শিরোনাম

প্রচ্ছদ জাতীয়, শিরোনাম, স্লাইডার

ভুল বোর্ডের, প্রাণ গেল সর্বজিতের!

অনলাইন ডেস্ক | সোমবার, ১৬ মে ২০১৬ | পড়া হয়েছে 807 বার

ভুল বোর্ডের, প্রাণ গেল সর্বজিতের!

ভালো ফলাফল অর্জনের খবরটি আর জানা হলো না বরিশালের এসএসসি পরীক্ষার্থী সর্বজিত ঘোষ হৃদয়ের। অকৃতকার্য হবার খবরে ভবন থেকে লাফিয়ে পড়লে তার মৃত্যু হয়। এর ৩ দিন পর জানা যায়, ৪ দশমিক ছয় সাত পেয়ে কৃতকার্য হয়েছে সে। এ ঘটনায় দোষীদের বিচার দাবি করেছেন সর্বজিতের বাবা। অবশ্য, শিক্ষাবোর্ডের চেয়ারম্যান বলছেন, তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বরিশাল নগরীর উদয়ন মাধ্যমিক বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী সর্বজিত ঘোষ। ১১মে শিক্ষা বোর্ডের ওয়েব সাইটে হিন্দু ধর্ম বিষয়ে তার ফলাফল অকৃতকার্য আসে। এ ঘটনা জানার পর সে একটি উঁচু ভবন থেকে ঝাপ দিলে তার মৃত্যু হয়। এর ৩ দিন পর ঐ বিষয়ে এ প্লাস সহ চার দশমিক ছয় সাত (৪.৬৭) পেয়ে কৃতকার্য হয়েছে বলে পুনরায় ফল প্রকাশ করে বোর্ড কর্তৃপক্ষ। এ ঘটনায় বিচার দাবী করেন সর্বজিতের বাবা।


সর্বজিতের বাবা শেখর ঘোষ বলেন, ‘বোর্ড বলছে যান্ত্রিক ক্রুটির কারণে এই ভুল হয়েছে। তারা কেন আরও সময় নিলো না। যান্ত্রিক ক্রুটির কারণ দেখিয়ে একটি ছেলের জীবন দিতে হয়েছে। এইটা কেমন ফলাফল, কেমন যান্ত্রিক ক্রুটি। আমি এর সুষ্ঠু বিচার চাই।

পরীক্ষকদের ভুলে এসএসসির ফলাফলে এই বিপর্যয় বিষয়টি স্বীকার করলেন বরিশাল শিক্ষাবোর্ডের হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা প্রধান পরীক্ষক জুরান চক্রবর্তী।

আর ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথা জানালেন শিক্ষা বোর্ড চেয়ারম্যান।

বরিশাল শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মুহাম্মদ জিয়াউল হক বলেন, ‘ইতোমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা রিপোর্ট দিলে বিধি মোতাবেক যে ব্যবস্থাগুলো আছে সেই ব্যবস্থা নেয়া হবে।’

শুধু সর্বজিৎ-ই নয় শিক্ষা বোর্ডে এবার পরীক্ষকদের ভুলে অনেক শিক্ষার্থীর ফলাফল অস্বাভাবিক আসে। পুনঃ গণনায় ১ হাজার ১শ’ ৪১ জন কৃতকার্য হয়।

Comments

comments

এ বিভাগের সর্বাধিক পঠিত

ভালো নেই : আকবর আলি খান

০৬ ফেব্রুয়ারি ২০১৭ | 6903 বার

স্বর্ণের দাম কমেছে

২৯ মে ২০১৬ | 3585 বার

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০