শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

প্রয়াত এড. আব্দুল লতিফ এম,পির ১৪ তম মৃত্যূবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলী

মোঃ নিয়াজুল হক কাজল | বুধবার, ১৬ নভেম্বর ২০১৬ | পড়া হয়েছে 1465 বার

প্রয়াত এড. আব্দুল লতিফ এম,পির ১৪ তম মৃত্যূবার্ষিকীতে শ্রদ্ধাঞ্জলী

শ্রদ্ধাভরে স্মরণ করছি আধূনিক নবীনগরের রূপকার,মাটি ও মানুষের নেতা,বীর মুক্তিযুদ্ধা,কালজয়ী রাজনৈতিক ব্যক্তিত্ব মরহুম এডভোকেট আবদুল লতিফ এমপিকে।

দেখতে দেখতে চলে যাচ্ছে চৌদ্দটি বছর। ২০০২ সালের ১৭ নভেম্বর তিনি আমাদেরকে ছেড়ে চলে যান । তিনি চলে গেলেও তাঁর অসংখ্য কর্ম আমাদের চোখের সামনে দৃশ্যমান রয়ে গেছে।তিনি তাঁর কর্মের মাঝে বেঁচে রয়েছেন।নবীনগরবাসী তাঁকে কোন দিন ভুলবেনা। ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে রয়েছে তাঁর অসামান্য অবদান। স্বাধীনতা পরবর্তি সময়ে যুদ্ধবিধ্বস্থ দেশটাকে গড়ার জন্য জাতির জনক বঙ্গবন্ধুর সরাসরি সংস্পর্শে থেকে নিরলসভাবে কাজ করে গেছেন।নিজের জন্য তিনি কোন দিন চিন্তা করেননি। মাটি ও মানুষের জন্য চিন্তা করে গেছেন। তাইতো তিনি মাটিও মানুষের অন্তরের স্থান করে নিতে পেরেছিলেন্।তাঁর বর্ণাঢ্য জীবনের কথা লিখতে গেলে অসংখ্য পাতা লেখা যাবে,তবুও তাঁর বর্ণাঢ্য কালজয়ী দিনগুলির কথা লিখে শেষ করা যাবেনা।


বীর মুক্তিযুদ্ধা এডভোকেট আবদুল লতিফ ১৯৫১ সালে নবীনগর উপজেলার ধরাভাংগা গ্রামে জন্ম গ্রহণ করেন । ১৯৬৬ সালে রাঙ্গামাটি থেকে মেট্রিক পাশ করেন। ব্রাহ্মণবাড়ীয়া সরকারী কলেজ থেকে আই,এ ও বি,এ পাশ করেন। ১৯৭০ সালে তিনি জেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ১৯৭১ সালের মহান মুক্তি যুদ্ধের সময় তিনি ব্রাহ্মণবাড়ীয়া জেলা বিএফএলের সহ-অধিনায়ক ছিলেন। ১৯৭৯ সালে তিনি এডভোকেটশীপ সনদ পেলেও আইন পেশায় না গিয়ে সার্বক্ষণিক রাজনীতি নিয়ে সময় কাটিয়েছেন। ১৯৯১ সালে তিনি নবীনগর উপজেলা আওয়ামমীলীগের সাধারন সম্পাদক ও ১৯৯৭ সালে সভাপতি নির্বাচিত হন। তিনি ১৯৯৬ সালে সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়ীয়া-৫ আসন থেকে বিপুল ভোটে সংসদ সদস্য নির্বচিত হন। তিনি নবীনগর মহিলা কলেজ,আধুনিক বাস ষ্ট্যান্ড, নবীনগর পৌর সভা, অসংখ্য পাকা রাস্তা, ব্রীজ সহ অসংখ্য দৃশ্যমান কাজ করে গেছেন। আইন সংশোধন করিয়ে তিনি নবীনগর বাজারের এসআর জামে মসজিদটির নামে জায়গাটি এনে দেন। এখানে উল্লেখ্য যে-মসজিদ প্রতিষ্ঠার পর যুগযুগ ধরে মসজিদের জায়গা সাব-রেজেষ্ট্রি অফিসের নামে ছিল।

মরহুম আবদুল লতিফের মৃত্যুবাষির্কীতে শ্রদ্ধা জানিয়েছেন-ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সংগ্রামি সাধারন সম্পাদক,বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।নবীনগরের মাননীয় জাতিয় সংসদ সদস্য, যোগাযোগ মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও নবীনগর উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি ফয়জুর রহমান বাদল,সংগ্রামি সাধারন সম্পাদক এম,এ হালিম।

গ্রন্থনাঃ মোঃ নিয়াজুল হক কাজল, সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সাংবাদিক। লেখক ও গবেষক। নবীনগর,ব্রাহ্মণবাড়িয়া।০১৭৫৩৫৩১১৫৩।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25653 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০