শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

ফেসবুক আইডিতে সুনাম ক্ষুন্ন করে স্ট্যাটাস দেয়ায় আইনী ব্যবস্থা নিতে প্রেসক্লাবের মামলা

ডেস্ক রিপোর্ট | সোমবার, ১২ ডিসেম্বর ২০১৬ | পড়া হয়েছে 1792 বার

ফেসবুক আইডিতে সুনাম ক্ষুন্ন করে স্ট্যাটাস দেয়ায় আইনী ব্যবস্থা নিতে প্রেসক্লাবের মামলা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি আইডির মাধ্যমে নবীনগর প্রেসক্লাবের সাংবাদিক ও তাঁদের পরিবারসহ স্থানীয় সুশীল সমাজের বিরুদ্ধে বিভিন্ন আপত্তিকর ছবি ও অশ্লীল লেখা আপলোড করার অভিযোগ পাওয়া গেছে। Khaka babu নামের ওই আইডির বিরুদ্ধে অবশেষে নবীনগর থানায় মামলা হয়েছে।
নবীনগর প্রেসক্লাবের সভাপতি আবু কামাল খন্দকার ও সাধারণ সম্পাদক শ্যামা প্রসাদ চক্রবর্তী যৌথভাবে পুলিশের কাছে ওই আইডির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার লিখিত আবেদন জানালে পুলিশ আবেদনটি মামলা হিসেবে গ্রহণ করে।
নবীনগর থানার অফিসার ইন চার্জ (ওসি) বিষয়টির সত্যতাও নিশ্চিত করেছেন।
জানা গেছে, জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রথমে Samrat Sarkar এবং পরবর্তীতে একই আইডির নাম বদল করে Khaka babu নাম দিয়ে একটি আইডি থেকে গত দু’তিনমাস ধরে নবীনগর প্রেসক্লাব ও তাঁদের পরিবার পরিজনসহ স্থানীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্থানীয় একাধিক বিশিষ্টজনের বিরুদ্ধে নানা আপত্তিকর ছবি দিয়ে প্রতিনিয়ত অশালীন ভাষায় নানা ধরণের স্ট্যাটাস আপলোড করা হচ্ছে।
এতে সংশ্লিষ্ট পরিবারের মান মর্জাদা বিনষ্ট হওয়া সহ সাধারণ পাঠকরাও বিভ্রান্ত ও বিব্রত হচ্ছেন।
এ অবস্থায় গত ২৫ নভেম্বর নবীনগর প্রেসক্লাবের সাধারণ সভায় ওই বিতর্কিত আইডির বিরুদ্ধে প্রেসক্লাবের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সর্বসম্মত সিদ্ধান্ত নেওয়া হয়।
এ বিষয়ে নবীনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামা প্রসাদ চক্রবর্তী শ্যামল জানান, বিষয়টি নিয়ে আমরা খুবই বিব্রত। তাই সকল সাংবাদিকবৃন্দের সিদ্ধান্ত মোতাবেক আমরা ওই আইডির বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে প্রশাসনের কাছে আবেদন করেছি।
পাশাপাশি আবেদনের কপি স্বরাষ্ট্র মন্ত্রনালয়, মাননীয় সাংসদ, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরেও পাঠিয়েছি।
নবীনগর থানার ওসি ইমতিয়াজ আহমেদ পিপিএম জানান, গত ৫ ডিসেম্বর প্রেসক্লাবের আবেদনটি গ্রহণ করে তথ্য ও প্রযুক্তি আইনে মামলা নেওয়া হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। ইতিমধ্যে পুলিশের আইটি সেক্টরের একটি উচ্চ পর্যায়ের টিমও নবীনগরে এসে বিষয়টির তদন্ত করে গেছে।
তিনি (ওসি) আরও জানান, আমরা ওই আইডির মালিককে মোটামুটি সনাক্ত করার কাছাকাছি পৌঁছে গেছি। আশা করছি, খুব শিগগীরই তাকে গ্রেপ্তার করতে সক্ষম হবো ইনশাল্লাহ।

Facebook Comments Box


এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25987 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১