শিরোনাম

প্রচ্ছদ বিচিত্র, শিরোনাম, স্লাইডার

ফোন ভাঁজ খুললেই হয়ে যাবে ট্যাব

অনলাইন ডেস্ক | রবিবার, ১৫ জানুয়ারি ২০১৭ | পড়া হয়েছে 1133 বার

ফোন ভাঁজ খুললেই হয়ে যাবে ট্যাব

অনেক দিন থেকেই স্যামসাংয়ের পরবর্তী ফ্ল্যাগশিপ মডেল গ্যালাক্সি এস৮ নিয়ে আলোচনা বেশ জমে উঠেছে। এটি এমন একটা ফোন যেটি ভাঁজ করা যাবে। আবার ভাঁজ খুললেই তা হয়ে যাবে একটি ট্যাব।

এমন একটি স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে কোরিয়ান বহুজাতিক প্রতিষ্ঠান স্যামসাং। চলিতি বছরই ফোনটি হাতে পাবে ক্রেতারা।


দ্য কোরিয়া হেরাল্ড জানায়, খুব শিগগিরই কল্পনাকে বাস্তবে রূপ দিতে চলেছে স্যামসাং। তারা ভাঁজ করা যায় এমন স্মার্টফোন বাজারে এ বছরই ছাড়বে। এর ভাঁজ খুললেই যন্ত্রটি ৭ ইঞ্চি পর্দার ট্যাবে পরিণত হবে। আশা করা যায়, এ বছরের মাঝামাঝি তা ক্রেতাদের হাতে এসে পৌঁছবে।

হেরাল্ড আরও জানায়, ২০১৭ সালের তৃতীয় প্রান্তিকে ১ লাখ পিস ভাঁজকৃত স্মার্টফোন বানাবে। একটা বিশেষ শ্রেণির ক্রেতাদের টার্গেট করেই আপাতত বাজারে ছাড়া হবে এটা। দারুণ এক গেজেট হবে। কাজেই দামের বিষয়টি মাথায় রাখতে হবে। ধনীদের জন্যই হয়তো এটা আনা হচ্ছে বলে ধারণা সংশ্লিষ্টদের।

এর আগেও অনেক প্রযুক্তি নির্মাতাই ভাঁজ করা যায় এমনস্ক্রিনের স্মার্টফোনের কথা বলে আসছে। কিন্তু স্যামসাংই প্রথমবারের মতো বাস্তবে পদক্ষেপ নেয়। তারা ২০১৫ সালে এ ধরনের ফোন বানানোর জন্য পেটেন্টের আবেদন করে। ২০১৬ সালের মধ্যে এটাকে নিয়ে দ্রুত গতিতে কাজ করা হয়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, অ্যাডভান্সড টেকনলজির এই ফোন এখনি বাজারে আনা ঠিক হবে কিনা তা নিয়ে মাথা ঘামানো হচ্ছে। স্যামসাং অবশ্য এখনো চূড়ান্ত সিদ্ধান্তে আসেনি।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নেশা তার চুল খাওয়া

১৮ মে ২০১৬ | 2160 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১