শিরোনাম

প্রচ্ছদ আন্তর্জাতিক, শিরোনাম, স্লাইডার

ভারতে একই পরিবারের ৬ ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত

ডেস্ক রিপোর্ট | বৃহস্পতিবার, ০৫ মার্চ ২০২০ | পড়া হয়েছে 357 বার

ভারতে একই পরিবারের ৬ ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত

ভারতে করোনা ভাইরাসের সংক্রমনে আতঙ্ক বিরাজ করছে সর্বত্র। এ নিয়ে আরও ৬ জনের শরীরে এই ভাইরাসের খোঁজ পাওয়া গেছে। এবার ভারতের উত্তরপ্রদেশ শহরের আগ্রার একটি পরিবারের ৬ জনের শরীরে করোনাভাইরাসের খোঁজ মিলল। তারা বর্তমানে দিল্লির সফদরগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন।

এই নিয়ে ভারতে মোট ২৯ জনের দেহে করোনা পাওয়া গেল। আগে চীন ফেরত কেরালার তিন জন পড়ুয়া এবং এরপর দিল্লি ও তেলেঙ্গানার একজন করে বাসিন্দা করোনাভাইরাসে আক্রান্ত হন।


সূত্রের খবর, আগ্রার ওই পরিবারের দুই ভাই সম্প্রতি ইতালি গিয়েছিলেন।

বাড়ি ফেরার পর তারা অসুস্থ হয়ে পড়েন। তাদের থেকে সংক্রমণ ছড়ায় পরিবারের আরও চার সদস্যের মধ্যে। তাই এই ৬ জনকেই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। ওই দুই ভাইকে হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। এরা ছাড়া বাকি সদস্য যাদের মধ্যে এখনও সংক্রমণের কোনও লক্ষণ দেখা যায়নি, তাদেরও নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে, গত সোমবার দিল্লি এবং তেলেঙ্গানার যে দুই ব্যক্তির শরীরে এই ভাইরাসের খোঁজ মিলেছিল, তারা দু’জনই আপাতত চিকিৎসাধীন। দিল্লির বাসিন্দা ওই ব্যক্তি সম্প্রতি ইতালি থেকে ফিরেছিলেন। গত সপ্তাহে তিনি ছেলের বন্ধুদের একটি পার্টিতে যোগ দিয়েছিলেন। তার ছেলে নয়ডার একটি স্কুলের ছাত্র। তার শরীরে করোনা ভাইরাসের খোঁজ পাওয়ার পরই সে দিন ওই পার্টিতে যোগ দেওয়া সকল পড়ুয়া এবং অভিভাবকের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। নয়ডার ওই স্কুলটিও বন্ধ করে দেওয়া হয়েছে। আতঙ্কে বন্ধ রাখা হয়েছে ওই এলাকার অন্য একটি স্কুলও।

সুত্র-বিডি প্রতিদিন

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০