযোগকারী মো. নিয়াজ উদ্দিন জানান, জল্লা গ্রামে একটি সোলার প্যানেল লাগানো হবে,এ কাজের জন্য আমাকে প্রকল্পের সেক্রেটারী করা হয়েছে জানিয়ে ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. রমজান আলী আমার কাছ থেকে স্বাক্ষর ও একটি ছবি নেয়। পরে জানতে পারি গ্রামীন রক্ষণা বেক্ষণ কর্মসূচীর আওতায় আমাকে প্রকল্পের সাধারণ সম্পাদক বানিয়ে জল্লা বে-সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়নের নামে দুই অর্থ বছরে মোট ১ লক্ষ ৫৯ হাজার টাকা তিনি উওোলন করে ওই টাকা আত্মসাৎ করেন । কমিটির আরেক সদস্য তাজুল ইসলাম জানান, আমি কোন কমিটির কাগজে কাউন্সিলর রমজান আলীর কাছে স্বাক্ষর দেয়নি। আমার স্বাক্ষর জ্বাল করে কমিটিতে আমার নাম দিয়েছে। কারচুপি ও জ্বাল স্বাক্ষরের মাধ্যমে ভুয়া কমিটি বানিয়ে স্কুলের নাম দিয়ে অর্থ আত্মসাৎ করার বিষয়টি নিয়ে এলাকায় সাধারণ মানুষের মাঝে ক্ষোভ ও উওেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে অভিযুক্ত কাউন্সিলর রমজান আলী নবীণগর টুয়েন্টি ফোর ডটকমকে বলেন, ২০১৬-২০১৭ অর্থ বছরের প্রথম ধাপের ৮৭ হাজার টাকা আমার স্বাক্ষরে উত্তোলন হয়েছে। উত্তোলনকৃত টাকা আমার কাছে জমা রয়েছে। আগামী রবিবার (৯ জুলাই) ওই টাকা সরকারি কোষাগারে জমা দিয়ে দিব।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সালেহীন তানভীর গাজী বলেন,অভিযোগ পেয়েছি,এটি গুরুত্বসহকারে নেয়া হয়েছে, প্রকল্প কর্মকর্তাকে তদন্ত করে দ্রুত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে,দোষী প্রমানিত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25950 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১