শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

বীরগাঁওয়ে দুবাই প্রবাসী ইকবালের ঈদবস্ত্র বিতরণ

মোঃ জাকারিয়া | রবিবার, ২৫ জুন ২০১৭ | পড়া হয়েছে 2049 বার

বীরগাঁওয়ে দুবাই প্রবাসী ইকবালের ঈদবস্ত্র বিতরণ

সমাজের বৃত্তবানদের তুলনায় গরীবের ঘরে ঈদ এলেই আনন্দ আসে না। একবেলা দুইবেলা খেয়েপড়ে বেঁচে থাকে তারা। সংসারের আয়ের উৎস বলতে কেউ মাটি কাটে কোদাল আর ঝুড়ি দিয়ে। কেউবা আবার নৌকা বায় নদীর পাড়ে।

রিকশাচালকও আছে। দিন আনে দিন খায়। এভাবেই বেঁচে আছে তাঁদের জীবন। ঈদ এলে তাঁদের সংসারে যেনো বাড়তি খরচ। সেই খরচ জোগানোই যেনো দু:সাধ্য হয়ে যায় কারো কারো। আমরা কজনইবা সেসব মানুষের খবর রাখি।


নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়নের নজরদৌলত গাছতলা গ্রামের এসব হতদরিদ্র নারী ও পুরুষের মাঝে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতেই তাদের মলিন মুখে হাসি ফুটালেন দুবাই প্রবাসী মো. ইকবাল হোসাইন।

এলাকার হাজী বাবুল মিয়ার ছেলে ইকবাল হোসাইন দীর্ঘদিন ডুবাই কর্মরত রয়েছেন।

ইকবাল হোসাইন জানান, তিনি দুর প্রবাসে থাকলেও প্রত্যন্ত অঞ্চলের এইসব গরিব অসহায় মানুষের কথা মনে পরলে তার কাছে পীড়াদায়ক মনে হয়। তিনি সবসময় চেয়েছেন এদের পাশে দাড়াতে,সাহায্যের হাত বাড়িয়েও দেন সাধ্যমত।

এরই ধারাবাহিকতায় ঈদ উপলক্ষে গত ২২ থেকে ২৩ জুন এলাকার দুস্থ ও অসহায়দের মাঝে শাড়ি, লুঙ্গি, থানকাপড় ও নগদ অর্থ প্রদান করলেন।

ইকবাল হোসেন বলেন, ২০০৪ থেকে এই পর্যন্ত রমজানের ঈদের মধ্যে দ্ররিদ্র মানুষের পাশে দাঁড়াচ্ছি। এসব কাপড় বিলি করে ঈদের আনন্দে ভাগাভাগি করে নিচ্ছি। এখন পর্যন্ত দিতেছি এবং সামনে এগিয়ে আরো বেশি করে দিতে চেষ্টা করব।

Facebook Comments Box

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 26250 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১