শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

বাবা মায়ের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে কান্তা’রও ইচ্ছে ডাক্তার হয়ে মানব সেবা করা

দিপু আহমেদ | বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০১৬ | পড়া হয়েছে 2362 বার

বাবা মায়ের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে কান্তা’রও ইচ্ছে ডাক্তার হয়ে মানব সেবা করা

ফাতেমা নামের আরবি অর্থে ‘অন্য সবার চেয়ে আলাদা’কে বোঝানো হয়। ব্যাংকার বাবা ও গৃহিণী মা আদুরে তিন কন্যার নাম রেখেছেন ইসলামীক নিয়মে। রোকেয়া বেগম ছায়েদুর রহমান দম্পতির মেজো মেয়ের নাম উম্মে ফাতেমা। নামের অর্থের সাথে ফাতেমার চালচলনে রয়েছে যথেষ্ঠ মিল। অন্য দু’বোনের মধ্যে তার আলাদা বৈশিষ্ঠগুলোর মধ্যে তার শান্ত স্বভাব ও সহজ সরল ভাবনাগুলি পরিবারের লোকজন ছাড়াও আশপাশের মানুষজনের নজর কারতো। ছোট বেলা থেকেই লেখাপড়ায় মনোযোগী কান্তা মেধাবী হওয়ায় শ্রেনী কক্ষে শিক্ষকমহলের কাছে তার ছিল আলাদা গুরুত্ব। সে পঞ্চম শ্রেনী ও জেএসসি পরিক্ষায় ট্যালেন্টপুল বৃত্তি এসএসসিতে গোল্ডেন(এ প্লাস) আগ্রাবাদ বালিকা  বিদ্যালয় থেকে এছাড়াও কৃতিত্বের ধারাবাহিকতা বজায় রেখে এইচএসসিতে এ প্লাস অর্জন করে কান্তা। তার শিক্ষা প্রতিষ্ঠান ছিল চট্রগ্রামের সরকারী মহসিন কলেজ।
উম্মে ফাতেমার ডাক নাম হচ্ছে কান্তা। এ নামে সে বন্ধু মহল পরিচিতজনদের মাঝে পরিচিত। কান্তার আরেকটা গুন হল সে অল্প সময়ে যে কাউকে আপন করে নেয়ার কৌশল জানে। এ গুনের কারনে কান্তা অতি সহজে সবার আপন হয়ে যায়। কথা প্রসঙ্গে সে জানায়,তার খারাপ লাগে দুস্থ অসহায় অবহেলিত বৃদ্ধ মানুষের কষ্ট দেখলে। তার ইচ্ছে ডাক্তার হয়ে মানব সেবায় নিজেকে নিয়োজিত রাখা। এতে সাধারন মানুষের কাছ থেকে সেবা করার সুযোগ পাওয়া যায়।
পাশাপাশি অবহেলিত অসহায় সাধারন মানুষের জন্য কান্তা ভবিষ্যতে সাধ্য অনুযায়ী কিছু করার আশা ব্যক্ত করেন ‘নবীনগর টুয়েন্টি ফোর ডট কমে’র কাছে। শুধু মাত্র কান্তার ইচ্ছে ছিল ডাক্তার হওয়া তা নয়,বাবা মায়েরও স্বপ্ন ছিল মেয়ে ডাক্তারি পড়ুক। বাবা মায়ের ইচ্ছের সাথে কান্তা’ও চাই ডাক্তার হতে। লালিত সপ্নের বাস্তবায়ন ঘটাতে কান্তা চেষ্টা চালিয়ে যাচ্ছেন অবিরাম।

14643058_1823547054557076_2050125733_n-300x200বাংলাদেশ ব্যাংক,চট্টগ্রাম শাখার সহকারি পরিচালক মোহাম্মদ ছায়েদুর রহমান তিন কন্যাকে আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে সু শিক্ষায় প্রতিষ্ঠিত করতে প্রানপন লড়াই করে যাচ্ছেন। উনার বড় মেয়ে উম্মে কুলসুম শান্তা চট্টগ্রাম আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার ইঞ্জিনিয়ার শেষ সেমিস্টারে অধ্যায়নরত ও ছোট মেয়ে উম্মে ছায়মা অনন্তা চট্টগ্রামের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ডা: খাস্তগীর সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ে ভর্তিযুদ্ধে টিকে পঞ্চম শ্রেনিতে ভর্তির সুযোগ পেয়েছে।


উপজেলার লাউর ফতেহপুর ইউনিয়নের হাজিপুর গ্রামের বাসিন্দা ছায়েদুর রহমান কর্মস্থলে চট্রগ্রামে থাকলেও তিনি নবীনগরের কথা, নবীনগর বাসীর কথা প্রতিনিয়ত ভাবেন। সেকারনে তিনি জানালেন,তার পছন্দের সংবাদ বিষয়ক সাইট ‘নবীনগর টুয়েন্টি ফোর ডট কমে’র মাধ্যমে এর সকল পাঠক ও নবীনগর বাসীর নিকট কান্তা ভবিষ্যতে যেন ডাক্তার হবার সপ্ন বাস্তবায়ন হয়, সে লক্ষ্যে সবার কাছে দোয়া কামনা করেন।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25653 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০