শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

নবীনগর পৌর কাউন্সিলরের বিরুদ্ধে প্রাথমিক বিদ্যালয় উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ করার অভিযোগ

ডেস্ক রিপোর্ট | শুক্রবার, ০৭ জুলাই ২০১৭ | পড়া হয়েছে 2005 বার

নবীনগর পৌর কাউন্সিলরের বিরুদ্ধে প্রাথমিক বিদ্যালয় উন্নয়নের নামে অর্থ আত্মসাৎ করার অভিযোগ

গ্রামীন রক্ষণা বেক্ষণ কর্মসূচীর আওতায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ৬ নং ওয়ার্ডের জল্লা বে-সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়নের নামে ২০১৫-২০১৬ অর্থ বছরের ৭২হাজার ও ২০১৬-২০১৭ অর্থ বছরের ১লক্ষ ৭৪ হাজার টাকার প্রথম চেক ৮৭হাজার টাকা সুক্ষ কারচুপি ও স্বাক্ষর জ্বালিয়াতির মাধ্যমে দুই অর্থ বছরে মোট ১লক্ষ ৫৯ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠেছে ওই ওয়ার্ডের কাউন্সিলর মো. রমজান আলীর বিরুদ্ধে।

গতকাল বৃহস্পতিবার(৬জুলাই) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত এ অভিযোগ করেন ওই ওয়ার্ডের (জল্লা গ্রামের) বাসিন্দা মো. নিয়াজ উদ্দিন, পিতা জসীম উদ্দিন ও তাজুল ইসলাম পিতা ফিরোজ মিয়া ।


অভিযোগকারী মো. নিয়াজ উদ্দিন জানান, জল্লা গ্রামে একটি সোলার প্যানেল লাগানো হবে,এ কাজের জন্য আমাকে প্রকল্পের সেক্রেটারী করা হয়েছে জানিয়ে ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. রমজান আলী আমার কাছ থেকে স্বাক্ষর ও একটি ছবি নেয়। পরে জানতে পারি গ্রামীন রক্ষণা বেক্ষণ কর্মসূচীর আওতায় আমাকে প্রকল্পের সাধারণ সম্পাদক বানিয়ে জল্লা বে-সরকারি প্রাথমিক বিদ্যালয় উন্নয়নের নামে দুই অর্থ বছরে মোট ১ লক্ষ ৫৯ হাজার টাকা তিনি উওোলন করে ওই টাকা আত্মসাৎ করেন । কমিটির আরেক সদস্য তাজুল ইসলাম জানান, আমি কোন কমিটির কাগজে কাউন্সিলর রমজান আলীর কাছে স্বাক্ষর দেয়নি। আমার স্বাক্ষর জ্বাল করে কমিটিতে আমার নাম দিয়েছে। কারচুপি ও জ্বাল স্বাক্ষরের মাধ্যমে ভুয়া কমিটি বানিয়ে স্কুলের নাম দিয়ে অর্থ আত্মসাৎ করার বিষয়টি নিয়ে এলাকায় সাধারণ মানুষের মাঝে ক্ষোভ ও উওেজনা বিরাজ করছে।

এ ব্যাপারে অভিযুক্ত কাউন্সিলর রমজান আলী নবীণগর টুয়েন্টি ফোর ডটকমকে বলেন, ২০১৬-২০১৭ অর্থ বছরের প্রথম ধাপের ৮৭ হাজার টাকা আমার স্বাক্ষরে উত্তোলন হয়েছে। উত্তোলনকৃত টাকা আমার কাছে জমা রয়েছে। আগামী রবিবার (৯ জুলাই) ওই টাকা সরকারি কোষাগারে জমা দিয়ে দিব।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সালেহীন তানভীর গাজী বলেন,অভিযোগ পেয়েছি,এটি গুরুত্বসহকারে নেয়া হয়েছে, প্রকল্প কর্মকর্তাকে তদন্ত করে দ্রুত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেয়া হয়েছে,দোষী প্রমানিত হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25771 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১