শিরোনাম

প্রচ্ছদ নবীনগরের খবর, শিরোনাম, স্লাইডার

রতনপুর ইউনিয়ন আ'লীগের সাধারণ সম্পাদক

ভিপি মারুফ আর্থসামাজিক উন্নয়ন ও রাজনীতিতে দৃষ্ঠান্তের পর শিক্ষা ক্ষেত্রে প্রশংসনীয় ভুমিকা রাখলেন

দিপু আহমেদ | রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০১৬ | পড়া হয়েছে 2678 বার

ভিপি মারুফ আর্থসামাজিক উন্নয়ন ও রাজনীতিতে দৃষ্ঠান্তের পর শিক্ষা ক্ষেত্রে প্রশংসনীয় ভুমিকা রাখলেন

জনপ্রিয়তা নয়,মানুষের ভালবাসা নিয়েই বাঁচতে চান গোলাম মোস্তফা ভিপি মারুফ। শুধুমাত্র রাজনীতির গণ্ডিতে নিজেকে আবদ্ধ রাখেননি তিনি,  আর্থসামাজিক উন্নয়ন সহ যে কোন সেবা মুলক কাজে নিজেকে বিলিয়ে  দিয়েছেন নিঃস্বার্থভাবে।

নবীনগর উপজেলার রতনপুর ইউনিয়নের শাহপুর গ্রামের বাসিন্দা তিনি। পিতা মৃত আবুল কাসেম। লেখাপড়ায় যথেষ্ঠ মেধাবী ছিলেন । গ্রামের স্কুল থেকে প্রাথমিক শিক্ষার ধাপ শেষে ভর্তি হন পাশের উপজেলা মুরাদনগরের ঐতিহ্যবাহী শ্রীকাইল ডিগ্রী কলেজে। লেখাপড়ার পাশাপাশি ছাত্র রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন ওতপ্রোত ভাবে। তিনি  ছিলেন বন্ধু মহলের জনপ্রিয় মুখ।  যার উদাহারন ১৯৯৭-৯৮ শিক্ষাবর্ষে এ প্রতিষ্ঠানের ভিপি নির্বাচিন হন তিনি। এর আগে তিনি ওয়ার্ড ভিত্তিক রাজনীতি শুরু করেন, ১৯৯৫ সালে রতনপুর ইউনিয়নের ৭ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি পদে ছিলেন দীর্ঘ সময়, এভাবেই একসময়  তিনি উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক  পদ লাভ করেন, বর্তমানে তিনি রতনপুর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক। দলীয় নেতাকর্মীর সহিত আন্তরিকতা সহনশীলতা ও সুস্থধারার রাজনীতিতে সম্পৃক্ত  শান্ত  প্রকৃতির  গুণাবলী তাকে সফলতার উচ্চ আসনে নিয়ে যায়। ভিপি মারুফ বর্তমানে তার ইউনিয়নের বর্তমান প্রজন্মের অনেকের কাছে আইডল। অনেকেই তাকে অনুকরণ করেন। স্থানীয় ছাত্র রাজনীতিতে জড়িত কয়েকজন কথা প্রসঙ্গে জানায়, ভিপি মারুফ সর্বক্ষেত্রে গ্রহণযোগ্য এক ব্যক্তি। অনেকেই আছেন যে কোন এক দিকের অবস্থানে ভাল পর্যায়ে থাকে ওই হিসেবে ভিপি মারুফ রয়েছেন বিপরীতে, তিনি রাজনীতির পাশাপাশি ব্যাবসা ক্ষেত্রে ও সফল। তিনি নেতৃত্ব দিতে পারেন বলেই তার নেতৃত্বের গুরুত্ব রয়েছে ব্যাপক। বোর্ড বাজার সুইং এন্ড নিটিং ব্যবসায়ী সমবায় সমিতির দুই বছর ( ২০০৭-২০০৯) পর্যন্ত সেক্রেটারির পদে ছিলেন । এরপরে একটানা দুইবার ওই কমিটিতে সভাপতির দায়ীত্ব পালন করেন তিনি।


12
শিক্ষা ক্ষেত্রে তার রয়েছে যথেষ্ঠ মনোযোগ। তিনি মনে করেন শিক্ষার প্রসার বাড়ালে শিক্ষিত জাতি দিয়েই অনিয়ম দুর্নীতি রোধ সম্ভব। এ ভাবনায় শিক্ষা ক্ষেত্রে রেখেছেন যথেষ্ঠ অবধান। তিনি তার নিজ গ্রামের শিক্ষা প্রতিষ্ঠান শাহপুর জে এন উচ্চ বিদ্যালয়ের বিদ্যুতশাহী নির্বাচিত হন ২০১৩ সালের দিকে। ওই প্রতিষ্ঠানের বর্তমানে তিনি সভাপতি হিসেবে দায়ীত্ব পালন করছেন।

উল্ল্যেখ্য, এ বছর  এস এস সি ও জে এস সি পরিক্ষায় ভাল ফলাফল অর্জন করায়  শিক্ষা মন্ত্রনালয় থেকে এক লক্ষ টাকার চেক প্রধান করা হয় এ শিক্ষা প্রতিষ্ঠানকে।

13ভিপি মারুফ  মনে করেন, মানুষের চিন্তা ভাবনাগুলো হতে হবে স্বচ্ছ। প্রতিটা কর্মের একটা লক্ষ থাকবে, আমার কাজে দেশের দশের লাভ কি হচ্ছে, এখানে দল, ক্ষমতা মুখ্য বিষয় নয়, প্রতিটি মানুষের সামাজিক কিছু দায়বদ্ধতা থাকে এগুলো বিবেক নির্ধারিত। ওই ভাবনা থাকলেই হবে। এখানে মনে রাখা জরুরী, আমি যা করব অন্যের লাভ না হলেও ক্ষতি যেন না হয়। তিনি নবীনগরের সংসদ সদস্য ফয়জুর রহমান বাদল এর  গুনাবলির উদাহারন দিয়ে বলেন, গুটা উপজেলার কোন ব্যক্তি বলতে পারবেনা এমপির কাছে গিয়ে অন্যায় আবদার করার সুযোগ পেয়েছেন। কেউ যদি নীতিতে অটল থাকে অন্যায় দুর্নীতির সাথে জড়িতরা  এমনি এমনি  পিছপা হবে।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

নবীনগরে ভুয়া পুলিশ আটক

১৪ সেপ্টেম্বর ২০১৬ | 25667 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১